www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্বর্গ হতে জোকস - বস্ত্রদান ও রক্তদান মহাদান

মাইকের শব্দ ভেসে আসছে: বস্ত্রদান-রক্তদান মহান দান, যে করে দান সে মহান।
মর্ত্যবাসী: হুম। মহান। আমি তো কত দান করি। আমায় তো কেউ মহান বলে না।
ভোম্বলদা : এ ভাই, তুমি বিড় বিড় করে কি বলছ। এখানে কি সুন্দর অনুষ্ঠান হচ্ছে। গরীবের জন্য কত বস্ত্র দান হচ্ছে। রক্তদান হচ্ছে। রক্তদান ভালো কাজ। বাহ কি সুন্দর অনুষ্ঠান ।
মর্ত্যবাসী : কি সুন্দর। আমাদের কাছে জোর করে চাঁদা চাইছে আর কাপড় চাইছে। তারপর রক্ত কেড়ে নিচ্ছে। তারপরে কিনা বলছে - দান করা। আরে বাপু কত দেব। স্বাধীনতায় নেতাজীর কথায় রক্ত দেইনি বটে। কিন্তু মনিকার প্রেমের বিয়ের ছোটা ছুটিতে রক্ত দিলাম, আবীর / প্রবীরের মারামারিতে রক্ত দিলাম, বউর ভাইকে পেটানোর সময় রক্ত দিলাম। যাত্রা সিনেমার টিকিটে রক্ত দিলাম। বৌকে মেরে রক্ত দিলাম , ভাইকে মেরে - পড়শিকে মেরে রক্ত দিলাম। কত মিছিলে ছুটে রক্তে ঘাম ঝরিয়ে দিলাম। ঘামের বদলে রক্ত দিলাম। আরো রক্ত চাই। কেন দেব বলত ? রেডকে ব্ল্যাক করার জন্য।
ভোম্বলদা : আরে তুমি সব গুলিয়ে ফেলছে। এখানে রক্তদান মানে আজকের জমা থাকা রক্ত, কালকে কেউ বিপদে সাহায্য পাবে। তোমার নিজেরই হোক বা দেশবাসীর যেই বিপদে পড়বে - সেই পাবে। তাইত এটা মহাদান।
মর্ত্যবাসী : তো এই কথা। মানে আমি দেব আর ব্যাংকওলা ব্ল্যাকে বিক্রি করবে। আর আমার চেলারা রক্ত দিয়ে দুর্বল হবে। সেটা হবেনি বাছাধন। আমি এবার বম্ব মেরে প্যান্ডেল ফাঁকা করে দেব। আমার চেলারা বলে: আমি সবার থেকে মহান। আমি কাল্লু মস্তান !!
বিষয়শ্রেণী: কৌতুক
ব্লগটি ১৬৬৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৯/১২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • বাহ
  • প্রনয় চাকমা ১৪/০৩/২০১৬
    ইনোভেটিভ লেখা
  • পরশ ০২/০৩/২০১৬
    খুব মজা
  • নির্ঝর ২৮/০২/২০১৬
    valo
  • নির্ঝর ১৮/০১/২০১৬
    নতুন নতুন লেখা পরতে চাই
  • পরশ ১৫/০১/২০১৬
    মজার ভাল লাগলো
  • প্রদীপ চৌধুরী ১৫/০১/২০১৬
    Valo laglo
  • নির্ঝর ১২/০১/২০১৬
    ভাল লেখা
  • নির্ঝর ১০/০১/২০১৬
    মজার গল্প
  • নির্ঝর ৩০/১২/২০১৫
    অনেক ভাল
  • নির্ঝর ২৮/১২/২০১৫
    ভাল হয়েছে
  • নির্ঝর ২৩/১২/২০১৫
    ভাল
  • নির্ঝর ২১/১২/২০১৫
    অনেক ভাল লেগেছে
  • জে এস সাব্বির ২০/১২/২০১৫
    আপনি ভাল জোকস লিখেন ।এবং জোকসের মাকসাদ টা হচ্ছে ,কৌতুকের মাধ্যমে কিছু বাস্তব সত্যকে চোখে আঙুল দেখিয়ে দেওয়া । আপনি exactly ,সেইটাই করছেন ।।

    তবে এই জোকসটায় আমার একটু হলেও দ্বিমত আছে ।
    • সত্যিকারে বলতে গেলে এগুলো সে অর্থে জোকস নয়। আপনি সঠিক কথাই বলেছেন এই সব কৌতুকের মধ্যে সমাজ সচেতনের বার্তা রয়েছে। কৌতুকে একটি নেগেটিভ অন্যটি পজিটিভ দুটি দিক থাকে। মানুষের মস্তিষ্কে খারাপ কথা গুলো বেশি ঘুরপাক খায়। তাই খারপের মধ্যে ভালো কাজ গুলোর মিশ্রণ ঘটিয়েছি। স্মরণ রাখার জন্যে।

      এখানে তিনটি দিক রয়েছে ১) রক্ত দান একটি পুণ্য কাম (কাজ) ২) কর্তব্য করণীয় অবগত করানো ৩) শক্তপোক্ত ঘাট বাঁধানো।

      এই তৃতীয় স্থানে আপনার দ্বিমতের উত্তরটি রয়েছে। পাকার / শানের ঘাট টি যদি শক্তপোক্ত না বাঁধেন হড়কে পড়ে যাওয়ার ভয় থাকে। এখানে ব্লাড ব্যঙ্কের কর্মীরা যাতে চড়াদামে রক্ত বিক্রি করে প্রতারণা করতে না পারে তার কথা উল্লেখ করা হয়েছে।

      আপনি নিয়মিত পাঠক। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভাল থাকুন নিরন্তর ।
  • মোঃ মুলুক আহমেদ ১৯/১২/২০১৫
    ভালো লাগলো|
 
Quantcast