www.tarunyo.com

তারুণ্যে লেখার নিয়ামবলী

তারুণ্যে প্রকাশিত যেকোন ব্লগপোস্ট কিংবা মন্তব্যের পুরো কপিরাইট ও দায়ভার লেখকের, তারুণ্য কর্তৃপক্ষের নয়। লেখার ক্ষেত্রে নিচের নিয়মাবলী অবশ্যই মেনে চলতে হবে।

  1. বক্তব্য যথাসম্ভব মার্জিত ও বস্তুনিষ্ঠ হতে হবে।
  2. কোন রকম সাম্প্রদায়িকতা, ব্যক্তিগত আক্রমন, কিংবা উস্কানিমূলক বক্তব্য রাখা যাবে না।
  3. গালাগালি কিংবা অশালীন শব্দের ব্যবহার এখানে পুরোপুরি নিষিদ্ধ।
  4. যেকোন ধর্মীয় কিংবা সামাজিক মূল্যবোধে আঘাত হেনে কিছু বলা যাবে না।
  5. সংবেদনশীল যেকোন বিষয়ে বক্তব্য রাখায় যথেষ্ট সাবধানতা অবলম্বন করতে হবে, যেন তা বস্তুনিষ্ঠ ও আবেগবর্জিত হয়।
  6. নির্দিষ্ট কোন রাজনৈতিক দলের পক্ষে প্রচারণা করা যাবে না।
  7. দেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ কিংবা অন্যান্য জাতীয় চেতনার পরিপন্থী কোন বক্তব্য রাখা যাবে না।
  8. কপিরাইট আইন মেনে চলতে হবে। লেখা কোনভাবেই অন্য কারো লেখার পুরোপুরি কিংবা আংশিক কপি হওয়া চলবে না। লেখার মূল বক্তব্য অবশ্যই লেখকের নিজস্ব হতে হবে।
  9. লেখার কোথাও অন্যের কোন লেখা রেফারেন্স হিসাবে ব্যবহার করা হলে অবশ্যই তার মূল উৎসটি উল্লেখ করতে হবে।
  10. পর্ণোগ্রাফি সম্পর্কিত যেকোন কিছু এখানে পুরোপুরি নিষিদ্ধ।
  11. লেখার সাথে আপত্তিজনক কোনরকম ছবি প্রকাশ করা যাবে না।
  12. পুরোপুরি বিজ্ঞাপনমূলক কোন লেখা প্রকাশ করা যাবে না।

যে কারও যেকোন লেখায় কিংবা মন্তব্যে উপরে উল্লেখিত যেকোন নিয়মের ব্যত্যয় ঘটলে তা ব্যান করা হবে। ক্ষেত্রবিশেষে সদস্যের একাউন্ট পর্যন্ত ব্যান করা হতে পারে। এছাড়া সদস্য হিসাবে যোগ দেয়ার একমাসের মধ্যেই যদি নিয়মভঙ্গের জন্য কারও কোন লেখা ব্যান হয়ে থাকে, তবে তার পুরো একাউন্টই স্বয়ংক্রিয়ভাবে ব্যান হয়ে যাবে।
 
Quantcast