www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্বর্গ হতে জোকস - জনসংখ্যা বৃদ্ধি

ভোম্বলদা : এখন তোমরা কতজন জানো ?
মর্ত্যবাসী : হ্যা আমার বাড়িতে মাত্র চারজন , আমি বউ ভোটার। আর ছেলে মেয়ে দুজন ব্যাস।
ভোম্বলদা : দূর ! তোমরা মানে তোমার পৃথিবীর। সারা পৃথিবীর মোট কত জনসংখ্যা জানো ?
মর্ত্যবাসী: ও! এই কথা । ওই ২০১৫ সালের শেষে ৭৩০ কোটি তে পৌছে যাবো । কোন চিন্তা নাই ।
ভোম্বলদা : এটা অত আনন্দের কথা নয়। তোমরা ১৮০০ সালে ছিলে মাত্র ৯১ কোটি আর এই ২১৪ বছরে ৮ গুন বাড়িয়ে দিয়েছ। আবার ২১৪ বছর পর্যন্ত তোমাদের দিলে তো ৫৮২৪ কোটি ছাড়িয়ে যাবে, না আর সময় দেওয়া যাবে না। এখন খাওয়া নিয়ে মারামারি আর কিছু বছর পরে তোমরা খেতে পাবেনা । মহাদেবজী বা ইন্দ্রজির কানে কথাটা তুলে রাখতে হবে। হুদহুদ টা তেমন প্রভাব ফেলেনি আর নিলোফার টা ফসকে গেছে। একটা প্রলয় তো রেডি রাখতে হবে। না আর সময় দেওয়া যাবে না।
মর্ত্যবাসী : আর সময় দেবে না মানে ? কি বলতে চাইছ। বেশ তো ভোটের আগে বুলি ঝাড়ো, এটা দেব / সেটা দেব । ঘর দেব / চাকরি দেব । বেতন দেব / ভালো বেতন পেলে - সুন্দরী বউ পাবে । যেইনা জীতে সেন্টারে গেলে এমনি নেই নেই আর দেবনা -দেবনা । আমাদের সময় আরো দিতে হবে। নইলে গদি ছাড়তে হবে । দাঁড়াও ! তোমার সেন্টারে যাওয়া দেখাচ্ছি মজা ।
বিষয়শ্রেণী: কৌতুক
ব্লগটি ১৫৪৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৭/১২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast