www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্বর্গ হতে জোকস ১৩ - আদর্শ গ্রাম কি

ভোম্বলদা  :  এবার আদর্শ গ্রামের জন্য ১ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে।  জানো আদর্শ গ্রাম কি  ?
মর্ত্যবাসী: জেনে কি লাভ ? জেনে শুধু শুধু মাথা খারাপ হবে। তুমি তো না শুনিয়ে ছাড়বেনা। বলো। তোমার ঘটে কত জল।
ভোম্বলদা : আরে দাদা, আমার ঘটে কত জল সেটা বলছিনা। বলি,আদর্শ গ্রাম হলে সবার ভালো। সবার মঙ্গল।
মর্ত্যবাসী : সবার যদি ভালো।  তবে মংলা কে নিয়ে সবার টানাটানি কেন ? বলো?  আদর্শ গ্রামে কি পাওয়া যায়, বলো ?
ভোম্বলদা  : আদর্শ  গ্রামে !  যেমন থাকে -  ডাক্তারখানা,  পেশাবখানা, কবুতরখানা, আর সেখানে সবাই পায় ভালো খানা, থাকে  স্কুল, পাঠশালা আর  আলো, পানীয় জল আর রাস্তা ভালো ।  সবাই কাজ পাবে, ভালো খাবে। আনন্দে থাকবে - দুঃখ না পাবে। সাহায্য সহযোগিতায় সুদ আর ঘুষ না নেবে।  মেয়ে ছেলে সব একসঙ্গে থাকবে। সবাইকে ভালোবাসবে, পরের দু:খে দু:খী আর সুখে হাসবে। কেউ  ঝগড়া / মারামারি করবে না।  ধর, সেখানে সব থাকবে, তাকেই আদর্শ গ্রাম বলবে ।
মর্ত্যবাসী : বলকি? একেই আদর্শ গ্রাম বলে।  তাহলে তো আমার গ্রাম - আদর্শ গ্রাম।  তুমি যা যা বললে সব আমাদের গ্রামে আছে। ধর - পানীয় জল।  গড়াগড়ি।  আমরা খেয়ে করি গড়াগড়ি । আমরা পুরুষ মহিলা একসঙ্গে থাকি।   আলো তো।  হুকিং করে দিনরাত জালিয়ে রাখি। কোনো অসুবিধা নেই।  আর ডাক্তারখানা,  পেশাবখানা, কবুতরখানা,  স্কুল, পাঠশালা আর পায়খানা।  আমরা ব্যবহার ই করিনা।  খারাপ হয়ে যেতে পারে।  সব করি রাস্তায়। রাস্তা একেবারে পরিষ্কার।  যেমন সুখ দু:খ ভালবাসা বা ঝগড়া ঝাঁটি মারামারি, সব রাস্তায় শেষ করি।  কোনো কাজে পেন্ডিং রাখি না।  এবার বের করতো  ১ কোটি।
বিষয়শ্রেণী: কৌতুক
ব্লগটি ১৫২৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৪/১০/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast