www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্বর্গ হতে জোকস ১০ - সব ঠিকঠাক করছি তো

ভোম্বলদা  : এই যে তুমি এখানে।  একটা কাজ করবে, ভাই ।  
মর্ত্যবাসী :  দেখো বাপু, বেশি কষ্টের কাজ করতে পারবনা, প্রথমে বলে দিচ্ছি, হ্যা।  বলো, কি কাজ ?
ভোম্বলদা  : এই তেমন কোনো কষ্টের কাজ নয়।  যেমন রক্ত দান করা।  গাছ লাগানো।  নেশা না করা।  মিথ্যে না বলা।  অপরকে কষ্ট না দেওয়া।  গুরুজনদের শ্রদ্ধা ভক্তি / মান্য করা। ভবিষ্যতের কর্তা, সকল শিশুকে স্নেহ করা।  কেউ বিপদে পড়লে সাহায্য করা। সকল প্রানীকে ভালবাসা। এই আর কি।
মর্ত্যবাসী : ইয়ার্কি মারার জায়গা পাওনি ! এত! কাজ !  তবু বলছ, কোনো কষ্টের কাজ নয়।
ভোম্বলদা  : এগুলো কি কষ্টের কাজ ! এগুলো তো মানুষের ব্যবহার। এগুলো করে সম্মান অর্জন করতে হয়।  ব্যবহারই মানুষের পরিচয়। সমাজের জন্য এইকাজ করতে হয়।
মর্ত্যবাসী : সত্যি ! আমি তো এগুলো দিনরাতই করি। যেমন খুন করি আর পিপড়েকে রক্তদান করি। অন্যায়ের গাছ লাগাই। ভালো করার কোনো নেশা নেই। মিথ্যে কথাটা কখনো বলি না। অপরকে বিনাকষ্টে উপরে পাঠাই। গুরুজনদের ধোলাই দেই। কর্তা হওয়ার কষ্টটা বুঝি, তাই শিশুদের ভয় দেখাই। বিপদে পড়লে একটু বিপদ বাড়িয়ে সাহায্য করি। আর সকল প্রাণীর মধ্যে আমিও একজন, তাই আমাকে আমি খুব ভালবাসি।  কি ? সব ঠিক ঠাক করছি তো !
বিষয়শ্রেণী: কৌতুক
ব্লগটি ৯৬২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৯/০৯/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast