www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ফাইল ছবি ভিডিও ইত্যাদি অনলাইনে ষ্টোর করার সহজতম উপায় একদম ফ্রী

আপনার বড় বড় ফাইল গুলো কিভাবে অনলাইনে জমা করে রাখবেন বা ব্লগে ছবি সংযোজনের জন্য অথবা বন্ধুদের বা ওয়েবসাইটের জন্য আপনার বিশাল ফাইলটি কিভাবে হোস্ট করবেন তা নিয়ে যদি আপনি চিন্তিত হন তবে আপনি সঠিক জায়গায়ই এসেছেন ।

ইন্টারনেটে ফাইল রাখার সবচেয়ে জনপ্রিয় স্টোরেজ সেবাদাতা প্রতিষ্ঠান ড্রপবক্স। ড্রপবক্স সাধারণত ব্যবহারকারীদের ২ গিগাবাইট ফ্রি জায়গা দেয় তবে রেফারেলের মাধ্যমে ফ্রি জায়গা বাড়ানো যায়। তবে এবার ড্রপবক্সের আদলেই নতুন একটি স্টোরেজ সেবাদাতা প্রতিষ্ঠান চালু হয়েছে যার নাম কপি ডটকম (https://next-d.copy.com?r=O7Hm0q)।
এই সাইট থেকে যে কেউ সহজেই ১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বিনামূল্যে পেতে পারবে। সাধারণত অ্যাকাউন্ট খুললে ৫ গিগাবাইট পাওয়া যায়, তবে রেফারেলের লিঙ্কের মাধ্যমে খুললে উভয়েই অতিরিক্ত ৫ গিগাবাইট পাওয়া যাবে আর টুইটারে শেয়ার করলে আরও ২ গিগাবাইট পাওয়া যাবে।
তবে ফ্রি জায়গা বাড়াতে চাইলে নিজের রেফারেল লিঙ্ক থেকে কেউ নতুন অ্যাকাউন্ট তৈরি করে তাহলে আরও ৫ গিগাবাইট ফ্রি জায়গা যুক্ত হবে। এভাবে যতবার রেফারেল লিঙ্ক থেকে কেউ অ্যাকাউন্ট খুলবে ততবারই ৫ গিগাবাইট করে জায়গা যুক্ত হবে।
নিজের রেফারেল লিঙ্ক পেতে অ্যাকাউন্টে প্রবেশ করে ডানপাশের নিজের নামের ওপর ক্লিক করে Invite Someone to Copy-এ ক্লিক করলে নিচের দিকে একটি রেফারেল লিঙ্ক দেখবেন। রেফারেলের মাধ্যমে কে কে অ্যাকাউন্ট খুলেছেন বা কত জায়গা পেয়েছেন তা জানা যাবে ডানপাশের নিজের নামের ওপর ক্লিক করে See Bonus/Referral Status-এ ক্লিক করে। রেফারেল বোনাস পাওয়ার শর্ত হচ্ছে, রেফারেল লিঙ্ক থেকে অ্যাকাউন্ট খোলা এবং কপি ডট কমের সফটওয়্যার ইনস্টল করে সাইন-ইন করা। সফটওয়্যারটি উপরের বারের বামে দিকের Install App-এ ক্লিক করে পাওয়া যাবে।
কপি ডটকমে ড্রপবক্সের মতো ফোল্ডার (ডেক্সটপ/স্মার্টফোন) সিঙ্ক্রোনাইজ, শেয়ার করা ইত্যাদি করা যাবে।

নিচের রেফারেল লিঙ্ক থেকে গিয়ে রেজিশট্রেশান করুন এতে আমার যেমন জায়গা বাড়বে তেমনি আপনি ও অতিরিক্ত ৫ গিগা পাবেন। তাই দুজনএরই লাভ ।
https://next-d.copy.com?r=O7Hm0q

কমেন্টে জানাবেন কেমন লাগল ধন্যবাদ :)
বিষয়শ্রেণী: তথ্যপ্রযুক্তি
ব্লগটি ১৯১৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৪/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অনেক উপকারী লেখা
  • ভাল
  • এখন তো আরো অনেক গুলো ওয়েবসাইট আছে যেগুলো তে অনায়সেই ১০ জিবি কিংবা তার অধিক স্টোরেজ পাওয়া যায়। ধন্যবাদ আপনার তথ্য গুলোর জন্য।
    • তা ঠিক বলেছেন। কিন্তু বিশাল সার্ভার নিয়ে শেষ পর্যন্ত টিকে থাকার মত কোম্পানি কমই আছে। তাছাড়া সিঙ্ক্রোনাইজিং এর জন্য ড্রপবক্স কপি ডট কম আমার কাছে ভাল মনে হয়।
  • আরজু নাসরিন পনি ১৬/১০/২০১৩
    ড্রপ বক্সের নাম শুনেছি । তবে সুবিধা পাওয়া হয় নি কখনো ।
    তবে কপি ডটকম এর কাজ এবং সুবিধা যা বললেন আমারতো এখনই পরীক্ষা করে দেখতে ইচ্ছে করছে ।
    কিন্তু এতো রাতে পরীক্ষা চালাতে গেলে কাল সকালে উঠতে কষ্ট হয়ে যাবে ।

    পোস্ট আপাতত প্রিয়তে রাখলাম । পরে সময় করে কাজে লাগিয়ে আপনাকে জানানোর আশা রাখি ।
    কৃতজ্ঞতা জানাচ্ছি ফাইল স্টোরেজের এমন দারুণ একটি পদ্ধতি শেয়ার করার জন্যে ।
    অনেক ভালো থাকুন ।

    ঈদের শুভেচ্ছা রইল ।।
  • নির্জন ১২/১০/২০১৩
    ধন্যবাদ। ভাল একটা উপায় বাতলে দেওয়ার জন্য।
  • যাক নতুন কিছু শিখলাম। মাঝে মাঝে চিন্তায় থাকি কল্পিটার এই বুঝি গেল।
  • Înšigniã Āvî ০৪/১০/২০১৩
    জানলাম..... ভাল লাগলো
  • পোষ্ট ভালো লেগেছে। চেষ্টা করছি ইনস্টল করার
    • install না করেও হোস্ট করতে পারবেন । এতে আপনার বা আমার জায়গা বাড়বেনা কিন্তু ব্লগের জন্য ছবি হোস্ট করতে পারবেন অনেক। সবার উপকারে লাগলেই আমার পোস্ট এর স্বার্থকতা
  • ইব্রাহীম রাসেল ০৪/১০/২০১৩
    এমন টিপস সত্যিই কাজে লাগবে
 
Quantcast