www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কম্পিউটার ট্রিক্স batch file

পরিবার বা বন্ধুদের কম্পিউটারে ঝামেলা(ক্ষতিকর নয়) করার সহজ এবং মজার একটি ট্রিক্স শিখাব আজ আপনাদের
funny, and easy way to annoy your friends and family members by (harmlessly) messing with their computers.
এটি অত্যন্ত সহজ একটি batch file প্রক্রিয়া যা কম্পিউটার এ একটি পপআপ মেসেজ বক্স দেখাবে এবং আপনার যা ইচ্ছা তাই মেসেজ হিসাবে দেখাবে।
This one is a simple batch file that makes a message box pop up that says anything you want.
ট্রিক্স হচ্ছেঃ যতই OK চাপুন না কেন,মেসেজ কখন যাবেনা।
The trick: no matter how many times you click OK, the message will never go away! Have fun!

ট্রিক্স(TRIX)
প্রথমে নোটপ্যাড খুলুন এখান থেকে( Start > All Programs > Accesories > Notepad)
Open notepad (under Start > All Programs > Accesories > Notepad
নিচের লাইনগুলো কপি করে নোটপ্যাডে পেস্ট করুনঃ
Copy and paste these lines into Notepad:

@echo off
:top
msg * Insert your message here
goto top

মনে করে "insert your message here" কথাটি মুছে আপনার ইচ্ছা মত মেসেজ বসান।
Be sure to delete "insert your message here" and replace it with your own message!
এখন save as এ গিয়ে কোন নাম বসিয়ে bat এক্সটেনশন দিয়ে save করবেন। যেমনঃ error.bat
now go to save as and give your file name with .bat extension as like error.bat
যদি bat হিসাবে সেভ না হয় তাহলে “”কোটেশন মার্ক এর ভিতরে লিখে save করুন। যেমন “error.bat”।
if your file doesn’t save as bat than try it with “” as “error.bat”.

যদি আপনি কম্পিউটার স্টার্ট হওয়ার সাথে সাথে তা চালু করতে চান তাইলে স্টার্টআপ এ ফাইলটি রাখতে পারেন।
If you want you can place your file at startup.



মজার মজার আরো ট্রিক্স পেতে আপনার প্রিয় ব্লগে রাখুন :)
বিষয়শ্রেণী: তথ্যপ্রযুক্তি
ব্লগটি ১৫৬৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৩/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • উপকারী
  • সুন্দর ফানি ট্রিকস। ভালো লাগলো।
  • আরজু নাসরিন পনি ১৬/১০/২০১৩
    হাহা...
    অন্যের ব্যক্তিগত কম্পিউটার বা ল্যাপটপ কখনো ব্যবহার করার চেষ্টা করি না ।
    তবে কোন কোন বন্ধুদের ক্ষেত্রে চেষ্টা করে দেখা যেতে পারে...

    বয়সটা আরো কম হলে, বিশেষ করে কিশোর বয়সী হলে সত্যিই একটা ম্যাসাকারের চেষ্টা চালানো যেতে পারতো ।
    তথ্য প্রযুক্তি ক্যাটাগরীর পোস্টগুলি বেশ ভালো লাগছে ।
    ভালো থাকুন অনেক ।
    ঈদের শুভেচ্ছা রইল ।।
  • প্রকাশ রায় ১৮/০৯/২০১৩
    আমি যদি এটা কম্পিউটার এ করি তাহলে কিছু ক্ষতি হবে না তো???
 
Quantcast