www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

চাইল্ড অ্যাবুস্‌

নিচের এই ভিডিও টি দেখুন এটি ২০১০ সালের ঘটনা।।



আমাদের দেশে এমন ঘটনা প্রচুর হয়... আমি যখন সিলেট,সরকারী পাইলট উচ্চ বিদ্দ্যালয়ে পড়তাম এক শিক্ষক কে আমরা খুব ভয় পেতাম ৫ম শ্রেণীর দিবা-ক শাখার ক্লাস টিচার ছিলেন বর্তমানে এই স্কুলে নাই। উনাকে স্কুল থেকে বদলি করে দেওয়া হয়েছিল কারন ৭ম শ্রেণীর এক ছাত্রকে ধর্ষন করে হাসপাতালে পাঠিয়েছিলেন।। বুঝতেই পারছেন ছেলেদের কাছ থেকে দূরে নেওয়া হইছে শুনেছিলাম কোন এক বালিকা বিদ্দ্যালয়ে বদলি হয়েছেন( বর্তমানে সিলেট সরকারী অগ্রগামী উচ্ছ বিদ্যালয় ও কলেজ এ আছেন )। এটা কি ওই ধর্ষনের বিচার হতে পারে!! আর এ শিক্ষক নামের ভক্ষক যে কোন মেয়েকে আক্রমন করবেনা তার গ্যারান্টি কি? আমি ওনার নাম জানি কিন্তু বলব না,ওনেকেই জানেন এই স্কুলের নাম বলার দরকার নাই। যাই হোক ওই স্যারের হাতে মার খেয়ে ঘরে কাউকে দেখাতে পারিনাই খেলতে গিয়ে আমার এক বন্ধু তিশাদ কনুইয়ের কাছে দাগ দেখে ফেলে আর আমি বলি স্কুলে পড়ে গিয়ে ব্যাথা পাইছি,বেশ কদিন ব্যাথা নিয়ে কাটাইছি কিন্তু ঘরে বলতে পারিনাই কারন আম্মু আমার কুনো বিশেষ অপরাধের শাস্থি ধরে নিয়ে না আবার ধোলাই দেন।। তখন আমার এই বোঝ ছিলনা যে এত ছোট একটা ছেলে আর কত বর অপরাধ করতে পারে যে এমন শাস্তি দেওয়া যায়... ছোট বেলায় বড়রা বলত শিক্ষক আর বাবা-মার হাতে মার খেলে যে যায়গায় মার খাবে সে যায়গা বেহেশ্তে যাবে..তাই অনেক সময় ছোট-খাট মার খেয়ে আনন্দ হত এই ভেবে যে বেহেশ্তে যাবার রাস্তাটা ক্লিয়ার হচ্চে। একটু বড় হোয়ার পর যখন ৯ম শ্রেনীতে পড়ি তখন আমি পুলিশ লাইনস্‌ উচ্চ বিদ্দ্যালয়ে, সেখানে আমাদের গয়ানন্দ স্যার (প্রয়াতঃ) একদিন বলতেছেন তোরা যে বলিস পিঠা দিলে বেহেস্তে যাবি এটা কুন হাদীসে লিখা আছে, তাই যদি হত আমি তো শিক্ষক মানুষ একটা বুথ খোলে বসে থাকতাম আর টাকার বিনিময়ে পিটিয়ে বেহেস্তে পাটিয়ে দিতাম। তখন চিন্তা করলাম সত্যিই তো এত হাদীস পড়লাম কোথাও এমন কিছু দেখলাম না। বাসায় এসে আম্মুকে জিজ্ঞেস করার পর বললেন এইটাতো সান্তনা দেওয়ার জন্য বলি আসলে এমন কিছ নাই হাদীসে। এখন আমার ছোট ভাইদের ও আমি বলি মা-বাবা মারলে ওই যায়গা বেহেস্তে যাবে কিন্তু শিক্ষকদের কথা বাদ, কারণ আজ কাল-কার শিক্ষকদের গ্যারান্টি নাই।। আর ছোট ভাইটা এখন স্কুলে যাওয়া শুরু করছে তাই এখন চাইল্ড এব্যুস সম্পর্কে শিক্ষা দিতে হবে এবং এই সপ্তাহেই করছি ইনশাল্লাহ।। আপনারা ও আপনাদের ঘরের ছোট ছেলে-মেয়েদের শিক্ষকের মারে বেহেস্তের আশা দেখানো থেকে বিরত থাকুন আর চাইল্ড এব্যুস সম্পর্কে ধারনা দিন তাহলে হয়ত বাচ্চাদের হয়রানির হার কমবে... আপনি যদি বাচ্চার সাথে কিভাবে কথা বলবেন তা নিয়ে চিন্তিত হোন তবে এই ভিডিও লিঙ্ক থেকে দেখতে পারেন আশা করি সহযোগী হবে https://www.facebook.com/photo.php?v=10200614805681850 ..।। আপনি যদি এর ভয়াবহতা সম্পর্কে না জানেন তবে www.google.com এ খোজে দেখতে পারেন ... আর মানুষ বাচ্ছাদের সাথে এমন করবে এমন ধারনা যদি না থাকে তাহলে আমাদের বাংলাদেশের ই এক কৃতি সন্তানের একটা ডকুমেন্টারী দেখতে পারেন ভিডিও লিঙ্ক https://www.facebook.com/photo.php?v=10151490346358535 ।। দয়া করে আপনার সন্তানদের এরকম Child Abuse বা Child Sexual Abuse থেকে রক্ষা করার সর্বোচ্চ চেষ্টা করুন এবং আপনার আশে-পাশের মানুষকে সচেতন করুন অথবা এই ব্লগটি শেয়ার করে জানিয়ে দিন আপনার আর বন্ধুদের।। আর কুনো শিশুর জীবন যেন কলঙ্কিত না হয়।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১৩৩৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৮/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আমি এই বিষয় টা খুবই গভীর ভাবে পর্যবেক্ষণ করি।এই ব্যপার গুলো আমাকে নাড়া দেয় সেই ভাবনা থেকেই আমি বেশ কিছু কবিতাও লেখি। তবে এই বিষয় টা খুবই খারাপ লাগছে মানুষ কেমনে এমন হতে পারে।
    এই
    • এইটা তেমন কিছুনা। আমাদের মাইরের সময় স্যার বলতেন এমন জায়গায় মাইর দিমু বাসায় গিয়া দেখাইতেও পারবানা আর বাথরুমে গিয়া চাইয়া কইবা উফ্‌ । সত্যিই তাই হত। আমার সাথের কত ছেলে এমনে পড়া লেখা ছাড়ছে।
  • দাদা ভাই আপনাকে কি বলে যে ধন্যবাদ দিব। এমন একটি ঘটনা পোষ্ট করেছেন। আজকের সেরা লেখা এটি। মন না কেঁদে থাকতে পারবে না কারও।
  • এই কুত্তার বাচ্চাকে গুলি করে মারা উচিত। আমার মেয়ের কথা মনে পড়ে আমার চোখের পানি ধরে রাখতে পারলাম না। এই জানোয়ারের ফাঁসি চাই
  • ইব্রাহীম রাসেল ২৮/০৯/২০১৩
    --ভিডিও দেখতে পেলুম না--
  • אולי כולנו טועים ২৮/০৯/২০১৩
    মৃত্যুদন্ড ই একমাত্র শাস্তি এধরনের অপরাধের !
  • Înšigniã Āvî ২৮/০৯/২০১৩
    আমাদের সকলের এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে ।
  • আমাদের অবশ্যই চাইল্ড আ্যাবুস এর ব্যাপারে সোচ্চার হতে হবে। খুব ভালো চালিয়ে যান পাশে পাবেন
 
Quantcast