www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

চারদিকে দেখি শুধু ভন্ড আর ভন্ডামি

আজ আর আবেগ নেই। আজ আর চোখে জল আসে না। আজ আমার আর দেশ প্রেম নেই॥ আমি আজ কাদঁতে আসিনি। আজ আমি আমার নিজেকে ধিক্কার জানাই। উপহাস করি নিজেকে নিয়ে আমি স্বাধীন বাংলার মানুষ। ধীক্কার আমাকে ধিক্কার আমার স্বাধীনতা কে। যেখানে ক্ষমতা বদলের সাথে সাথে বদলায় মুক্তিযোদ্ধা আর রাজাকারের পরিচয়। যেখানে ৭১ এর লাজ্ছিত পরিবার গুলো আজ একই ভাবে লাজ্ছিত। আজও হায়নারা তান্ডব চালায় এই সবুজ বাংলায়। ৪০ বছরের বেশী সময় পার করে এসে যেখানে আমরা পাই না স্বাধীনতা সেখানে আমার দেশপ্রেম নেই। সবাই আমােক ধীক্কার জানাবেন? জানান ধীক্কার। আমি চাই না ভন্ড দেশ প্রেমিক সেজে মিথ্যে বাহবা পেতে। আমি চাই না নিজের অস্তিত্ব কে নিয়ে প্রতারনা করতে। আমরা কেমন দেশ প্রেমিক জানেন যারা চাই মানুষদের অসহায়ত্ত দেখে পাশে দাড়াতে। বাট আমরা চাই না অসহায় মানুষ গুলো সহায়ত্ত ফিরে পাক। আমরা দুর্বলের পাশে আছি বাট তাকে সবল না করার জন্য যা যা করা লাগে আমরা তা করতে কুন্ঠাবোধ করি না।
হায়রে দেশ প্রেম হায়রে ভন্ডামি।
অবাক বাংলা অবাক করলে তুমি
চারদিকে দেখি শুধু ভন্ড আর ভন্ডামি।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৯৬৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/১০/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সুদীপ্তবিশ্বাস ০৭/১২/২০১৪
    ঠিক এক্দম ঠিক
    • জ্বী স্যার আমি সব সময় ঠিক কথা বলার চেষ্টা করি।
      হাহাহহাহা ডন্ট মাইন্ড। অনেক ভালোবাসা রইলো আপনার জন্য। ভালো থাকবেন।
  • শাহরিয়ার শুভ ২৮/১১/২০১৪
    ভন্ড আর ভন্ডামিতেই সবাই মত্ব। নকলের ভিড়ে আসল খোয়া গেছে...
    Nice post!
  • তুহিনা সীমা ১১/১১/২০১৪
    কার যেনো একটা কবিতা পরেছিলাম মনে করতে পারছি না। লাইনগুলো ছিলো এরকম-----
    কাঁদতে আসিনি ফাসির দাবি নিয়ে এসেছি। চরম বাস্তব লেখাগুলো ভালো লাগলো।
  • খুবই বাস্তব।
  • রইসউদ্দিন গায়েন ৩১/১০/২০১৪
    প্রিয় লেখক সজীব ইমাম,
    আপনি ঠিকই বলেছেন, প্রতারণার অভিযোগ তুলেছেন। সবই সত্য। ভন্ড আর ভন্ডামি নতুন কোনও কথা নয়। আপনার প্রতিবাদে আমার সমর্থন রইলো! ভাল থাকুন!
    • ১৯৫২,১৯৬৯,১৯৭১ এক একটা আন্দোলন বাঙ্গালিদের একত্রিত সমর্থনের মাধ্যমেই হয়েছিলো। সো আমরা দেশের ভালোর জন্য সবাই সবার পাশে থাকবো। ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।
  • পার্থ সাহা ৩১/১০/২০১৪
    sotti
  • একনিষ্ঠ অনুগত ৩১/১০/২০১৪
    তবুও যে ভালোবাসি......... ভালোবাসি দেশকে...
  • ভালো লাগলো
  • ৩০/১০/২০১৪
    বেশ ভালো লিখেছেন ।
  • এম আর মিজান ৩০/১০/২০১৪
    অভিনন্দন আপনায়। সমসাময়িক পোস্টের জন্য।লিখুন,সাথে আছি
  • দেশপ্রেম আর চেতনা এখন পণ্য হয়ে গেছে। এ জাতিকে অনেক ভুগতে হবে অদূর ভবিষ্যতে।
    আপনার লেখাটি ভালো লেগেছে
    • ভুগতে হবে বললে কেমন যেনো তৃপ্তি পাই না। পদে পদে যে ভুগে মরছে আম জনতা। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন নিরন্তর।
  • অনিরুদ্ধ বুলবুল ৩০/১০/২০১৪
    যেন সু্কান্তে'র সুর বেজে উঠল!
    "হায় রে দেশপ্রেম, হায় রে ভন্ডামি
    অবাক বাংলা, অবাক করলে তুমি"

    ভাল লেগেছে কবি।
    আরো লিখুন; তাতে যদি আমাদের ভোতা অনুভূতিতে সামান্য হলেও সুরসূরি জাগে।
 
Quantcast