www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ভেজা চুল শুকানোর কষ্ট আর না



সকালে ভেজা চুল নিয়ে কোথাও বের হওয়া বিরক্তিকর! এর ফলে চুলে তাড়াতাড়ি ময়লা জমে যায়। সাধারণত, আমি হিজাব করে বাহিরে বের হই তাই ভেজা চুল তাড়াতাড়ি শুকাতে আমি প্রতিদিন "হেয়ার ড্রায়ার" ব্যবহার করি। ভেজা চুলে হিজাব করা চুলের জন্য খুবই ক্ষতিকর।
"বেশকিছু ব্র্যান্ড এর হেয়ার ড্রায়ার" ব্যবহারের ফলে আমি কিছু বিষয় লক্ষ্য করেছি যেমন কোন হেয়ার ড্রায়ারটি আমার চুলের জন্য ভালো কোজ করেছে, কোন ড্রয়ারটি দীর্ঘস্থায়ী কাজ করে অথবা কোনটি কিভাবে ব্যবহার করতে হয়।

এছাড়াও, হেয়ার ড্রায়ার কেনার আগে আমি যে বিষয়গুলো মাথায় রেখেছি তা হলো-

পার্ট: ০১ - কোন ড্রায়ারটি বেছে নিবেন



• ঘন চুলের জন্য একটি ionic বা tourmaline ড্রায়ার



ionic বা tourmaline হেয়ার ড্রায়ার চুলের পানি খুব তাড়াতাড়ি শুকাতে পারে তাই আপনার চুল ঘন হলে এই ড্রায়ারটি আপনার জন্য। এছাড়াও এই ড্রয়ারটি আপনার চুলের ঠান্ডা ভাব কমাতে সাহায্য করবে। টুরমালিন একটি অর্ধ-মূল্যবান ধাতু যা সবচেয়ে তীব্র ionic পদক্ষেপ সরবরাহ করে। এ ধরণের ড্রায়ারগুলো একটু দামি হলেও আপনার ঘন চুলের জন্য খুব ভালো কাজ করবে। যদি আপনার চুল পাতলা হয় তাহলে এই ড্রায়ারটি ইগনোর করুন।

• আপনার শুস্ক চুলের জন্য সিরামিক বা চীনামাটির ড্রায়ার বিবেচনা করুন



সিরামিক বা চীনামাটির ড্রয়ারগুলিতে প্লাস্টিক বা ধাতব লাগানো থাকার ফলে সামঞ্জস্যপূর্ণ তাপ পাওয়া যায়, তাই শুষ্ক চুলের এ ড্রায়ারটি ভাল কাজ করে। যদি আপনি আপনার চুলের ধরণ না বুঝে থাকেন তাহলে সিরামিক বা চীনামাটির মডেলটি কিনে ফেলতে পারেন কারণ এ ড্রায়ারটি সব ধরনের চুলের জন্য আসলেই ভাল।

• অনেক বেশি চুলের জন্য টাইটানিয়াম ড্রায়ার নির্বাচন করা উত্তম



টাইটানিয়াম ড্রায়ারে তাপ প্রদান ক্ষমতা অনেক বেশি তাই খুব বেশি চুলের জন্য এ ড্রায়ারটি খুব ভালো কাজ করে। কিন্তু পাতলা বা শুস্ক চুলের জন্য এ ড্রায়ার কেনা ভুল হবে কারণ বেশি তাপ আপনার চুলের ক্ষতি করতে পারে।


পার্ট: ০২ - তাপমাত্রা এবং ওজন এর সঠিক ধারণা নেয়া



• ১৫০০ ওয়াট বা এর বেশি ওয়াটের ড্রায়ার বেছে নেয়া ভালো



একটি ড্রায়ার কত ভালো এবং দ্রুত কাজ করবে তা নির্ভর করে তার ওয়াটের উপর। যত বেশি ওয়াট তত তাড়াতাড়ি আপনি আপনার চুল শুকাতে পারবেন। কম ওয়াটের ড্রায়ারগুলি সাধারণত সস্তা হয়। বাসায় ব্যবহারের জন্য কমপক্ষে ১৫০০ ওয়াটের হেয়ার ড্রায়ার ব্যবহার করা উত্তম।

• কম ওজনের ড্রায়ার বেছে নিতে পারেন



এটি একটি ছোটখাট বিষয় মনে হতে পারে, কিন্তু একটি ড্রায়ারের ওজন বিবেচনা করা সত্যিই খুব গুরুত্বপূর্ণ। কারণ কম ওজনের হেয়ার ড্রায়ার দিয়ে চুল শুকানো আরও বেশি আরামদায়ক। চুল শুকানোর সময় কোন ওজনের হেয়ার ড্রায়ার কিনুন যেন আপনার হাত ব্যাথা না হয়ে যায়।

• এমন একটি ড্রায়ার নিন যেখানে তাপ নিয়ন্ত্রণ অপশন থাকে

বিষয়শ্রেণী: ফটোব্লগ
ব্লগটি ৫৯০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০৪/২০১৯

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast