www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

জেনে নিন মাইক্রোওয়েভ ওভেন কেনার সঠিক ৮ টি টিপস

আসছে শীতকাল! তাই শীতের কনকনে ঠান্ডা আবহাওয়ায় গরম গরম খাবার সবাই আশা করে ।আর বার বার চুলোয় খাবার গরম করাটাও একটা জামেলার বিষয় ।কিন্তু মাইক্রোওয়েভ ওভেন এর মাধ্যমে আমরা খুব সহজেই এই জামেলা থেকে মুক্তি পেতে পারি।
এর মাধ্যমে শুধু খাবার গরম ই না এছাড়াও আরো অনেক নতুন নতুন খাবার তৈরিও করা যায় । তবে তা depend করবে আপনার মাইক্রোওয়েভ ওভেন এর ধরণ অনুযায়ী ।
আমরা সাধারণত ৩ ধরণের ওভেন দেখে থাকি ।তা হলো ১. সোলো মাইক্রোওয়েভ ওভেন ২. গ্রিল মাইক্রোওয়েভ ওভেন ৩. কনভেকশন মাইক্রোওয়েভ ওভেন। বৈশিষ্ট, আকার, ধরণ ও ব্র্যান্ড অনুযায়ী এদের এক একটার দাম এক এক রকমের হয়।

তাই মাইক্রোওয়েভ ওভেন কেনার আগে কিছু বিষয় লক্ষ্য রাখতে হয়। চলুন দেখে নেয়া যাক সেই বিষয়গুলি-

১. ওভেন এর প্রকারভেদ

যেহেতু আমি আগেই বলেছি ওভেন মূলত ৩ প্রকার আর এদের কাজের ধরণ ও ভিন্ন তাই ওভেন কেনার আগে আপনাকে প্রথমেই মাথায় রাখতে হবে যে আসলে আপনি কি কাজে ওভেনটি ব্যবহার করতে চান।আপনি যদি শুধু খাবার গরম করতে চান সেক্ষেত্রে সোলো মাইক্রোওয়েভ ওভেন আপনার জন্য।
Specially, গ্রিল করার জন্য রয়েছে গ্রিল মাইক্রোওয়েভ ওভেন। আর কনভেকশন ওভেন দিয়ে আপনি যেকোনো ধরণের রান্না সহ গ্রিল ও করতে পারবেন। নিচে তার একটি নমুনা দেয়া হলো।


২. কোন ব্র্যান্ড এর মাইক্রোওয়েভ টি বেছে নিবেন?

দেশের বাজারে ব্র্যান্ড এবং নন-ব্র্যান্ড এ দু'ধরণের মাইক্রোওয়েভ পাওয়া যায়। তবে ব্র্যান্ড এর পোডাক্টস কেনাই আমাদের জন্য ভালো কারণ ব্র্যান্ড থেকে কিনলে আমরা ওয়ারেন্টি, বিক্রয় পরবর্তী সেবা এবং সহজ কিস্তির সুবিধা গুলো পেয়ে যাবো সাথে মানসম্মত প্রোডাক্ট তো থাকছেই।
বাজারে উল্লেখযোগ্য ব্র্যান্ডগুলোর মধ্যে আপনি পাবেন Samsung Microwave Oven, Panasonic Microwave Oven, Whirlpool Microwave Oven, SANFORD Microwave Oven, এবং LG Microwave Oven.

৩. মাইক্রোওয়েভ এর দাম

ব্র্যান্ড এর পাশাপাশি আমাদের দামের দিকেও খেয়াল দিতে হবে। বাজারে যেহেতু কিছু নন ব্র্যান্ড এর মাইক্রোওয়েভ ও পাওয়া যায় সেদিক থেকে ওই মাইক্রোওয়েভ গুলো আপনি ৪,০০০-১০,০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন।
আর আপনি যদি ব্র্যান্ড পছন্দ করেন তাহলে দামটা একটু বেশি হবে কিন্তু এর সাথে আপনি পেয়ে যাবেন টেকসই এর নিশ্চয়তা। সাথে থাকছে ওয়ারেন্টি, বিক্রয় পরবর্তী সেবা এবং সহজ কিস্তির সুবিধা। তাই ভালো ব্র্যান্ড এর মাইক্রোওয়েভ গুলো ধরণ অনুযায়ী আপনি পেয়ে যাবেন সর্বনিন্ম ৭,৫০০- সর্বোচ্য ৩০,০০০ টাকার মধ্যেই।
তাই আর দেরি না করে কিনে নিয়ে আসুন আপনার বাজেট এর মধ্যে একটি ভালো মানের মাইক্রোওয়েভ ওভেন।

৪. ওভেন এর আকার

এরপর ঠিক করে নিন আপনি ঠিক কি সাইজের ওভেনটি কিনতে চাচ্ছেন ।আপনার পরিবারের আকার ও রান্নার ধরণ অনুযায়ী কিনে ফেলুন আপনার প্রিয় নিত্যদিনের সঙ্গীটাকে। কারণ আকার এর ওপর নির্ভর করবে মাইক্রোওয়েভ ওভেন এর Wattage.

৫. Wattage

এরপর দেখে নিন ওভেনটির wattage কত আছে। কারণ wattage কম হলে রান্নায় সময় বেশি লাগবে আর wattage বেশি হলে আপনার রান্নার টাইম কম লাগবে।

৬. কুকিং ফিচার

ওভেন কেনার আগে দেখে নিন ওভেনটিতে মাল্টিস্টেজ কুকিং ফিচার আছে কিনা ।এর মাধ্যমে আপনি কন্ট্রোল করতে পারবেন বিভিন্ন পাওয়ার কন্ট্রোল এবং স্টেজ এ রান্না ।


৭. চাইল্ড সেফটি লক

চাইল্ড সেফটি লক একটি প্রয়োজনীয় অপসন যদি আপনার ঘরে কোন বাচ্চা থাকে ।এই লক টি আপনাকে ফুল নিরাপত্তা দিবে আপনার বাচ্চার ভবিষ্যৎ দুর্ঘটনা থেকে।


৮. ইজি ক্লিনিং অপসন

এই অপসন টি দেখে কিনলে আপনি খুব সহজেই আপনার ওভেনটি ক্লিন করতে পারবেন ।

মাইক্রোওয়েভ ওভেন এর সকল নতুন নতুন তথ্য পেতে visit করতে পারেন https://transcomdigital.comঅথবা call করতে পারেন 01755558845 এ নাম্বরে।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ১৮৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২০/১০/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast