www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ভাবনা

©Rafia Noor Purbita

এমন একটা পৃথিবী বানিয়েছি যেখানে আমি আমার মধ্যে পরিপূর্ণ

রোজ সকালে নিজেকে দেখার ইচ্ছা, নিজের হাসিমাখা মুখটা দেখে খুশিতে আত্মহারা হয়ে যাওয়া , নিজেকে নিজে তৈরি করা ,একা একা ঘুরতে যাওয়া , প্রকৃতির মধ্যে হারিয়ে যাওয়া ,বলে বোঝাতে পারব না কতটা আনন্দ হয় এতে।

আমি নিজেকে রোজ দেখি ,তৈরি হতে দেখি ,গড়তে দেখি।

জানেন আমি নিজেকে ভাঙতেও দেখেছিলাম,ভেঙে গুঁড়ো গুঁড়ো হয়ে যেতে দেখেছিলাম। সেই গুঁড়ো থেকে নিজেকে গড়েছিলাম। বার বার টুকরো টুকরো হয়ে যাওয়ার পরেও নিজেকে নিজে গড়তে দেখেছিলাম।

আমি আমার ভেতরের আমিটাকে ভাঙতে চাওয়া আপনদের দেখেছিলাম। কোথাও না কোথাও আমার আমিটা আমি হয়েই থাকতে চাইল । নিজের ছন্দে বাড়তে চাইল । আমার আমি টা বুঝতে পারল আত্মার গতি যারা কারারূদ্ধ করে তারা আপন হতে পারে না । সেই থেকে হৃদয় আপন পর চিনতে শিখল।

আমার আমি টা শান্তিতে থাকতে চাইল। তাই যেখানেই অশান্তির ঠনঠন শব্দ হলো সে পালিয়ে গেল ।

পৃথিবীতে 99 শতাংশ মানুষ প্রশ্নহীন জীবন বাঁচে । আমি আমার মধ্যে প্রশ্ন খুঁজেছি,আজও খুঁজি । শিখছি ,ভুল করছি ,শুধরাচ্ছি ,বেড়ে উঠছি । কারণ নিজের ছন্দে চলছি । যখন আপনি নিজের ছন্দে এগুবেন universe আপনাকে শেখাবে । যখন আপনি পরের সত্তা ,আদর্শ , তত্ত্ব কে নির্দ্বিধায় আবেগের বশে মেনে নেবেন তখন আপনি সত্যকে জানতে পারবেন না,নিজের সত্যিকারের আমিটাকে জানতে পারবেন না। মুখোশের আড়ালে আপনি মেকি জীবন বাঁচবেন।নিজের সত্যিকারের আমি থেকে দূরে সরে গিয়ে আপনি ছটফট করবেন।

মানুষ ব্যক্তির নিজস্ব ছন্দকে বশীকরণ , আত্মার স্বাভাবিক বিকাশ আর গতিকে রূদ্ধ করাকে বন্ধুত্ব ,প্রেম ,পরিবার , আত্মীয়তা আর ভালোবাসার নাম দেয় ।

আমি বলি প্রত্যেকটা হৃদয়কে নিজের ছন্দে বিট করতে দিন।

universe is teacher, life is school and we are learner. Let people learn themselves, don't hindrance their flow.

সত্য প্রেম unconditional হয় । সত্য প্রেম ব্যক্তিকে পরিবর্তন করে না , সহাবস্থান করে । প্রেম পবিত্র মন থেকে জন্মায় ,তমগুণ পূর্ণ মন থেকে নয়। প্রেম শুধু লিঙ্গধারীদের বিষয় নয় । প্রেম মহাবিশ্বের প্রতিটি পার্টিকেলের সাথে সম্পর্কিত । জীবন দর্শন বইয়ের পাতা থেকে নয় নিজের মধ্যে ধ্যান থেকে জন্মায় । জীবন দর্শন চলমান প্রক্রিয়া যা আপনাকে প্রতিনিয়ত নতুন নতুন ধারণা শেখায় ।

ভাবছি ধারণা লুকিয়ে না রেখে প্রকাশ করব । ভাবব ,দেখব ,বেড়ে উঠবো এই তো জীবন।



আসুন নিজেকে ভালোবাসি , অন্যদের নিজেকে ভালোবাসতে শেখাই । Love yourself and spread love .

"Love you zindagi,Love me Zindagi"
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ১৪৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৪/০৬/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast