www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আপনি কি জানেন পুরুষের জন্মনিয়ন্ত্রণ সামগ্রী কনডমের দাম বেড়েছে ভয়াবহ রকম

লিখব কি লিখব না এই দ্বিধাদ্বন্দ্ব কাটিয়ে লিখেই ফেললাম। ঔষধের দোকানে দাড়িয়ে প্রয়োজনীয় একটা ওষুধ কিনছিলাম। পাশ থেকে একজন প্যান্থার কমডম চাইলেন ২ প্যাকেট। দোকানি ২ প্যাকেট দেয়ার পর দাম চাইলেন ৫০ টাকা। লোকটা প্রতিবাদ করে বলল দু প্যাকেট তো ৩০ টাকা, কয়েকদিন আগেই কিনলাম। আমিও বললাম হ্যাঁ তাই তো। আমি নিজেও এর আগে ১৫ টাকা প্যাকেট নিয়েছি। দোকানি প্যাকেটের গায়ে মুদ্রিত মূল্য দেখাল সেখানে ২৫ টাকাই লেখা। অর্থাৎ দু প্যাকেট ৫০। আমি একটু দেরি করলাম। সবাই চলে গেলে জিজ্ঞেস করলাম সব ব্রান্ডেরই কি দাম বেড়েছে।
দোকানি বলল হ্যাঁ ভাই। যেটা ১৫ ছিল সেটা ২৫, ২৫ এর টা ৪০ আর ৪০ এর টা ৫০!
হিসেব করে দেখলাম এখানে মূল্যস্ফীতির হার ৬০-৬৬%!
শুধু তাই নয় প্রোডাক্ট সাপ্লাই নাকি কম। ওই যে ইউক্রেন যুদ্ধ! ডলার সংকট।

এতদিন আমাদের জীবনের তেল, নুন, তরকারি টাইপের বিভিন্ন চাহিদাকে কাটছাঁট করতে হয়েছে। এখন যৌনজীবনকেও কাটছাঁট করতে হবে। অর্থাৎ গান্ধীজির মত কৌমার্য ধারন করতে হবে।
এর কিন্তু খুব সূদুর প্রসারি খারাপ প্রভাব আমাদের জীবনে ফেলতে পারে। এখন সাধারণত সবাই সন্তান নেয়ার বিষয়ে সচেতন অর্থাৎ দুটো সন্তানের বেশি নিতে চান না। তারা বিশেষ করে নিম্ন মধ্যবিত্ত এই খরচ কমাতে গিয়ে তাদের যৌনজীবনকে কম্প্রোমাইজ করবেন। অনেকেই পিল ব্যাবহার করার কথা বলবেন। সেটা অনেক ক্ষেত্র নারী স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। সেক্ষেত্রে পারিবারিক এবং সামাজিক অশান্তি ও অস্থিরতা দেখা দেবে। বাড়িয়ে দিতে পারে নারীদের প্রতি যৌন সহিংসতা। আর যারা কম্প্রোমাইজ করবেন না তারা জনসংখ্যা বাড়িয়ে চলবেন।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ২৬৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৫/০৩/২০২৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • পরিতোষ ভৌমিক ২ ১৬/১০/২০২৩
    ভাবার বিষয় ।
  • বেশ বলেছেন!
  • ডাঃঅলোক সরকার ০৬/০৩/২০২৩
    তার মানে মানুষের দাম নিন্মমুখি।
  • সব কিছুর ই দাম বাড়ছে ভাই, কিছুই কমছে না।আমজনতার ভোগান্তির শেষ নাই।
  • ফয়জুল মহী ০৫/০৩/২০২৩
    Good
  • বুঝলাম
 
Quantcast