www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের সেবার উদ্যোগ নিয়েছে সরকার

বরাবরের মতো এবারও ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বিশেষ বাস সার্ভিসের পাশাপাশি থাকছে বিশেষ ট্রেন ও লঞ্চ সার্ভিস। ঘরে ফেরা মানুষের ঈদের যাত্রা নিরাপদ করতে সড়ক-মহাসড়ক সংস্কার, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ঈদ এলেই রাজধানী ঢাকা থেকে ঘরমুখো মানুষের ভিড় বরাবরের মত ‘তিল ঠাঁই আর নাইরে’ অবস্থা। ঈদের আনন্দ পরিবারের সঙ্গে উদযাপনের এ যাতনাও তারা মেনে নেয়, বরাবরই পরিবহন খাতে সুষ্ঠু ব্যবস্থাপনার অভাবে দুর্ঘটনার মুখে পড়তে হয়। তবে এবার সড়ক, নৌ এবং রেলপথেও মানুষের যাতায়াত নিরাপদ করতে উদ্যোগ নিয়েছে সরকার। তবে এবার সড়ক, নৌ এবং রেলপথেও মানুষের যাতায়াত নিরাপদ করতে উদ্যোগ নিয়েছে সরকার। ঈদে যাত্রী সেবার লক্ষ্যে বিআরটিসির বাসের মাধ্যমে বিশেষ বাস সার্ভিস চালু করা হবে। রেলমন্ত্রী বলেন, রেলখাতকে ঢেলে সাজানোর চেষ্টা করে যাচ্ছেন সরকার। এবার ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঢাকা থেকে দেওয়ানগঞ্জ, চাঁদপুর, চট্টগ্রাম, পার্বতীপুর, খুলনা অঞ্চলে ঈদের ৩দিন আগে থেকে বিশেষ ট্রেন চলবে। ঈদে ট্রেনের টিকেট কালোবাজারি বন্ধ, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতসহ সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এদিকে, সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এবার বর্ষা ও বন্যায় দেশের প্রায় ২০০ কিলোমিটার মহাসড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলোর মেরামতের কাজ চলছে।রেলমন্ত্রী কোনো অবস্থাতেই জনগণকে ঈদে বাড়ি যাওয়া ও ফিরে আসার পথে দুর্ভোগ পোহাতে দেয়া হবে না এই পণ করে সড়ক বিভাগের সকল কর্মকর্তা রাস্তায় থাকবে বলেও জানান মন্ত্রী। রাস্তায় চাঁদাবাজি নিরসনে র্যাাব-পুলিশ কাজ করবে বলেও জানান|বরাবরের মতো এবারও বেসরকারিভাবে লঞ্চগুলো দিনে একের বেশি ট্রিপ দেবে। আর সরকারিভাবে মোট ৭টি জাহাজ বিশেষ সেবা দেবে। পরিবহন কর্তৃপক্ষ জানিয়েছে, ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ এবং দুর্ভোগমুক্ত করতে সব ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৪২৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast