www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

যানজট নিরসন ও সৌন্দর্যের প্রতীক রামপুরা ইউলুপ

হাতিরঝিল প্রকল্পের রামপুরা দক্ষিণ ইউ আকৃতির গাড়ি চলাচল সেতু বা ইউলুপে যান চলাচল শুরু হয়েছে। এখন থেকে এই ইউলুপে গণপরিবহন, ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা ও কাভার্ড ভ্যান চলতে পারবে। ইউলুপের পূর্ব পাশে বনশ্রী প্রধান সড়ক, পশ্চিম পাশে হাতিরঝিল ও বাড্ডা প্রগতি সরণি। চলাচলের সুবিধার্থে সেতুর মাঝখানে আছে লেন বিভাজক সাদা দাগ। বনশ্রী মূল সড়ক থেকে ইউলুপ চত্বর ঘুরে সেতুতে উঠলে নামতে হবে প্রগতি সরণি অথবা হাতিরঝিলের শ্রীশ্রী মহাপ্রভুর মন্দিরের সামনের সড়কে। একইভাবে হাতিরঝিল থেকে সরাসরি ঢোকা যাবে প্রগতি সরণিতে। আর সেতুতে উঠলে নামতে হবে পূর্ব পাশের ইউলুপ চত্বরে। সেখান থেকে বনশ্রী মূল সড়ক ও প্রগতি সরণিতে ঢোকার জন্য আছে আলাদা লেন। এখন থেকে আর অতিরিক্ত পথ ঘুরতে হবে না। স্বস্তিতে চলাফেরা করা যাবে। ব্যক্তিগত গাড়িগুলো ইউলুপ ব্যবহার করলে যানজট কমবে। সেতু চালু হওয়ায় বনশ্রী মূল সড়ক দিয়ে যাতায়াত করা মেরাদিয়া, গোড়ান, মাদারটেক, বাসাবো, ডেমরা, স্টাফ কোয়ার্টার, গাউছিয়া, ভৈরবসহ আশপাশের বিভিন্ন এলাকার লোকজন সহজেই গুলশান, বাড্ডা, উত্তরা, কুড়িল বিশ্বরোড, টঙ্গী, গাজীপুর ও হাতিরঝিল হয়ে কারওয়ান বাজার, ধানমন্ডি, নিউমার্কেট, শাহবাগ, গুলিস্তানসহ পার্শ্ববর্তী এলাকাগুলোয় চলাচল করতে পারবে। এরই সঙ্গে সাধারণ মানুষের চাহিদা পূরণ হলো আর পুরো প্রকল্পের সৌন্দর্যও বাড়ল।
বিষয়শ্রেণী: সংবাদ
ব্লগটি ৭৮১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৬/০৬/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast