www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আউটসোর্সিং ও ই-কমার্স আত্মনির্ভরশীল করে তুলবে তৃণমূল পর্যায়ের তরুণদের

আউটসোর্সিং ও ই-কমার্স তৃণমূল পর্যন্ত সম্প্রসারিত হওয়ায় মধ্য দিয়ে গ্রামে শিক্ষিত তরুণদের আত্মনির্ভরশীল হওয়ার সুযোগ তৈরি হচ্ছে। বিশ্বে আত্মনির্ভরশীল হওয়ার গতি অতীতের যেকোন সময়ের চেয়ে বেশি। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কার্যক্রম এই আত্মনির্ভরশীল মানুষ তৈরির বিরাট সম্ভাবনা তৈরি করেছে। সরকার আউটসোর্সিং ও ই-কমার্স গ্রামে সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করেছে। ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১০ হাজার উদ্যোক্তাকে তথ্য, সংবাদ, ফিচার ও প্রতিবেদন লেখার প্রশিক্ষণ দিয়ে ইনফোলিডার হিসেবে গড়ে তোলা হচ্ছে। এর পাশাপাশি গ্রামে আত্মনির্ভরশীল মানুষ তৈরির জন্য আউটসোর্সিং এবং স্থানীয়ভাবে উৎপাদিত পণ্যের বাজার নিশ্চিত করায় তাদের ই-কমার্সের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যাতে তারা ইউডিসিতে বসে একাধিক তরুণ-তরুণীকে সঙ্গে নিয়ে আউটসোর্সিং থেকে আয় করতে পারে এবং ই-কমার্সের মাধ্যমে স্থানীয়ভাবে উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে পারে। আউটসোর্সিং ও ই-কমার্স পরিচালনার মাধ্যমে প্রতিটি ইউডিসি হয়ে উঠতে পারে মিনি বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সেন্টার।
বিষয়শ্রেণী: সংবাদ
ব্লগটি ৭১০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/০৬/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast