www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ছেলেধরা গুজব ও প্রশাসন

দেশে ছেলে ধরা মানে কল্লা কাটা লোক বের হয়েছে। পদ্মা সেতুতে মাথা লাগবে তাই দেশের সব জায়গায় ছোট ছেলে মেয়েদের ধরে নিয়ে কল্লা কেটে ফেলে। এমন একটি কথা সারা দেশে ছড়িয়ে পড়েছে। অনেক অনেক জায়গায় দেখা গিয়েছে এমন ঘটনা বাস্তবে ঘটেছে। আর সোশ্যাল মিডিয়া এটা নিয়ে অনেক তোলপাড় শুরু হয়েছে। কিন্তু আমাদের দেশের প্রশাসন এটা গুজব বলে উড়িয়ে দিচ্ছেন। আর যারা এই কথা প্রচার করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আবার কাউকে গ্রেফতার করেছেন। এমনকি তারা বলেছেন কোথাও কোন মাথা কাটা হচ্ছে না,কোন ছেলে ধরা হচ্ছে না এটা সরকারের বিরুদ্ধে, পদ্মা সেতু না করার জন্য একটা মহল চক্রান্ত করেতেছেন।
কিন্তু সারা দেশে যে এমন ঘটনা ঘটছে সেটা এড়িয়ে যাওয়ার নয়। সারা দেশের কোথাও না কোথাও কল্লা কাটা /ছেলে ধরার ঘটনা ঘটেছে।
পদ্মা সেতুর জন্য মাথা লাগবে না ভালো কথা। কিন্তু ঘটনা ঘটছে তা তো বাস্তব। আমাদের এলাকা থেকে শুরু করে সব জায়গায় মোটামুটি এই ঘটনার সত্যতা পাওয়া গেছে।
আমার প্রশ্ন হলো পদ্মা সেতুর জন্য মাথা লাগবেনা ভাল কথা। কিন্তু যেসব শিশুরা নিখোঁজ হয়েছে, যাদের ধরে নিয়ে যেতে ছেয়েছিল, যার মাথা কাটা হয়েছে। এই কাজ যারা করেছে ওরা কারা? কি উদ্দেশ্যে ওরা মায়ের কোল খালি করতেছে? কি উদ্দেশ্যে তারা ছেলে-মেয়েদের ধরে নিয়ে যাচ্ছে?
প্রশাসনের কি কর্তব্য নয় এই ঘটনার আসল রহস্য উদঘাটন করা? প্রত্যেকটা ছেলেমেয়েদের জীবনের নিরাপত্তার জন্য কি এই ঘটনার আসল রহসস্য উদঘাটন করা প্রশাসনের কর্তব্য নয়? পদ্মা সেতুর জন্য মাথা না কাটুক সমস্যা নেই। কিন্তু ছেলে-মেয়েদের ধরে নিয়ে যাচ্ছে, মাথা কাটা হচ্ছে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া কি যায়না?
সব ঘটনা গুজব ছড়িয়ে দিই আমরা কারণ আমাদের দেশের বড় বাবুদের সন্তান তাদের পরিবারের কিছু হয় না। যা কিছু হয় আমাদের আমজনতার। বড়বাবুরা সেটাকে বিশ্বাস কর যেটা তাদের সাথে হয় সেটাকে পাত্তা দেই না যেটা সাধারণ মানুষের সাথে হয়।
আসুন আমাদের বিবেক বদলায় দেশের মানুষের নিরাপত্তার জন্য কাজ করি।
সরকার ও প্রশাসন এটা বিশ্বাস করুক আর নাই করুক। আমাদের আপন নিরাপত্তার জন্য আমাদের এগিয়ে আসতে হবে। যে যেখানে থাকুন নিজের সন্তান নিজের আপনজনদের প্রতি খেয়াল রাখুন। যার আপনজন হারায় সেই বুঝে আপনজন হারানোর বেদনা কি। সেটা প্রশাসন বুঝবেনা।
সবাই সাবধান থাকুন, অন্যদের সচেতন করুণ।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৪৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/০৭/২০১৯

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast