www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অজ্ঞতা আর আমরা

রাজাকার মানে আমি যতটুকু জানি নিজ দেশের বিরোধীতা করা। নিজ দেশের ধংসের জন্য অন্যদেশকে সহযোগীতা করা। দেশের বিরুদ্ধে কথা বলা।
আমি যতটুকু জানি প্রত্যেকটা দেশ
কোন না কোন দেশ থেকে স্বাধীনতা লাভ করে। তার মানে এই নই
যে সে দেশটি আজীবন তাদের শত্রু থাকবে। আর যদি তারা শত্রু হয় তাহলে আমাদের শত্রু প্রথমে বৃটিশরা হত, কারণ এই দেশ আগে বৃটিশদের শাষণে ছিল। এইরকম শত্রুদের সাপোর্ট করলে যদি কেউ রাজাকার হত তাহলে আজ বিশ্বে কোন দেশের সাথে কোন দেশের সম্পর্ক থাকতনা। কারণ প্রত্যেকটা দেশের শত্রু কোন না কোন দেশ ছিল।
বৃটিশদের সাথে যদি আমেরিকার যুদ্ধ হয় আমি যদি বৃটিশকে সাপোর্ট করি তার মানে আমি রাজাকার হবো এইটা কখনো মেনে নেওয়া যায়না। তখনি আমাকে রাজাকার বলতে পারবেন যখন আমার দেশের সাথে কারো যুদ্ধ হবে আমি নিজ দেশকে সাপোর্ট না করে বিরোধী দেশটি কে সাপোর্ট করব।
কিন্তু আজকাল আমাদের অজ্ঞতা এত বেশি গ্রাস করে ফেলছে যে আমরা পাকিস্তান ভারত যুদ্ধে কেউ পাকিস্তান কে সাপোর্ট করবে বললে তাকে রাজাকার বলি।
আমি তাদের রাজাকার বলবো যারা পাক-ভারত যুদ্ধের জন্য কোন বাংলাদেশিকে রাজাকার বলবে। যারা পাকিস্তান কে সাপোর্ট করলে রাজাকার বলেন তাদের কাছে আমার প্রশ্ন ভারত কি আপনাদের বাবার দেশ নাকি আপনাদের জন্মভূমি?? ভারতকে সাপোর্ট করতে হবে না করলে রাজাকার। ভারতের বিরুদ্ধে কথা বললে কোন অধিকারে আপনে রাজাকার বলেন?? আমার দেশের বিরুদ্ধে কেউ কথা বললে আমি তাকে রাজাকার বলতে পারবো, তার বিরুদ্ধে প্রতিবাদ করতে পারবো। কিন্তু ভারতের বিরুদ্ধে কথা বললে রাজাকার বলেন একবার কি সুস্থ মস্তিষ্ক দিয়ে ভেবে দেখেননি এই কথার মানে আপনে ভারতের দালাল, আপনে বাংলাদেশটাকে ভারত বানিয়ে নিয়েছেন তাই কোন ভারতীয় পাকিস্তানকে সাপোর্ট করলে রাজাকার হবে, ভারতের বিরুদ্ধে কথা বললে রাজাকার হয়ে যাবে। মনে রাখবেন এইটা ভারত না পাকিস্তান ও না এইটা বাংলাদেশ, এইটা স্বাধীন দেশ।
তাই আপনাদের প্রতি অনূরোধ আপনার যাকে সাপোর্ট করতে ইচ্ছে তাকে করুন।
কিন্তু কাউকে রাজাকার বলার আগে একবার ভাবুন আপনে কি কারো দালালি করতেছেন কিনা বা বাংলাদেশকে ভারত কিংবা পাকিস্তান ভাবছেন কিনা...।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৯৭৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সুন্দর লিখেছেন বন্ধু

    আসলে (রাজাকার) এই শব্দটাকে একটি মহল পুজি করো আজ ওরা আধিপত্যের পুজীবাদী।
    • ধন্যবাদ বন্ধু বুঝার জন্য, কিন্তু কিছু ভারতীয় দালাল সেটা বুঝতে চাইছেনা তারা চাচ্ছে সবাই নিজের দেশ কে ভুলে ভারত প্রেমিক হউক....;!।
      • ভারত কিভাবে পানিতে মারছে তারপরও লজ্ঝা হচ্ছে না।।
        তিস্তার পানি দেবে দেবে বলে কত কিই যে আমাদের থেকে কেড়ে নিচ্ছে তা শুধু ওরাই জানে।
  • রোজারিও ০১/১০/২০১৬
    মানুষ সবথেকে বুদ্ধীমান প্রাণী বলেই সমগ্র সৃষ্টির সেরা মূর্খ-অন্ধরা মানুষ আকৃতি ধারণ করে সহজেই লুকিয়ে পড়তে পারে ।

    আমি 'ভারত'কে বাংলাদেশের জাতীয় শত্রু হিসেবে মানতে রাজি আছি ।

    আপনি আপনার বুলশীট ঞ্জান দিয়ে বিচার বদ্ধ করুণ ।আর আপনার এবং আপনার সহমতাবলীদের প্রতি বিশেষ অনুরোধ আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসগুলি পড়ুন । নতুন প্রজন্ম অনেক কিছু না জেনে-বুঝেই সিদ্ধান্ত নিচ্ছে ।পড়ুন এবং জানুন ।
  • রোজারিও ০১/১০/২০১৬
    আপনাকে আমি পয়েন্ট টুতে বলেছি- "যুদ্ধ কোন স্পোর্টস নয় । আপনি কি সাপোর্ট করতে যাচ্ছেন!! আপনাকে আমি নাতসি বলবো ।"

    নাতসি হচ্ছে- হিটলারের সেই বাহিণী যারা শুধু যুদ্ধই বুঝতো ।অন্য কিছু তাদের মাথায় আসতো না ।

    ভারত-পাকিস্তান অথবা যেকোন দুইটা জাতিতে যখন যুদ্ধ হয় তখন সাধারণ মস্তিষ্কের কেউ কোন দলকে সাপোর্ট করতে পারেনা ।একজন বাংলাদেশী হয়ে তো একেবারেই নয় ।

    অতিঞ্জানী হতে চেষ্টা করবেন না ।সাধারণ ঞ্জানের স্তরটা অনেক বিশাল ,এখানে সাঁতার কাঁটতে শিখুন ।
    • অজ্ঞতা কোন যুক্তি বুঝেনা তাই আপনাদের মত অন্ধরা কোন যুক্তি বুঝবেনা। আমার লেখাটা পড়ুন। আপনে হয়তো ভারতের দালাল, আপনার কাছে হয়তো মনে হচ্ছে বাংলাদেশ মানে ভারত আর তাই ভারতের বিপক্ষে কথা বললে সে রাজাকার...।
  • রোজারিও ০১/১০/২০১৬
    আপনার ধ্বী শক্তির অভাব আছে ।

    রাজাকার কাকে বলে?
    ন্যাশনাল ওয়ার্থে লেখা আছে- "৭১এর যুদ্ধে যে বা যারা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে বাঙ্গালী হয়ে পাকিস্তানকে সমর্থন ও সহযোগিতা যুগিয়েছে সেই রাজাকার ।"

    আমার অনুরোধ আপনি সংঞ্জাটা আবার পড়ুন ।কি বুঝলেন?? এখানে প্রথমেই ৭১ উল্লেখ আছে ।সুতরাং এর পরের প্রজন্মের চাইলেও 'রাজাকার' হওয়ার সুযোগ নেই ।সুতরাং সংঞ্জা মতে আপনি এখন পাকিস্তানের সাপোর্ট কেন ওদের হয়ে জীবন উত্‍সর্গ করলেও রাজাকার হয়ে যাচ্ছেন না ।পরিষ্কার?

    তাহলে আমি আপনাকে চেতনায় রাজাকার কেন বলেছি??
    আপনি যদি বিশ্বাস করেন- আপনি স্বাধীন বাংলাদেশের নাগরিক আপনাকে বিশ্বাস করতে হবে ৭১কে ।অবশ্যই ।অবশ্যই ।অবশ্যই ।।আমি আমার ভাইয়ের খুনিকেও ক্ষমা করে দিতে পারি সময়ের পরিক্রমায় কিন্তু পারি না আমার মায়ের পবিত্র শরীরকে বিবস্ত্র করা লুণ্ঠনকারীকে ।ওরা মানুষ নয় নরপিচাশ ।পাকিস্তান পিচাশের জাতি ।।

    আপনি বলবেন ঐ ঘটনার জন্য আমি একটা জাতিকে দোষ দিতে পারি না ।কিন্তু যখন ঘটনা এরকম হয় যে ,সেই পিচাশীয় সব ঘটনার জন্য এই ৪৫ বছর পরেও ওরা সাধারণ ক্ষমাটুকুও চায় নি আমাদের কাছে ,তখন জাতি হিসেবে ওদেরকে কুলাঙ্গার ঘোষণা করতে আমার কিচ্ছু যায় আসেনা ।ওরা কুলাঙ্গার জাতি ।কুলাঙ্গার জাতি ।কুলাঙ্গার জাতি ।।

    এবার মিলিয়ে নিন ,কেন আপনাকে "চেতনায় রাজাকার" বলা হবে ।।
  • রোজারিও ৩০/০৯/২০১৬
    পয়েন্ট ওয়ানঃ ৭১ এর পরের প্রজন্মে পাকিস্তান প্রেমীদের চেতনায় রাজাকার বলা যেতে পারে ।

    পয়েন্ট টুঃ যুদ্ধ কোন স্পোর্টস নয় ।আপনি কি সাপোর্ট করতে যাচ্ছেন!! আপনাকে আমি নাতসি বলবো ।
    • আপনে হয়তো আবারো তর্ক করবেন তাই আপনার প্রতি অনূরোধ রাজাকারের সংঙ্যাটা ভাল করে যেনে নিবেন তাহলে ভাল হবে রা নাহয় ছোট বাচ্ছাদের মত বকাবকি করার কোন মানে হয়না।
    • অজ্ঞতা কোন যুক্তি মানেনা। পাক-ভারতের যুদ্ধে ভারতীয় কোন ব্যাক্তি পাকিস্তানকে সাপোর্ট করলে সে রাজাকার হবে, পাকিস্তানি কেউ ভারতকে সাপোর্ট করলে সে রাজাকার হবে। কার বাংলাদেশের সেখানে কোন ভূমিকা নেই, বাংলাদেশ যেকনো দেশকে সাপোর্ট করতে পারে। এইটা রাজাকারের কি আঁছে?? আপনার কাছে আমার প্রশ্ন আপনে কি জানেন রাজাকারের সং্খা?? আপনারা মনে করতেছেন বাংলাদেশ ভারতের কোম অংগ রাজ্য আর তাই তাদের ভারতকে সাপোর্ট করতে হবে। আপনে কি জানেননা বাংলাদেশ একটা স্বাধীন দেশ? ব্লগটা আবার পড়ুন তারপর কমেন্ট করবেন।
    • সোহেল ৩০/০৯/২০১৬
      ৭১ এর পরের প্রজন্ম সবাই ভারত প্রেমীক হবে এমন মনে করা কি ঠিক হচ্ছে??
      কাশ্মীরে যখন নির্যাতন করা হয় তখন আপনি নিজেকে কি মানবতাবাদী মনে করেন??
      • সোহেল ভাই আমাদের দেশের কিছু মানুষ ভারতের দালালী করার জন্য বসে আছেন, আপনে তাদেরকে কখনো বুঝাতে পারবেন না, তারা অজ্ঞতার যুগের মত বকবক করবে...।
      • ভাই ভারত প্রেমিক কেন হবে শুনি? বাংলাদেশ কি ভারতের কোন রাজ্য? বাংলাদেশকে কি ভারত শাষণ করতেছে?? আমরা স্বাধীন জাতী আমাদের যাকে ইচ্ছে তাকে সাপোর্ট করতে পারি। আর রাজাকার করে যারা চিক্কার করে তারা কি আসলে বুঝে রাজাকার মানে কি?? আমি যতটুকু জানি রাজাকার মানে দেশের সাথে প্রতারণা করা, আর যারা আজ পাকিস্তান সাপোর্ট করলে রাজাকার বলে তারা কি বাংলাদেশকে ভারত বানিয়ে ফেলছে?? আর যেসব রাজাকারেরা বাংলাদেশকে ভারত ভাবে তাদের শাস্তি দেওয়া উছিত...।
        প্রত্যেকটা দেশ যখন শত্রুদের সাপোর্ট করে তারা রাজাকার হয়না আর মুসলিম দেশকে সাপোর্ট করলে রাজাকার,। আসলে ভাই এইসব ভারতীয় দালালরা ইসল্লামের শত্রু বলে তাদের ঘা জলে, তারা ছাই এই দেশ ভারত হয়ে যাক।
 
Quantcast