www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অসহায় নারী সমাজ

আমি লজ্জিত আমাদের যুব সমাজ নিয়ে, আমি লজ্জিত আজকাল পুরষ জাতীকে নিয়ে। যে পুরুষ  সমাজের কর্তব্য নারীদের রক্ষা করা আজকাল সে পুরুষ জাতী নারীদের কে কামনার চোখে দেখে, সে পুরুষ জাতী নারীদের ভোগের পণ্য ভাবে।
তনু, ইসা, রিহা, লাবণী, নাহিদা এইভাবে নাম বললে শেষ করা যাবেনা সবাই আজ পুরুষ জাতীর আক্রমণের শিকার হয়ে অকালে পৃথিবী থেকে বিদায় নিয়েছে চলে গেছে আমাদের ছেড়ে। আমার বোন আপনার বোন ওরা কি আজ নিরাপদ? জীবন চলার পথে প্রতিনিয়ত বাজে ছেলেদের কত কথা শুনতে হয় তাদের, প্রতিবাদ ও করতে পারেনা প্রতিবাদ করতে গেলে জীবন হারাতে হয়। শিক্ষক বলেন, বন্ধু বলেন, লাভার বলেন কারো কাছে তারা নিরাপদ নয় সবাই সুযোগ পেলে আক্রমণ করে বসে থাকে। তাদের একটাই দোষ তারা মেয়ে হয়ে জন্মেছিল। অনেক সাধু লোক আছে যারা এইসবের জন্য মেয়েদের পোষাকের জন্য দায়ী বলেন, ইসলামের কথা দেখান। তাদেরকে আমি বলতে ছাই ইসলাম কি শুধু নারীদের জন্য?? পুরুষ সমাজের জন্য কি ইসলাম নেই? যেসব নারীরা ইসলাম মোতাবেক চলেনা তাদের এমন হয়, সে পুরুষ জাতীকে কে বলতে ছাই ইসলামে কি বলেনাই আপনাদের দৃষ্টি সংযত রাখতে?? মেয়েরা ইসলাম না মানুক কিন্তু আপনে ইসলাম মানলে এমন হতনা। আপনে যদি পোষাকের কারণে কোন মেয়ের দিকে খারাপ নজর দেন, তাহলে আপনার মা-মেয়ে কি আপনার থেকে নিরাপদ??
আসলে পোষাক কোন সমস্যা না, সমস্যা হল আমরা নারী জাতীকে মানুষ ভাবতে পারিনা ওদের শুধু ভোগের পণ্য ভাবি।
স্কুল, কলেজ, রাস্তাঘাট, গাড়ীতে, যেখানে যাইনা কেন শুধু মেয়েদের প্রতি খারাপ নজর থাকে।
আজকাল প্রত্তেকটা ছেলে প্রেমের নামে মেয়েদের দূর্বলতার।
সুঝোগ নিয়ে প্রতিনিয়ত ওদের দেহ ভোগ করে যাচ্ছেন, একবারো কি ভাবতে পারেননা ভালবাসা মানে দেহ ভোগ করা নয়।
প্রতিনিয়ত সমাজের বড় বাবুদের মুখে শুনি নারী অধিকারের কথা, তাদের কাছে আমার প্রশ্ন নারীর অধিকার মানে কি এইভাবে প্রতিনিয়ত বকাটেদের হাতে শিকার হওয়া?? আর কতকাল আপনাদের ন্যায়বিচারের অভাবে অকালে জীবন দিতে হবে নারীদের??
আপনাদের সকলেএ প্রতি অনূরোধ নারীদের কে কামনার চোখে না দেখে ভালবাসার চোখে দেখুন। নারী আপনাদের মা, আপনাদের বোন, আপনাদের বউ আরো অনেক কিছু। নারীরা আপনাদের পরিবারের সদস্য, ওরা অন্য গ্রহের কোন মানুষ নয়যে যাদের দেখলে আপনাদের অদের ভোগের পণ্য ভাবতে হবে। আমি আপনে বদলালে হয়তো একদিন সবাই বদলাবে...।
আমি মোবাইল থেকে ব্লগ লিখি তাই অনেক সময় বানানের কিছু সমস্যা হয় তাই আপনাদের প্রতি অনূরোধ বানানের ভূল না ধরে লেখাটা বুঝার চেস্টা করুন
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮২১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০১/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • মোনালিসা ০১/০৯/২০১৬
    লেখাটি সুন্দর হয়েছে।
  • আসলে মনুষ্যত্ব কমে গেছে।
 
Quantcast