www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নিল নামের সে ছেলেটি

আজ সারা শহর অন্ধকারে ডাকা, সারাদিন ব্যাপী খুব বৃষ্টি ছিল সাথে দমকা হাওয়া। এমন অন্ধকার রাতে শহরের এক বারান্দায় একাকি বসে আছে ইভা, ইভার মনটা আজ খুব খারাপ, বারান্দায় একা বসে বসে অতীতের কথাগুলো ভাবতেছে। নীল নামের সে ছেলেটাকে আজ খুব বেশি মিস করতেছে ইভা, নীলের সাথে ইভার ফেসবুকে পরিচয়, আর পরিচয় হওয়ার পর থেকে নীল ইভাকে ভালবাসতে শুরু করে। কিন্তু ইভা তাতে কখনো সারা দেয়নি, ইভা নীলকে ভাল একজন বন্ধু ভাবতো শুধু, কিন্তু নীল তার উল্টা ছিল, ভালবাসার মানুষটিকে যত উপায় আছে সব উপায়ে ভালবাসা প্রকাশ করতে থাকে। এইভাবে বেশ কিছুদিন যাওয়ার পর ইভা নিজের অজান্তে নীল কে ভালবেসে ফেলে, কিন্তু তার পরিবার তার ভালবাসার মানুষটিকে মেনে নিবে কিনা সেটা ভেবে কখনো তা প্রকাশ করতে পারেনি আর নীলকে ও বুঝতে দেয়নি। নীল যেন তাকে ভুলে যায় তার জন্য সে নীল কে অবহেলা করতে থাকে। ইভার অবহেলায় নীল ইভার জীবন থেকে চলে যায়।
এইসব ভাবতে ভাবতে ইভার দুচোখ দিয়ে অঝর জল ঝরতে লাগলো। হটাৎ কে যেন দরজায় নক করলো, ইভা চোখের জল মুছে দরজা খুলে দেখলো তার মা, ইভার মা কে যেন আজ অন্য রকম লাগছে, কোন কিছু নিয়ে খুব চিন্তিত মনে হচ্ছিলো। ইভা নিজের অজান্তে মাককে জড়িয়ে ধরে কাঁদতে লাগলো, তার মা তাকে কি হয়েছে জিজ্ঞেস করতে, তার কান্না আরো বেড়ে গেল। এরপর ইভা তার মা কে বলে ফেললো তার ভালবাসার মানুষটির কথা তার সব কথা শুনে মা তখন বললো তোর পছন্দের কেউ আছে কিনা আমি এই কথাটি জিজ্ঞেস করার জন্য তোর কাছে এসেছি, এই কথাটি শুনে ইভার মাঝে অদ্ভুত এক আনন্দ দেখা গেল যা দেখে তার মা ও চোখের পানি থামাতে পারলেন না। ইভা কি করবে ঠিক বুঝতে পারছিলনা, তারাতারি মোবাইল নিয়ে ফেসবুকে ডুকে নীলের খোজ করতে লাগল, কিন্তু কোনভাবে নীলকে খোঁজে পেলনা।
কিভাবে নীল কে খোঁজে পাবে সে চিন্তা করতে করতে ঘুমিয়ে পরে ইভা, পরের দিন সকালে ঘুম থেকে উঠে ইভা তার সকল বন্ধুদের কল করে আর নিলের ছবি গুলো দেয় আর খোঁজ করতে বলে নিলের।
ইভার বন্ধুরা সবাই অনেক খোঁজাখুঁজি করেও কোন খবর পেলনা। ইভা কি করবে ঠিক বুঝতে পারছিলনা, ইভা যেন সবকিছু হারিয়ে ফেলছে। প্রতিদিন প্রতিমূহর্তে সে নিলের খোঁজ করতে থাকে কিন্তু না কোনভাবে পাওয়া যাচ্ছেনা তার খবর। এইভাবে বেশ কিছুদিন চলে যায় কিন্তু ইভা নিলের কোন খবর পেলনা। এক বিকালে ইভা বসে বসে নিলের কথা ভাবতেছিল আর হটাৎ তার এক বন্ধু কল করলো আর বললো নিলের খবর পাওয়া গেছে, ইভা কোথায় আছে জিজ্ঞেস করতে তার বন্ধু বললো সে আর বেছে নেয়, সে এক বছর আগে মারা যায় আর আজ তার মৃত্যুবার্ষিকীতে তার এক বন্ধু একটা পেইজে পোস্ট দেয়। ইভা কোনভাবে তার বন্ধুর
কথা বিশ্বাষ করতে পারলনা, ইভা তারাহুরা করে তার বন্ধুর কাছে ছুটে যায়, বন্ধুর হাত থেকে মোবাইলটা নিয়ে সে পোস্টটা ই দেখে নিজেও বিশ্বাষ করতে পারছেনা নিল তাকে একা রেখে পৃথিবী থেকে চলে গেছে, বান্ধুবীকে জজড়িয়ে ধরে কাদতে লাগলো, নিজেকে কোনভাবে ক্ষমা করতে পারছেনা, তার অবহেলার কারণে আজ নিল কে হারাতে হয়েছে এইসব ভেবে কান্নাটা আরও বেড়ে চলছে। তার কান্না আর থামার নয়, এই হয়তো চিরদিনের জন্য...।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৭০৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৮/০৭/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast