www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অপ্রকাশিত ভালবাসা

রাহাত আর মিলি দুজনে নবম শ্রেণীতে পড়তো একই স্কুলে। রাহাত খুব দরিদ্র পরিবারের ছেলে আর মিলি ধনী পরিবারের মেয়ে। মিলি কে রাহাতের খুব ভাল লাগতো, কিন্তু কখনো তার ভাল লাগার কথাটি বলার সাহস পাইনি, কারণ রাহাতের আর্থিক অবস্থা খুব-ই দূরবল ছিল। সে মনে মনে মিলিকে ভালবেসে যায় এবং তাকে নিয়ে হাজারো স্বপ্ন সাঁঝায়, এইভাবে দিন যেতে থাকে। হটাত একদিন রাহাতের বাবা মারা যান আর তার পর থেকে রাহাতের পড়া-লেখা চালিয়ে যাওয়া আর সম্ভব হয়নি। কিন্তু রাহাত যে মিলিকে না দেখে থাকতে পারবেনা, সে কি করবে ঠিক বুঝতে পারছিলনা। অবশেষে সে অনেক চেষ্টা করে সে স্কুলের দপ্তরির চাকরি নিয়েছিল। আর প্রতিদিন সে তার ভালবাসার মানুষটিকে দেখত আর তাকে নিয়ে প্রতি মূহরতে স্বপ্ন সাঝাতো, কিন্তু মনের কথা বলার সাহস কোনদিন হয়নি। রাহাত একদিন দেখতে পেলো সে যে বাসে স্কুলে যাচ্ছে মিলিও ওই বাসের মধ্যে ধারিয়ে স্কুলে যাচ্ছে বাসের মধ্যে বসার যায়গা ছিলনা। মিলির এই কষ্ট দেখে রাহাতের খুব কষ্ট হয়েছিল, তাই সে সিদ্ধান্ত নিলো সে আর দপ্তরীর চাকরি করবেনা, সে রিক্সা চালাবে যাতে মিলিকে স্কুলে আনা-নেওয়া করতে পারে। রাহাত এখন রিক্সা চালায় আর প্রতিদিন মিলি স্কুলে যাওয়ার আগে সে রিক্সা নিয়ে হাজির হয় এবং সে মিলিকে স্কুলে দিয়ে আসতো আর ছুটি হওয়ার আগে আবার স্কুলে হাজির থাকতো। এইভাবে সে প্রতিদিন তার ভালবাসার মানুষটিকে সাহায্য করত। হটাত একদিন রাহাতের ঘুম থেকে উঠতে দেরি হয়ে গেলো, সে খুব তারাতারি রিক্সা নিয়ে বাহির হল। আর মিলির দেরি হচ্ছে সে কথা ভেবে খুব দ্রুত রিক্সা চালাতে লাগল আর মিলির কথা ভাবতে লাগল তার ভালবাসার মানুষটির কথা ভাবতে ভাবতে সে কল্পনার রাজ্যে হারিয়ে যায়, হটাত সে একটা ট্রাকের মুখোমুখি হয়ে যায় আর রাহাত ট্রাকের নিচে চাপা পরে সাথে সাথে মারা যায়।
আর এক মূহরতে শেয হয়ে যায় রাহাতের না বলা ভালবাসা, সে চলে যায় চিরতরে পৃথিবীর মায়া ছেড়ে।
আর মিলিও কখনো জানতে পারিনি রাহাত তার জন্য এতো কিছু করেছে শুধু তাকে ভালবাসে বলে, এমনকি জীবনও দিয়েছে।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১৩৫৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২২/০১/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • এরকম রাহাতদের মরাই ভালো। আবেগ দিয়ে আর যাই হোক জীবন চলে না। লেখক কে শুভেচ্ছা।
    • ভালোবাসা কিন্তু আবেগ থেকে হয়, আর এই আবেগকে যারা সত্তিকার ভাবে কাজে লাগাতে পারে তাদের জন্য ভালবাসা।
  • সবুজ আহমেদ কক্স ২৩/০১/২০১৫
    golpo valo laglo
  • আবিদ আল আহসান ২২/০১/২০১৫
    সত্যিই সুন্দর
 
Quantcast