www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মোনাজাত 🤲

আউজুবিল্লাহি মিনাশ শায়তানির রাজিম’ বিসমিল্লাহির রহমানির রহিম। কুল হুয়াল্লাহু আহাদ। আল্লাহুচ্চামাদ। লাম ইয়ালিদ ওয়া লাম ইউলাদ। ওয়া লাম ইয়াকুল্লাহু কুফুয়ান আহাদ।
রাব্বানা আতিনা ফিদ্দুনিয়া হাসানা, ওয়াফিল আখিরাতি হাসানা, ওয়াকিনা আজাবান্নার। ইয়া আল্লাহ আমি তোমারইতো বান্দা। তুমিইতো আমার প্রতিপালক, পালন কর্তা এবং সৃষ্টি কর্তা। তুমি দয়ার সাগর, ভিক্ষার্থী হাত বাড়িয়ে দিলে সে হাত তুমি নাকি ফিরিয়ে দেওনা। সাগর সমান পাপের অধিকারী বান্দাকেও তুমি নাকি ক্ষমা করে দিয়ে সুখের মনি কোঠায় পৌঁছে দেও। তাহলে আমার ক্ষেত্রে এমন কেন করো। শুরু থেকে এই পর্যন্ত খাবার পেটে দেওয়া ছাড়া অন্য কিছু এখনো পাই নাই। জীবনে যা কিছু চেয়েছি সকল কিছুতে বাঁধা দিয়ে আমাকে পিছে ফেলে রেখেছো। আমি তোমার গুনাহগারী বান্দা। দয়া করে করুণার দৃষ্টিতে তাকাও। পৃথিবীর সকল মানুষকে সুখী করো। শান্তিতে তাদের দুনিয়ায় বাঁচিয়ে রাখো। অনেক লোক অসুস্থ অবস্থায় পড়ে রয়েছে তাদের প্রতি একটু সহনভুতি দেখাও। ইয়া আল্লাহু আমার প্রান প্রিয় হযরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার নামের উছিলায় আমাকে পূর্ণতা দান করো। ইয়া আল্লাহ তোমার সাথে রাগ-অভিমান করবো না, তাহলে কার সাথে করবো। তুমি ছাড়া কে আছে এই দুনিয়ায়। একটিবারের জন্য হলেও ফিরে তাকাও এই হতভাগা বান্দার দিকে। আমাদের আদী পিতা হযরত আদম (আঃ) তাকে তুমি প্রিয় হাবিবের উছিলায় মাফ করে দিয়ে আলোর সন্ধানে পৌঁছে দিয়েছো। আমরাও তার সন্তান, আমাদের অধিকার আছে তোমার কাছে চাওয়া, পাওয়ার দাবিদার। পৃথিবীতে কত মুসলমান অনাহারে, কষ্টে, যুদ্ধে এবং নানান অসুবিধার মধ্যে থেকে মারা গেছে। ঠিক মতো তোমার হুকুম পালন করতে পারে নাই। তাদের তুমি ক্ষমা করে দিয়ে। জান্নাতের উচ্চু মোকাম দান করো। গত কিছু দিন আগে আমার নিজ গ্রামের কত মানুষ মারা গেছে তাদের ক্ষমা করে দিও। তারা সবাই আমার জানে মতে তোমারই গোলাম ছিলো। তোমার কথা অনুযায়ী চলতে গিয়ে অনেক কষ্ট করেছে। জীবনের শুরু থেকে দুনিয়ায় বসে সংসারের দায়িত্ব পালন করতে গিয়ে ঠিক মতো তোমার ঘরে যেতে পারে নাই। তবুও তোমারই বান্দা সবাই। তুমি তাদের তোমার রহমাতের দরজা খুলে দিয়ে জান্নাতে প্রবেশ করাও। রব্বানা অজ-আলনা মুসলিমাইনি লাকা অমিন যুররিয়য়াতিনা 'উম্মাতাম মুসলিমাতাল লাকা অআরিনা মানাসিকানা অতুব 'আলায়না 'ইন্নাকা' আনতাত-তাওওয়াবুরহীম। ইয়া আল্লাহ আমাদের ইমান দূঢ় করো। আমি যেন তোমার প্রতি বিশ্বাসহীন না হই। ইয়া রহমান, ইয়া রহিম, ইয়া কদ্দুস, ইয়া জব্বার, ইয়া মুতাকাব্বির, ইয়া রাজ্জাক, ইয়া মুজিব, ইয়া ছত্তার, ইয়া মালিক, ইয়া মুমিন। হে আমার প্রতিপালক তোমার চরণে ঠাঁই করো। তুমি যদি এ হাত ফিরিয়ে দেও। তাহলে আমি কার কাছে যাবো। তোমার কাছে যদি আমার মনের দুঃখ না বলতে পারি তাহলে কার কাছে বলবো। তুমি ছাড়া যে আমার আর কোনো পথ নাই। রাগে বশিভূত হয়ে তোমার বিরুদ্ধে কথা বলি। আবার তোমাকেই ডাকি। ইয়া খালিক তুমি আমাদের উপযোগী মনোবাসনা পূর্ণ করো। সত্য পথে চলার তৌফিক দেও। তোমার প্রতি বিশ্বাসে যেন অটুট থাকতে পারি। ইয়া মালিক তোমার দরবারে হাত তুলেছি। এই হাত ফিরিয়ে দিওনা, দিওনা, দিওনা। আমার গ্রামের মানুষদের সুস্থ রাখো সুখে রাখো এবং তারা যেন তোমার গোলামি করতে করতে মৃত্যু বরণ করতে পারে। রব্বানা আমান্না বিমা আনঝালতা অত্তাবায়া'নার-রসুলা ফাক-তুবনা মাআশ-শাহিদিন। তুমি আমার গ্রামকে নবীর গ্রাম হিসাবে গন্য করো। ইয়া আল্লাহ আমি যেন রাসুলুল্লাহ (সাঃ) প্রেমে মগ্ন থাকি। তাকে নিয়ে যেন ভালো কিছু লিখতে পারি। আমার কলম যেন তার শানে লিপিবদ্ধ থাকে। আমি তাকে নিয়ে লিখতে চাই, তাকে নিয়ে গাইতে চাই এবং তাকে নিয়ে পড়তে চাই।রব্বানা আনযিল 'আলায়না মায়িদাতাম মিনাস-সামাই তাকুনু লানা' ইদাল লি-আওওয়া-লিনা ওয়া আখিরনা ওয়া আইয়াতাম-মিনকা যুদ্ধ-জুকনা ওয়া আনতা খায়রুল-রাযীকীন। রব্বানা আফরিগ আলাইনা ছবরও অতা অফ-ফানা মুসলিমীন।আশহাদু আল লা-ইলাহা ইল্লাল্লাহু ওয়াহ্দাহু লা-শারিকালাহু ওয়াশহাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রাসুলুহু।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১০৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/০২/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast