www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

১ আর ২ টাকা বন্ধ নিয়ে জাতির মতামত



খবর: ৫ টাকার নিচে যেসব মুদ্রা আছে, সেগুলো বাজার থেকে তুলে নেওয়া হবে। বাজার থেকে তুলে নিয়ে ধ্বংস করা হবে পুরোনো ১ ও ২ টাকার নোটগুলো। এগুলো ধ্বংস করতে ৩০০ কোটি টাকার মতো লাগতে পারে: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত (সূত্র: প্রথম আলো, ১৯ জানুয়ারি ২০১৫)
হরতাল–অবরোধে যানবাহনই শুধু বন্ধ থাকবে কেন? ১ টাকা ২ টাকাও বন্ধ থাকা দরকার!
আমরা মন্ত্রী সাহেবের ওই বক্তব্যকে হরতালমুক্ত ঘোষণা করলাম!
১–২ টাকা ময়লা হতে হতে কালো হয়ে যাচ্ছে, সুতরাং জাতিকে কালোটাকার হাত থেকে মুক্ত করার উপায় হিসেবে এটার একটা গণতান্ত্রিক চাহিদা তৈরি হয়েছে। এতে কালো বিড়াল খুঁজে লাভ নেই।

ভিক্ষাবৃত্তি বন্ধই ছিল মন্ত্রী সাহেবের হীন ষড়যন্ত্রের উদ্দেশ্য। এহেন অপচেষ্টার জন্য সুষ্ঠু বিচার দাবি করি!

দাঁত থাকতে দাঁতের মর্যাদা বোঝা যায় না, সে জন্যই ১ টাকা, ২ টাকার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এসব বন্ধ করার দাবি অত্যন্ত যৌক্তিক! বিশ্বের ইতিহাসে এ ধরনের ভাবনা এর আগে কারও মাথায় কেন আসেনি, সে জন্য তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা উচিত।

১ টাকা, ২ টাকা দিয়ে বাজারে লজেন্স কেনা হয়, যা দাঁতের জন্য অত্যন্ত ক্ষতিকর! সুতরাং দন্ত–স্বাস্থ্য সুরক্ষার স্বার্থেই ওই মুদ্রাগুলো বন্ধ করে মন্ত্রী চিকিৎসাশাস্ত্রে নোবেল পেতে পারেন।

ধন্যবাদান্তে রসআলো।
বিষয়শ্রেণী: কৌতুক
ব্লগটি ১৭২৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৯/০১/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সজিব ০৮/০২/২০১৫
    আপ্নে সত্ত বলচেণ
  • এক কৌতুকে এত কিছু মিশেল! চমৎকার!!!
  • রসালো
  • ফিরোজ মানিক ০৪/০২/২০১৫
    বাজারে ১ও২ টাকার শ্যাম্পু পাওয়া যায়, আমাদের অর্থ মন্ত্রীর তো শ্যাম্পুর দরকার নেই তাই ১ ও ২ টাকারও দরকার নেই
  • সুজন ০৪/০২/২০১৫
    চমৎকার
  • তুহিনা সীমা ০৩/০২/২০১৫
    আমাদের অর্থমন্ত্রী বলে কথা। ভালো লাগলো।
  • স্বপ্নীল মিহান ০২/০২/২০১৫
    হাহাহা নোবেল দেয়া হোক :p বাট আপনাকে, ভাল্লাগছে ভাই।
  • রক্তিম ৩০/০১/২০১৫
    মাঝে মাঝে মনে হ্য় ওনারা রক্ত মাংসের মানুস ? এই ছোট ছোট ইচ্ছা গুলে কেই গলা টিপে মেরে ফেলতে হবে । ভালো থাকবেন । বক্রোক্তি ভালো লেগেছে।
  • সুব্রত দাশ আপন ২৯/০১/২০১৫
    আমাদের অর্থ মন্ত্রীর কাছে কোটি কোটি টাকা বড় কিছু না হলেও আমাদের সাধারণ জনগণের কাছে দৈনন্দিন ১টা ২টা খুচরা নোটের দরকার আছে।
  • সবুজ আহমেদ কক্স ২৯/০১/২০১৫
    চকলেট কি ১টা পাচঁ টা হবে নাকী ...............।।
 
Quantcast