www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

৬৯টি বাচ্চার জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড


সন্তান জন্ম দিয়েও হতে পারে বিশ্বরেকর্ড।
জন্মদানের ক্ষেত্রে নতুন রেকর্ড গড়েছেন রাশিয়ার এক নারী।
একটি-দু'টি নয়, তিনি মোট ৬৯টি সন্তানের জন্ম দিয়েছেন। আর তাতেই তাঁর নাম ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে।


গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী পৃথিবীতে সবচেয়ে বেশী সন্তান জন্ম দিয়েছেন রাশিয়ার সুইয়া গ্রামের কৃষক ফেওডোর বাসিলিয়েভের স্ত্রী। এ নারী সর্বমোট ২৭ বার গর্ভধারণ করেছেন। এর মধ্যে যমজ শিশুর জন্ম দিয়েছেন ১৬ বার, তিনটি করে বাচ্চার জন্ম দিয়েছেন ৭ বার। ৪টি করে বাচ্চার জন্ম দিয়েছেন ৪ বার ।


তবে সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো ৬৯টি বাচ্চার মধ্যে ৬৭টি বাচ্চা এখনও বেঁচে আছে।

http://eurobdnews.com/different-news-of-bangladesh/2014/12/07/89000
বিষয়শ্রেণী: সংবাদ
ব্লগটি ১০০৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৮/১২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সায়েম খান ১৭/১২/২০১৪
    ভাগ্য ভাল যে এই মহিলা বাংলাদেশের অধীবাসী নয়।
  • মুহাম্মদ মাসউদ ১২/১২/২০১৪
    আল্লাহর সৃষ্টি
  • রক্তিম ১১/১২/২০১৪
    এই দম্পতি জানাই কুর্নিশ । ভাগ্গিস গিনেস বুক ছিল । দম্পতির মুখের হাসি যেন কখনো মিলিয়ে না যায় । যায় হোক হাসি আনন্দ যেন থাকে অমলিন ।
    • হমমম। ধন্যবাদ আপনাকে। মাঝখানে কয়েকদিন আপনাকে খুব মিস করছি। ভালো আছেন? ধন্যবাদ।
      • রক্তিম ১১/১২/২০১৪
        ঠিক বলেছ ছিলাম না । সামাজিক একটা অনুষ্ঠানে গেছিলাম । তবে তুমি যে আমাকে স্মরণ করেছ এটা ভেবে আমার ভীষন ভালো লাগছে । ভেবেছিলাম গাছ থেকে নামিয়ে খেজুরের রস খাব সেটা হয়নি । তোমার মন্তব্যে মনে হলো আর ওটার প্রয়োজন নেই ।
  • অগ্নিপক্ষ ০৯/১২/২০১৪
    পোস্টদাতা কি এই রেকর্ডটি ভাঙিতে ইচ্ছুক?!
    • তখনই ইচ্ছুক যখন তার সাথে সেরকম ক্ষমতা সম্পন্ন একজন মিসেস কে দেয়া হবে। আছে নাকি কেউ................?

      হাহাহাহহাহ।
      ধন্যবাদ। ভালো থাকবেন।
  • এটা কি গল্পের শ্রেণীতে পড়ে কিনা জানা নেই।

    হতে পারে সংবাদ মাত্র।

    শুভ কামনা।
    • আসলে কোনো কােনো সংবাদ গল্প হতেই পারে।
      ব্যাপার না এমনি বললাম। চেঞ্জ করে দিবো।
      আপনার জন্য রইলো ভালো লাগা। ভালো থাকবেন।
  • আবিদ আল আহসান ০৮/১২/২০১৪
    এইটা কই পাইলেন?
    • খবরটা একটা পত্রিকায় পড়লাম। মনে হচ্ছে সত্য। কারন আমাদের দেশের এক জাতীয় দৈনিকে পড়েছি। আর কয়েকটা লিংক ছিলো।

      ধন্যবাদ। ভালো থাকবেন।
  • Pial ০৮/১২/২০১৪
    Valo
  • অনিরুদ্ধ বুলবুল ০৮/১২/২০১৪
    শুধু গিনেস রেকর্ড বললেই যথেষ্ট নয়, তথ্যটার সঠিক উৎসও প্রয়োজন।
    অসম্ভব একটি হিসাবও যদি ধরি (ধরে নিলাম প্রতিবারেই মহিলা দুই বা ততোধিক বাচ্ছার জন্ম দিয়েছেন তাহলেও তাকে ২৫-৩০ বার গর্ভ ধারণ করতে হয়) তার জন্য বিরতিহীন গর্ভ ধারণ করলেও কমপক্ষে পঁয়ত্রিশ বছরের দাম্পত্য সময় প্রয়োজন। তাতে সবশেষে তার বয়েস কম করেও ৫৫-৫৭ বছর হবার কথা। কিন্তু মহিলার ছবি দেখে কিন্তু ৪০-৫০ বছরের বেশী মনে হয় না!
    • স্যার খবরটি আমাদের দেশের একটি জাতীয় দৈনিকে এসেছে। তাই আমার মনে হল খবরটি বিশ্বাস করা যায়। আর হ্যা আমি আপনাকে লিংক দিচ্ছি।

      http://eurobdnews.com/different-news-of-bangladesh/2014/12/07/89000

      ভালো থাকবেন।
  • স্বাধীন ০৮/১২/২০১৪
    এই দম্পতি দেখি আমার মতো স্বাধীন :p
    • হাহহাহাহহাহাহাহহা। হাসি যেনো থামতেই চায় না।

      ভাই আপনার নামটা কি উঠবে? বেশী না ৭০টা হলেই হবে। হাহাহহাহা। :p
      • স্বাধীন ০৮/১২/২০১৪
        আপনার ভাবীর সাথে তাহলে আলোচনা করতে হবে :)
        • আশা করি ভাই মত দিবে। এই সুযোগ হেলায় হারাবেন না। ভাবীকে বুঝিয়ে বলবেন। আর সব ঠিক ঠাক হলে জানাবেন। ভালো থাকবেন। ধন্যবাদ। ;) ;) ;)
  • দীপঙ্কর বেরা ০৮/১২/২০১৪
    বা বা এত
  • তুহিনা সীমা ০৮/১২/২০১৪
    মারহাবা। উপরয়ালা যাকে দেন তাকে.................

    সত্যি আশ্চার্যজনক এক ঘটনা। খুব কৌতুলহল জাগছে তারা এতগুলো বাচ্চার নাম রাখলো কিভাবে আর চিনেই কিভাবে? আর সবচেয় বড় কথা এত ধৈর্য আসে কোথা থেকে............?
 
Quantcast