www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

লেখার সাথে ছবি দিতে চান তাহলে এই পোষ্ট আপনার জন্য


হ্যালো ফ্রেন্ডস। কবি ও লেখক বন্ধুরা। শুভেচ্ছা সবাই কে।
আমার প্রায় প্রত্যেকটি লেখাতেই চেষ্টা করেছি লেখার সাথে রিলেটেড পিকচার এড করতে।
আর সেখানে প্রত্যেকবারেই পেয়েছি কোনো না কোনো বন্ধুর জিজ্ঞাসা। কিভাবে পিকচার এড করতে হয়।
অনেক কে মন্তব্যে বলে ও দিয়েছি বাট কেনাে জানি তারপর ও হয়নি।
তাই আজকে পুরো ডিটেইলস দিয়ে দিলাম কিভাবে পিকচার এড করতে হয়।

img লিখে এটিকে থার্ড বেরাকেট দিয়ে আটকিয়ে দিন। এরপর আপনি আপনার পছন্দের পিকচারটি যেখানে আছে যেমন, ফেজবুক, ইমেইল, গুগল, কিংবা ইন্টারনেটের যেখানে আছে গিয়ে জাষ্ট পিকচারটি ভিউ দিন। এরপর পিকচারের উপর রাইট বাটন ক্লিক করুন। এতে করে আপনার ইমেজ টি কপি হয়ে গেলো। এবার ঐ যে img লিখেছেন সেটিকে থার্ড বেরাকেট দিয়ে আটকিয়ে দিয়ে যে পিকচার লিংক কপি করে ছিলেন তা পেষ্ট করে দিন।পেস্ট করার পর আবার img লিখে সেটিকে থার্ড বেরাকেট দিয়ে আটকিয়ে দিন। এবার শুধু বাড়তি একটি (/ ) শ্লাস যোগ করে দিন। যেটি আমার উপরের পিকচারটিতে দেখতে পাবেন। ব্যাস আপনার কাজ শেষ। আর নিচের পিকচারটি দিলাম যেখানে দেখতে পারবেন কিভাবে ইমেজ এর লিংক কপি করতে হয়। আশা করি সবাই অবশ্যই পারবেন। একদম সহজ ভাবে লেখার চেষ্টা করছি।


এরপর ও যদি প্রবলেম হয় তবে একবারে ভিডিও টিউটরিয়াল দিয়ে দিবো।
আর হ্যা ভিডিও এড করার সিস্টেম ও ছেম।
সমস্যা হলে কমেন্টস এ জানাবেন।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ১৭৭৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৩/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ধন্যবাদ।
  • ... ২৩/১১/২০১৪
    প্রচেষ্টা ব্যর্থ হলো।
    এবার না হয় 'ভিডিও টিউরিয়াল'!
    ভালো থাকুন সজীব ইমাম।
    • আগে মনে হয় পিকচার দেখা যাচ্ছিল না। এখন দেখেন পিকচার দেখা যায়। এভাবে করুন। আর না হলে আমি অবশ্যই ভিডিও টেউটোরিয়াল দিবো। ভালো থাকবেন।
  • উপকারী পোস্ট। ধন্যবাদ সজীব ভাই।
  • একনিষ্ঠ অনুগত ১৩/১১/২০১৪
    অনেক ধন্যবাদ। নতুন কিছু জানলাম।।
  • তুহিনা সীমা ১৩/১১/২০১৪
    আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমিয়ো ভেবেছিলাম পিকচার দিবো বাট কিভাবে জানতাম না। অনেক ভালো লাগলো। ভালো থাকবেন।
    • আপনার ভালো লাগার জন্যই আমার এই ছোট প্রয়াস। ভালো লেগেছে জেনে অনেক অনুপ্রানীত হলাম। ভালো লাগা রইলো আপনার জন্য।
  • ইসমাত ইয়াসমিন ১৩/১১/২০১৪
    Thanks for the details, i will try it. Shuvo Sokal.
    • শুভ সকাল। আই হোপ ইউ কেন। আর এই লেখাটা শুধুই আপনাদের জন্য। কমেন্টস এ কিন্তু একই ভাবে আপনি পিকচার এড করতে পারবেন। আর হ্যা পারলেন কিনা জানাবেন। ভালো থাকবেন।
 
Quantcast