www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

যখনই ভাবি


যখনই ভাবি লিখবো কোনো কবিতা
তা আমার আগে লিখে ফেলেছেন কোনো না কোনো কবি,
যখনই ভাবি কিছু করবো আকাঁআকিঁ
তাই দেখি আমার আগে আকা কোনো না কোনো শিল্পীর ছবি।
যখনই ভাবি লিখবো কোনো গল্প
কি আর করা হয়েছে শেষ না লিখতেই অল্প।
যখনই ভাবি লিখবো কোনো গান এবং করবো তা শেষ,
তখনই দেখি সব কিছু নিয়েই হয়েছে লেখা এবং কি নিয়ে পুরো দেশ।
যখনই ভাবি লিখবো সুন্দর কোনো উপন্যাস
এ আমার দ্বারা হয়না লিখা কারো সুখ শান্তি বা সর্বনাস।
যখনই ভাবি লিখবো না কিছু হব একজন গায়ক
তখনই ভাবি এর চেয়ে ভালো হওয়া একজন নায়ক।
যখনই ভাবি হব নায়ক তখনই চাই যোগ্যতা
তখনই দেখি যোগ্যতার চেয়ে বেশি আমার অজ্ঞতা।
যখনই ভাবি এসব বাদ দিয়ে করবো শুরু চাকরি
তখনই মনে হয় চাকরি মানে বসের হুকুম জারী।
যখনই ভাবি সব কিছুতেই আমি হলাম জিরো,
তখনই ভাবী ও কিছু না আমার রাজ্যে আমি একাই হিরো।।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৯৬০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১২/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অপূর্ব বন্ধু খুব ভালো লাগলো।
  • অনিরুদ্ধ বুলবুল ১২/১১/২০১৪
    অবশ্যি আপন রাজ্যে আপনি হিরো!
    ভাল লাগল বেশ। বেশ কিছু বানান ঠিক করতে হবে: শিল্পি>শিল্পী, অগ্যতা>অজ্ঞতা, ভাবী>ভাবি

    শুভ সন্ধ্যা
    • বস শুভ সকাল। অশেষ কৃতজ্ঞতা। বানান গুলো ঠিক করে নিলাম। আরেকটা চেক দিলে হয়তো আরো উপকৃত হবো। ঐ যে বলেছিলাম আপনি না দেখলে লেখাটাই পূর্ণতা পায় না। অনেক ভালো থাকবেন।
  • রক্তিম ১২/১১/২০১৪
    আমার জগতে আমি রাজা আমিই প্রজা। শাসন বারন মুক্তি একাকিত্ব সব আমার । এত সব কান্না হাসি আছে সব আমার .........। মন ভালো হ্য় । আমি আমার মতো আছি বেশ আছ...
    • বাহ। আমার কবিতার থেকে তো আপনার মন্তব্যটিই বেশি ভালো হয়েছে। দারুন বলেছেন। অনুপ্রানীত হলাম। ধন্যবাদ আপনার সুন্দর এবং রুচিশীল মন্তব্যের জন্য। ভালো থাকবেন।
  • মোঃ আবদুল করিম ১২/১১/২০১৪
    আমি ও একমত ,আমার ও এমনই মনে হয় ।
  • ইসমাত ইয়াসমিন ১২/১১/২০১৪
    "asolei amader nijeder rajje amra nijerai hiro"...valo laglo kobi.
    • এছাড়া উপায় নেই। ভালো থাকার পথ আপনাকেই খুজে বের করতে হবে। তাই আরকি। আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো। ভালো থাকবেন।
  • একনিষ্ঠ অনুগত ১২/১১/২০১৪
    হুম... তাই বলেন... কিছু একটা তো আছে আপনার মাঝে।।
    • কি যে আছে সেটাই খুজঁছি। জানি না পাবো কিনা। নাকি শুধুই অনুপ্রেরনা দিলেন। ভালো থাকবেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।
      • একনিষ্ঠ অনুগত ১২/১১/২০১৪
        যা আছে তা তো আপনিই বলে দিয়েছেন... একদম শেষের পঙক্তিতে...
  • তুহিনা সীমা ১২/১১/২০১৪
    বাহ ভালোতাে কোনো কিছু হওয়া থেকে ইচ্ছা কে বিরত রাখেন নাই। ভালো । নিজের রাজ্যে নিজেই হিরো কথাটি ভালো লাগলো। শুভ কামনা।
    • হমম ইচ্ছে করতো তো আর টাকা লাগে না তাই্ আরকি। বাই দা ওয়ে থ্যাংকস ফর ইউর কমেন্টস। অনেক শুভেচ্ছা থাকলো। ভালো থাকবেন।
  • আপনার কবিতায় আপনার সুন্দর ভাবনার প্রকাশ ঘটেছে ,ভাল লাগলো ।
    • প্রথমেই আসরে আপনাকে স্বাগতম। ধন্যাবদ আপনার সুন্দর এবং শালীন মন্তব্যের জন্য। অনেক অনেক শুভ কামনা এবং ভালোবাসা থাকলো আপনার জন্য। আশাকরি আসরে আপনার কাছ থেকে অনেক সুন্দর সুন্দর লেখা পাবো।
  • মাসুম মুনাওয়ার ১২/১১/২০১৪
    আপনার প্রতিতি লেখাই আমার ভালো লাগে।তবে আপনার নামতা একটু অপছন্ধ।কবিদের নামের ব্যাপারে মনযোগী হওয়া প্রয়োজন। সজিব ইমাম সুন্দর নাম।আশা করি ভেবে দেখবেন।
    • কৃতজ্ঞতা আর ভালোবাসা নিবেন। নামের ব্যাপারে যেটি বলেছেন মেনে নিলাম। তবে বাংলা ভাষা আর ব্লগের প্রতি প্রেম থেকেই বিষয়টি । তবু চেষ্টা করবো চেঞ্জ করে দেয়ার জন্য। ভালো থাকবেন।
 
Quantcast