www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কিছু স্বপ্ন


কিছু স্বপ্ন ভেঙ্গে যায় কিছু স্বপ্নের আশায়
কিছু স্বপ্ন জন্ম নিয়ে জীবন কে ভালোবাসায়।
কিছু স্বপ্ন আসে সুখ দু:খ বুঝে
কিছু স্বপ্ন শুধু ভালোবাসা খোজে।
কিছু স্বপ্নে দোলা দেয় হৃদয়ের স্পন্দন
কিছু স্বপ্নে জোড়া লাগে কিছু অটুট বন্ধন।
কিছু স্বপ্ন হয় শুধুই স্বপ্ন
কিছু স্বপ্ন ভাঙ্গে কিছু অন্য স্বপ্ন।
কিছু স্বপ্ন দেখা হয় জেগে জেগে
কিছু স্বপ্ন আসে গভীর ঘুম ভেঙ্গে।
কিছু স্বপ্ন দেয় শুধুই কষ্ট
কিছু স্বপ্ন নানাভাবে করে পথ ভ্রষ্ট।
কিছু স্বপ্ন দেয় অনন্ত স্বর্গীয় সূখ
কিছু স্বপ্নে ভওে হৃদয় মন আর বুক।
কিছু স্বপ্নের শুরু ও শেষ বড্ড তাড়াতাড়ি
কিছু স্বপ্ন জীবনকে নিয়ে করে বড্ড বাড়াবাড়ি।
কিছু স্বপ্ন ভাবায় নিয়ে নতুন জীবন
কিছু স্বপ্ন দেখায় হতাশার ভুবন।
কিছু স্বপ্ন এলোমেলো করে মন
কিছু স্বপ্ন নিয়েই তবুও জীবন।।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ১১৭৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৮/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • নাজমুল আহসান ৩১/১২/২০১৪
    এযে সপ্নের অনুপ্রাস। ধন্যবাদ
  • আরে ভাই বেচেঁ আছি তো কতগুলো স্বপ্ন নিয়েই আর তো কিছু নাই। ধন্যবাদ মন্তব্যের জন্য।
  • তুহিনা সীমা ১১/১১/২০১৪
    স্বপ্ন নিয়ে একসাথে এতগুলো ছন্দ সত্যি অনেক ভালো লাগলো। স্বপ্ন নিয়ে বেশ ভাবেন বলে মনে হল।
  • Nice...
  • ভাল লাগলো ইঞ্জিনিয়ার কবি সাহেব । আরো লেখা চাই আপনার কাছ থেকে ।
  • ইসমাত ইয়াসমিন ০৮/১১/২০১৪
    "kichu swopno elomelo kore mon
    kichu swopno niyei tobuo jibon"

    khub sundor.
    • আমার লেখা কারো ভালো লাগছে জানতে পারলে নিজে অনুপ্রানীত হই। আপনার ভালো লেগেছে জানতে পেরে সত‌্যি অনেক অনুপ্রনীত হলাম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। অনেক ভালো থাকবেন।
  • এনামুল হক মানিক ০৮/১১/২০১৪
    ভালো লাগলো।
  • অনিরুদ্ধ বুলবুল ০৮/১১/২০১৪
    বেশ সুন্দর হয়েছে।
    দু'একটি বানান বিভ্রাট আছে দেখে নিন আর ১৬তম লাইনের 'বড্ড'টা উঠিয়ে দিন ভালো লাগবে।

    ধন্যবাদ ও প্রাতঃকালীন শুভেচ্ছা।
    • গুরু আপনি থাকেন কই? আমার লেখায় আপনার মন্তব্য না পেলে লেখার পূর্নতাই খুজে পাই না(অনেস্টলি স্পিকিং)। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। আর বানান ভুলের ভয়েই তো সেদিন ইংরেজি কবিতা প্রকাশ করে দিলাম। আপনি হয়তো দেখার সুযোগ পান নি। অনেক শ্রদ্ধা শুভ কামনা এবং ভালোবাসা রইলো আপনার জন্য।
      • অনিরুদ্ধ বুলবুল ০৮/১১/২০১৪
        আবারো গুরু (তবে লেজওয়ালা)!
        'খুজে' (?)

        সময় পেলে একাধারে পড়তে থাকি যখন যেটা সামনে পড়ে মন্তব্য দেই। একটা জিনিসে ধন্দ লাগছে - আমার এমনধারা মন্তব্যে মনে হয় কবিবন্ধুরা নাখোস। তাই আমার পাঠক খুব কম (মন্তব্য নিয়ে আমি ভাবি না)।

        গতরাতে দেয়া পোস্ট (সুররিয়ালিজম) ; ১৫ ঘন্টায় পাঠক দেখছি মাত্র ১৫জন। মনে হয় না কাল পর্যন্ত ২০ ছাড়াবে এর পর আর কে দেখবে?

        বানান আমিও প্রচন্ড ভুল করি তাই বানান নিয়ে একটা এলার্জি আছে।

        ধন্যবাদ ও শুভ সকাল।
        • এই ব্যাপারে আমারো একটা সে বা দুঃখ আছে। আমি চেষ্টা করি প্রত্যেকের লেখা গুলো পড়তে এবং যথা সম্ভব মন্তব্য করতে। বাট অন্যান্য লেখকদের বেলায় যেটা দেখি সেটা হল আগের লেখাটা একবারো পঠিত হয়নি তার লেখা প্রকাশ করে দিলো। তার মানে কি আমি এখানে শুধু আমার লেখাই প্রকাশ করবো। অন্য সবাই আমার লেখা পড়বে আমার লেখায় মন্তব্য করবে আর আমি শুধু লেখা লিখেই যাবো। এই বিষয়টা আমাকে খুব পেইন দেয় আর সেই কারনেই গত কয়েকদিন যাবৎ অন্যদের লেখা পড়া এবং নিজের লেখা দেয়া আর মন্তব্য করা থেকে নিজেকে অনেকটা গুটিয়ে নিয়েছি। আর গুরুর লেজ থাকলেই যে গরু হয় না তার জলন্ত প্রমান কিন্তু আপনি নিজেই। হাহাহহা। ভালো থাকবেন।
        • অনিরুদ্ধ বুলবুল ০৮/১১/২০১৪
          ভুল বলেছিলাম; ১৫ ঘন্টায় এখনকার আপনাকে নিয়ে মাত্র ৬ জন :)
          • এজন্য মাঝে মধ্য মনে হয় এই সাইট টি তে লেখা বন্ধ করে দেই। আরে ভাই আলোচনা সমালোচনা না হলে লেখা লেখি করে কোনো রুচি পাওয়া যায়...............
  • ইহ্সান জাহিদ ০৮/১১/২০১৪
    সুন্দর।
 
Quantcast