www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বাংলাদেশ ক্রিকেট ভবিষ্যত

বাংলাদেশ ক্রিকেট, প্রত্যেকটি বাঙ্গালিদের কাছে অত্যন্ত প্রিয়, পছন্দ এবং এক উত্তেজনার নাম। বাংলাদেশের প্রত্যেকটি মানুষ ক্রিকেট প্রেমী, বাংলাদেশ ক্রিকেট দলের ভক্ত। যার প্রমান বাংলার দর্শকরা বারবার দিয়েছে। কিন্তু আজ অনেক কষ্টের সাথে বলতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়ার রা তার কি প্রতিদান দিচ্ছে। তারা কি বারবার আমাদের কে অপমান করছে না? তারা কি বারবার আমাদের কে হতাশ করছে না? ক্রিকেটে এক যুগের ও অধিক সময় পার করে এসেও কেনো আমাদের কে এই ব্যাথা সহ্য করতে হচ্ছে? বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়র রা আসলে কি চচ্ছে আর কি করছে? আমরা বাঙ্গালী। আমরা এশিয়া কাপের মতো ম্যাচে দলের জন্য অঝোরে চোখের জল ফেলতে পারি, টি-২০ তে শেষ বলে হারার পর ও প্রাণ ভরে হাতে তালি দিয়ে পুরো দলকে উজ্জিবীত করতে পারি। মুশফিক, শামশুর রা ৯৮, ৯৭ তে আউট হলে আমাদের ও নিশ্বাষ বন্ধ হয়ে যায়। তবে তার প্রতিদান কি আমাদের প্রিয় খেলোয়ার রা আমাদের কে এভাবে দিবেন? আসলে সমস্যা টা হচ্ছে কোথায়? দলের ভিতর কি কোনো রাজনীতি, স্বজনপ্রীতি, ব্যাক্তিগত সুবিধা বা অনাকাঙ্খিত কোনো কিছুর প্রভাব পড়ছে? যার জন্য প্ররো বাঙ্গালী জাতি কে এই সময়ে এসে এমন মাশুল দিতে হচ্ছে? এমন লজ্জা কষ্ট সহ্য করতে হচ্ছে? অনেকেই বলতে পারেন একটি হারে এমন কি আসে যায় বা ক্রিকেট গৌরবময় অনিশ্চয়তার খেলা। হ্যা আমরাও জানি তবে তা শুধু বাংলাদেশের জন্য নয়। আমাদের সকলের প্রত্যাশা বাংলাদেশ ক্রিকেট দল তাদের সামর্থের সবটুকু দিয়ে দেশের, দশের এবং বাংলাদেশের ক্রিকেটের অবস্থান কে টিকিয়ে রাখবে। যাতে কোনো অশুভ শক্তি বাংলাদেশ ক্রিকেট কে নিয়ে প্রশ্ন তুলতে না পারে। প্রশ্ন তোলা তো দুরের কথা বাংলাদেশ ক্রিকেটের দিকে চোখ তুলে তাকাতে না পারে। আর যদি বাংলাদেশ দলের ক্রিকেটাররা বারবার এমন ভুল করে সে ক্ষেত্রে আমরা ঐ অশুভ শক্তির বিরুদ্ধে প্রতিবাদ তো দুরের কথা নিজেরাও হয়তো বাংলাদেশ ক্রিকেটের সংস্করনের ব্যাপারে নানাবিধ প্রশ্ন তুলতে বাধ্য হবো।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮৩৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৫/০৯/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • তুহিনা সীমা ১৯/১১/২০১৪
    বাংলার ক্রিকেট হয়তো একদিন এগিয়ে যাবেই.....................
  • আমি একটা জিনিজ বুঝতে পারছিনা। এই লেখাটা নিয়ে প্রতিবাদমূখর মন্তব্য পাচ্ছি না কেনাে?
  • ১৫/০৯/২০১৪
    ভাই অন্য কিছু নিয়ে লিখেন ।
    কষ্ট হয় ।
 
Quantcast