www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ত্রিভূজ প্রেম

ত্রিভুজ প্রেমের কাহীনি কেমন জেনো একটু কমন ব্যাপার হয়ে গেছে। ত্রিভুজ প্রেমের কথা শুনলে কেমন যেনো একটু কমন বাংলা সিনেমা বা বাংলা নাটক নাটক মনে হয়। কিছুটা ফিল্মি কিছুটা ড্রামাটিক আর বেশ আর্টিফিশিয়াল মনে হয়। কিন্তু ফিল্ম আর ড্রামা যে জীবনের উর্দ্ধে নয় তাও কিন্তু মনে রাখতে হবে। আর সেটা আরেকবার প্রমান করে দিয়ে দিশাহিন তিনটি মানুষ শিমুল , তন্যি আর শিপলু। সেই মাধ্যমিক স্কুল থেকে উচ্চ মাধমিক , ইউনিভার্সিটি সবই এক সাথে। এক কথায় একসাথেই তারা বুঝতে শিখেছে একসাথেই শিখেছে জীবনের ভালো লাগা ,মন্দ লাগা সুখ আর দুঃখ সবই। সম্পর্কের শুরু থেকে আজ অবধি একটি সিনেমা ও তিনজনের দু জন বা এক জন একা দেখেনি দেখলে তিনজন ই দেখবে আর তিন জনের সব কিছু ঠিক না হলে দেখাই হবে না । প্রত্যেকটি জায়গাতে তারা সম্পূর্ন অভিন্ন। ঘুনসুটি ছাড়া নাকি সম্পর্ক ভালো হয় না। এই জায়গাটিতেও তারা সম্পূর্ন ভিন্ন। কোনো প্রকার ঘুনসুটিও নেই। কেউ একজন মুখ দিয়ে কিছু একটি বের করলেই আর দুজন ব্যাস্ত হয়ে যায় কিভাবে সেটা সম্পূর্ন করা যায় প্রসেস বা ফলাফল যাই হোক। তারা তিনজন স্রেফ বন্ধু। তাদের কে তাদের সম্পর্ক নিয়ে জিজ্ঞেস করা হলে একসাথে তাদের উত্তর উই আর জাস্ট ভেরি গুড ফ্রেন্ডস নাথিং এলস। সব কিছুই ঠিক ভাবে চলছে। পড়াশুনা একপ্রকার শেষ করেই তারা তিনজনই কর্ম জীবনে ঢুকেছে মাত্র। আর এর মধ্যেই তন্যির কোনো এক আতœীয় তার জন্য একটি সমন্ধ এনেছে। তাকে দেখতে এসেছে বাসায়। এত অল্প সময়ের মধ্যে আয়োজন হয়েছে যে শিমুল আর শিপলু কে জানাতেই পারে নি তন্যি। কিন্তু তাতে কি বিকালে তন্যি কে দেখে গেলেও সন্ধ্যায় ফোন পেয়ে দ্রুতই দুজন বাসায় হাজির। কি হল না হলো ছেলে দেখতে কেমন এ সকল বিষয় নিয়ে মজা করে যে যার বাসায় চলে গেলো। রাতেই ছেলে পক্ষের বাসা থেকে ফোন আসে মেয়ে তাদের পছন্দ হয়েছে। মেয়েদের কোনো আপত্তি না থাকলে যত তাড়াতাড়ি সম্ভব তারা বিয়ের কাজটি সেরে ফেলতে চায়। এ কথাটি জানিয়ে দেওয়া হয় তন্যি কে তার মতামতের জন্য। সে সময় চায় পরিবারের কাছ থেকে। পরের দিন আগের মতই তিন বন্ধুর চিরাচরিত সেই মিটিং। আজাকের আলোচনার বিষয় তন্যির বিয়ে। আলোচনার শুরুটা বেশ ইন্টারেষ্টিং আগেই খাওয়া দাওয়া তারপর মূল আলোচনা। সব ভালো তার শেষ ভালো যার। শেষটা যেনো ভালো হয়নি তাদের মিটিংয়ের। কোনো ডিছিশন ই নিতে পারেনি তারা। মিটিংয়ে তন্যির শেষ কথা আমি পারবো না অন্য কারো সাথে ভালো থাকতে। চলে যায় যে যার বাসায়। কিন্তু কোথায় যেনো একটু সমস্যা হয়ে গেলে। শিমুল আর শিপলু দুজনের একই ভাবনা। ও পারবেনা ও পারবেনা আমাকে ছাড়া একা ভালো থাকতে ও পারবেনা আমাদের কে ছাড়া ভালো থাকতে। যা করার আমাকেই করতে হবে। আবার তিনজনের সেই মিটিং। মিটিংয়ে শিপলু আর শিমুলের কন্ঠে একই সাথে একই কথা “তোকে থাকতে হবে না অন্য কারো সাথে তুই আমার সাথেই থাকবি। কথাটা কেমন যেনো পরিস্কার শোনালো না তন্যির কাছে। তন্যি ”এক এক করে বল প্লিজ। এবার কেনো যেনো শিপলু আর শিমুল দুজনই দুজনের দিকে তাকিয়ে। কে আগে বলবে। কেউ বুঝতেই পারে নাই কি করে দুজনেরই কথা এক হয়ে গেলো আর এখন কে আগে বলবে। কিন্তু পরিস্কার করে কেউ কিছু না বললে ও কারোরই বুঝতে কিছু বাকি থাকলো না যে সম্পর্ক টি আর জাস্ট ফ্রেন্ডস এর মধ্যে নেই। কিন্তু কাউকে কষ্ট দিয়ে কেই আগে বলার সাহস কারো মধ্যে নেই। আর কারো মধ্যে নেই অসীম দাতা হয়ে নিজের ভালোবাসা কে অন্যের মাঝে বিলিয়ে দেওয়ার মত বিশাল প্রেমিক হৃদয় যেখানে প্রশ্ন ভালোবাসা। আর তন্যি দুজনের একজন নিয়ে বাজি ধরে অন্য জনকে হারানোর মত সাহস রাখে না। তবে পরিনতি কি হবে তাদের. ........................?
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৭৭২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৪/০৯/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • তুহিনা সীমা ১৪/০১/২০১৫
    পরিনতি যাই হোক সবাই ভালো থাকুক। এই শুভ কামনা রইলো............
  • একনিষ্ঠ অনুগত ১৫/০৯/২০১৪
    পরিনতি...
    ১। তন্বী চিরকুমারী... শিমুল, শিপলুও
    ২। তিনজনই সংসারী... তবে একে অপরের সাথে নয়।। (যোগাযোগ আগের মত নেই)
    • চিরকুমারী আবার সংসারী? তারা চায় তিনজনেরই যোগাযোগ আগের মতই থাক।
      • একনিষ্ঠ অনুগত ১৫/০৯/২০১৪
        দুইটা সম্ভাবনার কথা বলেছি... :) ১... অথবা ২... এক সাথে দুটো নয়।।
  • সহিদুল হক ১৫/০৯/২০১৪
    একটু অসমাপ্ত মনে হলো, তবে বেশ লাগলো।
  • প্রসেস কন্টিনিউয়াস মোঃ জাহিদুল ইসলাম জাহিদ ভাই।
  • ১৫/০৯/২০১৪
    পরিণতি আমরা কি করে বলব ?
    আপনি গল্প বললেল আপনারই তো জানার কথা ।
 
Quantcast