www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সুরলতা-২

সুরলতা,

প্রকৃতির বিপন্নতা থেকে রক্ষা পেতে কচ্ছপ যেমন মাথা লুকায় তার শক্ত খোলসের আবরণে, আজ থেকে আমিও সেভাবে নিজেকে বাস্তবতার চাদরে গুটিয়ে নিলাম হয়তো! কঠিন সময় আমার সামনে দিয়ে খরগোশের মতোই দৌড়ে চলে গেলো, তবু কচ্ছপের মতো ধীর পায়েই চলুক জীবনের চাকা, ছোট বেলার সেই গল্পের মূলকথা তো মনে গেঁথেই আছে।
ভালোবাসা প্রকাশের মাধ্যমে হয়তো ভালোবাসার গভীরতা মাপা যায় না! আবার নিজের মধ্যে সেটা লুকিয়ে রাখলেও হয়তো ভালোবাসার পরিধি বাড়ে না! আমি না হয় হোঁচট খেয়েই পথ চলা শিখলাম! প্রথম মৃত্যুর আগে দ্বিতীয় বার তো অন্তত আর এ ভুল হবে না! আর জন্ম নিবে না সম্পর্কের ডালে কোন পরগাছা!
আবেগটা আসলে একটা সায়ানাইড! একবার শিরায় গেঁথে দিলে তিলে তিলে শেষ করে দেয় নিভৃতে। আবেগকে তাই এই মুহূর্তে ছুঁড়ে ফেলে দিলাম নিষিদ্ধ ডাস্টবিনে, যেখান থেকে আর ফিরে আসে না কোন কিছু। এই অপার্থিব ভাবনা বলে আসলে কিছু নেই বোধ হয়! আবার পার্থিব ভাবনা গুলোও শুকনো পাতার মত, ভেঙে চুরে গুড়ো হয়ে যায় কোন স্পর্শ পেলেই।

একান্ত অনিচ্ছায় তাই বদলে যাওয়া হাওয়া লাগলো এ পালে। কপালের কাছে সমর্পণ করেই দিলাম নিজের আসন্ন ভবিষ্যতকে। অন্তত আক্ষেপের অনলে পুড়ে যেনো ছাই হতে না হয় অদূর ভবিষ্যতে। তাই সকল প্রত্যাশাকে আজ দিলাম ছুটি।

অতীত আর ভবিষ্যতকে হিসাবের খাতা থেকে মুছে ফেলে ভাবনার রাজ্যে ঘুরবে শুধু বর্তমান! একেকটা দিন শেষ দিন ভেবেই কাটবে, তাহলে আশংকার বদলে তীব্রতর হবে ভালোবাসা!

এটাই হবে আমার ভালোবাসার নীরব প্রকাশ। শুধু মনে রেখো, " বাস্তবতার কষাঘাতে আবেগ হয়তো মরে যায়, কিন্তু ভালোবাসা মরে না! "

ইতি
আমার আমি
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৩৭২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১২/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast