www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সুরলতা-১

সুরলতা,

বলতে কি পারো, এই মধ্য রাতে তোমার মতো কোন অষ্টাদশীর সাথে ফোনালাপে কি শুধুই প্রেম জাগে, নাকি কামুক ভাবনা প্রতিফলিত হয় কন্ঠনালীর স্পন্দনে??

নাহ! বয়স আঠারো হলেও তোমার হৃদয় যেনো এখনো কচি ঘাসের মতোই অপরিপক্ব! আমার ডাগর মন উত্তেজনায় যতোই লাফালাফি করুক না কেনো, তোমার ভাবনা এখনো সদ্য কৈশোর পার হওয়া এক যুবতীর মতো! যে যুবতী এখনো বিশাল সরিষা ক্ষেতের মাঝখান দিয়ে উচ্ছ্বাসে দৌঁড়ায়, আর যৌবনের টগবগে ঘোড়া তো তোমার মানসপটকে এখনো ছুঁতেই পারে নি! আমি আমার একলা ঘরে বসে কানে মুঠোফোন রেখে শলাকার ধোঁয়ায় ঠোঁট ভেজাই, আর তখন তুমি নাক সিঁটকো বারে বারে, যেনো আমার প্রতি টানে হাজার বার করে অশুদ্ধ হয় মহাভারত!

আমাকে তোমার গল্পের জালে প্যাঁচাতে প্যাঁচাতে নীরব শ্রোতা বানিয়ে ফেলো প্রায়ই আর সদ্য ত্রিশ পেরোনো আমার নুয়ে পড়া শরীর ছটফট করে বাড়তি কিছু প্রেমের রস আস্বাদনের আশায়!! আমি শরীরের সাথে নিঃশব্দ যুদ্ধে রত হই। আবেগের মহাসমুদ্রে তোমার বাস, আর আমার তোমাকে আঁকড়ে ধরে রাখার প্রয়াস যেনো চিরকালের। প্রকৃতির চিরায়ত নিয়মে হয়তো মাঝে মাঝে শরীর মানে না, কিন্তু আমার দৃষ্টি লোলুপ নয় বলেই দৃঢ় বিশ্বাস।

আমাদের এ শিরোনামহীন ভাবনার পরিনামে কি লেখা আছে আদৌ কি কেউ জানে! তবে আমি শুদ্ধ প্রেম চর্চার মাধ্যমেই সম্পর্কের পরিচর্যা করতেই বদ্ধ পরিকর। তোমার ছেলেমানুষি আচরণ আমার দিকে তোমাকে চুম্বকের মতো আকর্ষণ করে। মাঝে মাঝে যখন দু'জন পাশাপাশি হাঁটি কোন নির্জনতায়, তখন অকস্মাৎ দু'টি হাতের ঘর্ষণে আমার শরীরে স্থির বিদ্যুৎ উৎপন্ন হয় ঠিকই, কিন্তু আমার মস্তিষ্ক পর্যন্ত তার প্রবাহকে রোধ করি আমি কঠোর চিত্তে।

জানি না আমার ছন্নছাড়া জীবন দিয়ে তোমার অভিলাষ সম্পূর্ণ পূরণ করতে পারবো কি না! তবে আমার নিখাদ চেষ্টায় ত্রুটি থাকবে না নিশ্চয়ই। জগতের অগাধ স্রোতে বিস্মৃত হবো দু'জন স্বপ্নের সিঁড়ি বেয়ে। নিশি জাগরণে নিবিড় টানে পাশাপাশি যেনো থাকতে পারি আমরণ- শুধুই এই কামনা।।

ইতি
আমার আমি
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৩৯৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast