www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বাবা দিবসে

যখন থেকে বুঝতে শেখা,তখন থেকেই চাহিদার শুরু।সমস্ত প্রাপ্তিতেও যেন চাওয়া-পাওয়ার হিসাব মেলে না।সময় গড়ায় সময়ের নিয়মেই।আর চাহিদা পূরণে নিরলস প্রচেষ্টায় মত্ত একটি প্রাণ।প্রচন্ড রোদে একটি বট গাছ।অঝোর বৃষ্টিতে বিশাল ছাতা।আমার চঞ্চল মনের শেষ আশ্রয়।আমি যখন হামাগুড়ি থেকে হাঁটার চেষ্টায় রত,আমার হাতে বাড়িয়ে দেয়া প্রথম হাত।
সাইকেলের পেছনে চড়ে স্কুলে যাওয়া-আসা।ভয় পেয়ে সন্ধ্যা বেলা পড়তে বসা।
অথচ মানুষটাকে কখনো বলা হয় নি কোন কিছু।উল্টো কিছু না পাওয়ার হতাশা ঝাড়া।শাসনে বিরক্ত হওয়া।আমার কলমের কালিতে অনেক অকবিতার জন্ম হয়েছে।অথচ তাকে নিয়ে লিখা হয় নি একটি অক্ষর!আমার পথের দিশারীকে কখনো বলা হয় নি, " তুমি কেমন আছো?"

আজ নাকি বাবা দিবস!দিবস-টিবসে আমার আজো আগ্রহ নেই।তবু আজ কেন জানি লিখতে মন চাইলো।বাবা-মা'কে নিয়ে অনুভূতির বহির্প্রকাশ লিখে ফুরোবার নয়!জানি কথাটা তোমার কাছে পৌঁছাবে না,তবু বলি,"ভালোবাসি বাবা।"

'বৃদ্ধাশ্রমে যেনো আর যেতে না হয় কোন বাবা-মা'কে!' বাবা দিবসে এই প্রত্যাশা।সকল বাবারা বেঁচে থাকুন আজীবন তাদের সন্তানের মাঝে।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮৫৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/০৬/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast