www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

একগুচ্ছ বিলাপ

১.
তোমার নান্দনিকতায় মুগ্ধ হয়ে কোন দেব-নন্দন যদি এ ধরার সমস্ত ক্রন্দন ভুলে তোমার বন্ধনে জড়াতে চায়! তবে তুমি কি তোমার মুখ তুলে, তার চোখে চোখ রেখে, আদর আহ্লাদ মেখে, তাকে বরণ করে নিবে না নন্দিনী?
তার বোঝানোর ধরণ যেমনই থাক,তুমি অবাক না হয়ে সেই নন্দনের বন্ধনে আবদ্ধ হয়ে পার না বাড়িয়ে দিতে তার হৃদ্স্পন্দন?!
.......................................
২.
আমি যদি পাশে থাকতাম, তবে স্নিগ্ধ ভোরের শিশির কণার আলতো ছোঁয়ায় তোমার ঘুম ভাঙ্গাতাম! ফুঁ দিয়ে তোমার কপালে এঁকে দিতাম ঘুম ভাঙ্গানির গান।কিন্তু আমি দূরে।বহুদূরে।।

......................................

৩.
বহুদূরে ঘুরে এসে আজ আমি এক প্রান্ত বিন্দুতে দাঁড়িয়ে।আরেক বার আমি আবিষ্কার করলাম- আমি কেউ না।আমি কেউ নই।।আমি হয়তো কিছু ছিলামই না।আর আমি কেউ হতেও পারব না।।
সংশয়ের কাটাটা দুলতে দুলতে আজ মাটিতে মিশে যাচ্ছে।সাথে আমিও।।

.....................................

৪.
এই সম্পর্কটা আর বদলাবে না।ওটা ওভাবেই চলতে থাকবে।আমি যতদিন ঠক ঠক করে ঠুকে ঠুকে চালিয়ে যাব,তা ঠিক ততো দিনই চলবে।সম্পর্কটা চলা আর থেমে যাওয়া এখন আমার ইচ্ছা ও আমি এভাবে কতদিন একতরফা ভাবে চালিয়ে নিতে পারব তার উপর নির্ভর করছে।
.....................................


৫.
নিজের কাছে নিজেকে লুকিয়ে আর কত?অনেক স্বপ্ন বুনার স্বপ্ন নিয়ে যে যাত্রা শুরু হয়েছিল,সে স্বপ্ন তিলে তিলে দূরে সরে যাচ্ছে।জীবনের পথটা ক্রমেই সংকীর্ণ হয়ে আসছে।আমিও কোন পথ না পেয়ে স্বপ্নের উল্টো দিকে দৌড়াচ্ছি।
.......................................
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৫৮৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৬/১২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অভিষেক মিত্র ০৭/১২/২০১৫
    ভাল লাগল।
  • মোঃ মুলুক আহমেদ ০৬/১২/২০১৫
    ভালো লাগলো খুব
  • বেশ
 
Quantcast