www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ডাকবাক্সে বন্দী চিঠি-৪

মনে পড়ে,সুরঞ্জনা? আমি তো না হয় মনে রাখার অবকাশ পাই না।ব্যস্ততার বেড়াজালে আটকে থেকে সময় তো চলেই যাচ্ছে।কেটে যাচ্ছে দিনের পর দিন।আর তুমি? সেদিন ও নিথর হয়ে ছিলে,আর আজও চুপটি করে আছো।জান?সেই স্মৃতি গুলো আমাকে আর তাড়া করে বেড়ায় না ঠিকই; তবে হঠাৎ কোন একদিন তুমি এসে ভর কর আমার উপর।আর সারাটা নির্ঘুম রাতের সাক্ষী হয়ে থাক।আমি বুকের বাম পাশে অনুভব করি তোমাকে।।
কত না সুন্দর ছিল দিনগুলো!! শহরের যান্ত্রিকতাকে পিছে ফেলে বাসার ছাদে জ্যোৎস্না স্নান,বৃষ্টিতে রিক্সায় চড়ে নির্জনতায় হারিয়ে যাওয়া।ভালবাসা।মান অভিমান,খুঁনসুটি।
তোমার আইসক্রিম খাবার আবদার; আমার পকেটের শূন্যতা।উফ! আর ভর দুপুরে তোমার ফুচকা খাওয়া।তুমি চলে যাবার পর ওই ফুচকাটা আর খাওয়া হয় না।তুমি যাবার আগে তো আর রাগ দেখানোর সুযোগ দাও নি,তাই সব ঝেড়েছি ওই ফুচকাটার উপর।জান,সুরঞ্জনা! চায়ের চুমুকে এখন আমার আর শব্দ হয় না।লবন আর লংকাটাও ছেড়ে দিসি।শুধু ওই অভ্যাসটা আজও রয়ে গেছে।কী করব,বল? তুমিও চলে গেলে- আর ধূম্রশলাকাও যদি না থাকে; কে দেবে আমার একাকীত্বে সঙ্গ?! তবে বাস্তবতার যাতাকলে তোমার ভাবনাকে আজ অনেকটাই পিষ্ট করে ফেলেছি।তুমিই তো চলে গেছ।আমার কি দোষ বল?
মনে পড়ে সুরঞ্জনা? সেই বীভতস দিনটির কথা? তোমার নিথর দেহটি যখন রাস্তায় পড়ে ছিল,আমি খুব করে চেয়েছি তোমার পাশে যেতে।বিশ্বাস কর আমি অপারগ ছিলাম।ভেবেছিলাম হাসপাতালের বিছানা থেকে ফিরব দুজনে।আবার হারিয়ে যাব উন্মাদনায়।হয় নি তা সেদিন।কান্না অঝোরে ঝরেছিল কেবল।ভাগ্যের কি নির্মম পরিহাস দেখ।তোমাকে ছাড়া আমি এখনও দিব্যি বেঁচে আছি।ভালো আছি।।কত স্বপ্ন বুনছি।আমি কথা রাখতে পারি নি সুরঞ্জনা। আমি কথা রাখি নি।।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৭২৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৪/১১/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • এক কথায় চমৎকার। হৃদয় ছোয়া অনুভূতি...
  • নির্ঝর ০৫/১২/২০১৫
    দারুন
  • মোঃ মুলুক আহমেদ ২৫/১১/২০১৫
    ভালো
  • পরিতোষ ভৌমিক ২ ২৫/১১/২০১৫
    এ লেখাটিও দারুন-নিদারন ।
  • ইমরান ২৪/১১/২০১৫
    অসাধারন
 
Quantcast