www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্বপ্ন পূরণের এক দিন

"মানুষ সাধনা করে চাঁদও ছুঁয়ে ফেলতে পারে।কিন্তু এত সাধনা করেও আমি মুঠোফোনে তোমার আওয়াজটা শুনতে পাই না।দেখ একবার।তোমাকে কত ফোন দিয়েছি রোজ।এক সপ্তাহ!!তোমাকে দেখি না।আর তোমার আওয়াজও শুনি না।।

নীলা নীরবে সব শুনে আর মুচকি হাসে।আজকে যে তার অনেক বড় স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।তবু তার চোখে মুখে এর কোন আভাসও পাচ্ছে না তপু।সে রাগ মেটাচ্ছে কথার ফুলঝুরিতে।
তপুর একের পর এক অভিযোগ আসতে থাকে।আর নীলা হাসে।আকাঙ্ক্ষা পূরণের শীর্ষবিন্দুতে যেন সে দাঁড়িয়ে।আজকের এ দিনের জন্য কত স্বপ্ন ভাবনা ছিল।কত স্বপ্ন! খোলা আকাশের নিচে।দুজনে।নিরজনে।
আনমনে।।

সূর্যটা ঠিক মাথার উপর থেকে ডান দিকে তিলে তিলে হেলছে।তবু যেন আজ ক্লান্তি নেই।আজ দুজন পাশাপাশি হাঁটছে।সাত দীর্ঘ রজনী অপেক্ষার পর।শ্রান্তি আজ হার মেনেছে ভালবাসার কাছে।

তপু ছেলেটা একটু বেশি সিরিয়াস।ছোট খাটো বিষয়গুলিকে খুব গুরুত্ব দেয়।মানে অভিমানে লিপ্ত হয়।আবার মগ্ন হয়ে পড়ে ভালবাসায়।নীলাই যেন তার সকল ভাবনার শেষ কথা।।
আর নীলা!!যেন সৌন্দর্য্যের অপর নাম।দেখতে সুন্দর।কথা বার্তায় সুন্দর।।প্রতিভায় সুন্দর।আনমনে একটু।জীবনের কষাঘাতে জর্জরিত।তবু তার চাঞ্চল্যে হার মেনে সকল নীরবতা। কষ্টগুলিকে লুকিয়ে রাখে সদা হাস্যোজ্জ্বল ঠোঁটের অন্তরালে।আর তার নির্ভরতার প্রতীক কেবলই তপু তপু আর তপু।এই জেদটা একটু বেশি এই আর কি!

ছোট্ট একটা আশার বাঁধ ভেঙ্গেছে বলে টানা এক সপ্তাহ তপুর সাথে কোন যোগাযোগ রাখে নি।অভিমানে।।খারাপ লেগেছে। তবু।তপুকে উপলব্ধি করানোর লক্ষ্যে অনিচ্ছায় সাতটি দিন তার ইচ্ছাকে চেপে গেছে।
আজ মান ভেঙেছে একটা স্বপ্ন পূরণের আশায়।সকাল বেলা ঘুম ভেঙ্গেই যেন নীলা অভাব বোধ করেছে তপুর।তাই মান অভিমানের ইতি ঘটিয়ে তপুকে জরুরী তলব এই মাঝ দুপুরে।

বৃক্ষ ঘেরা সবুজ বনানীতে এক সময় হারায় দুজন।শহরতলী থেকে অনেক দূরের পথ।চেনা মানুষের ভীড় থেকে মুক্ত হাওয়ায়,মুক্ত ধারায় ভাসছে দুজন।পাশাপাশি বসে।নীলা তপুর কাঁধে মাথা রাখে।তপু তার মাথায় আলতো করে হাত বুলায়।দুজনের নিঃশ্বাস ভারী হতে থাকে ধীরে ধীরে।দু'চোখ বন্ধ করে নীলা হারায় স্বপ্নের রাজ্যে।মধুর স্বপ্নের সূচনা হয় উষ্ণ আলিঙ্গনে।।অপার সুখ খুঁজে নেয় গভীর চুম্বনে।।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬৫৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৩/১১/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • হাসান কাবীর ২৬/১১/২০১৫
    সুন্দর।
  • সুন্দর
  • পড়ে খুব আনন্দ পেলাম, আরও লিখবেন। ধন্যবাদ।
 
Quantcast