www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অপূর্ণতায় পূর্ণ

"ভুলে গেছ সব? ভুলে যাওয়াটা কত সহজ তাই না?! আমার স্পর্শ- তোমার শিহরণ।ভারী নিঃশ্বাস।মিলেমিশে একাকার রাতের নিস্তব্ধ গভীরতায়।মনে পড়ে না? চির চেনা পথে আমরা দুজন? ভালবাসা,ভালো লাগা নাকি মোহ?এ তর্কের সাগরে আমরা মাঝে মাঝে ভেসে যেতাম।মান-অভিমান, খুঁনসুটি।আবার ভালবাসাবাসি।।
দুজনে রেললাইনের দু'ধারে সমান্তরালে হাঁটে। পড়ন্ত বিকেলের মিষ্টি রোদ ত্রয়ীর চোখে মুখে পড়ে ঠিক আগের মতোই লাগছে,চার বছর আগে যেমন লাগতো।অন্তু অনর্গল বলতে থাকে।ত্রয়ী নিশ্চুপ হাঁটে।যেন একটুও বদলায় নি।বদলেছে শুধু সময়।ঠিক সেই চেনা চুল বাঁধা।স্থির চোখে কালো ফ্রেমের চশমা।সব কিছু ই ঠিকঠাক।এমনকি তখন
কার তার এংগেজমেন্ট রিংগ টাও আছে।তবু আজ দূরত্ব।। "তোমার কি খবর?" কাঁপা গলায় ত্রয়ীর শান্ত জিজ্ঞাসা। অন্তু হাসে।" ভাল থাকার জন্য ভাল থাকার চেষ্ঠা আজও করে যাচ্ছি।"
ছলছল চোখে ত্রয়ী বলে, " ভাবি নি আবার দেখা হবে।"
- জানি। আমি তোমার সকল ভাবনার বাইরে বলেই তোমার মুঠোফোন আমাকে হঠাৎ করেই আর সংযোগ দেয় নি।জানো আমি আক্ষেপ করি নি।আর প্রতীক্ষাও করি নি।"
-"কেন?"
-" আমি জানতাম তুমি আসবে।একদিন আমাকে সত্যিকার ভালবাসবে।তোমাকে আমি বিশ্বাস করি ত্রয়ী।"
-"আমি তো আর আসি নি অন্তু।"
-"এসেছো।চার বছর পর হলেও আবার এসেছো।আর আমার ভালবাসা পূর্ণতা পেয়েছে।"
-" তুমি একদম আগের মতোই আছো!!"
-"জানো ত্রয়ী।ওই দিন আমার প্রতি যে টান তোমার ছিল ওটা কেবল মোহ ছিল।আর আজ যে টানে সকল বাঁধা পেরিয়ে তুমি কেবল আমার সাথে দেখা করতে এসেছো এই টানই ভালবাসা।আমি আজ পূর্ণ ত্রয়ী।!
অন্তু ত্রয়ীর সাক্ষাতের মধুর সময়টুকুও শেষ হয়ে যায়।ত্রয়ী বাসে ওঠে।তার গন্তব্য তার সোনার সংসার।একসময় তেতো মনে হওয়া লোকটিই আজ তার সকল মধুরতা।আর তার বেঁচে থাকার অবলম্বন তাদেরই ভালবাসার ফসলটি।।
অন্তু তবু থাকে।একা।তার নিঃশ্বাস হালকা হয় সন্ধ্যার আকাশে মিশে।এতক্ষণ জমিয়ে রাখা কষ্ট গুলো ঝরতে থাকে চোখের নীরব ভাষায়।।
অন্তু হাঁটে।নিরুদ্দেশ পানে।ভালবাসার টানে।।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৭৬১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৪/১১/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • মোঃ মুলুক আহমেদ ২০/১১/২০১৫
    ভালোবাসা আসলে টিকে থাকে বিশ্বাসের উপর|
  • পরিতোষ ভৌমিক ২ ১৫/১১/২০১৫
    এটা বিষয় শ্রেনী নির্বাচনে ঠিক হয়নি, লেখাটি বেশ ভালো লেগেছে ।
    • দেবাশীষ দিপন ১৭/১১/২০১৫
      বিষয় শ্রেণি নির্ধারণে গল্প দিব কিনা একটু দ্বিধাদ্বন্দ্বে পড়ে গেছিলাম।ভাল লাগার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।।
  • পরশ ১৫/১১/২০১৫
    ভুলে যাওয়ার ঐ কথা
  • মোঃনাজমুল হাসান ১৫/১১/২০১৫
    শুধু একটি কথাই বলতে চাই, "ভালবাসার ভিত্তি হল বিশ্বাস "।
 
Quantcast