www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

রূপের আলেয়া

বাস থেকে নেমেই হঠাৎ দেখা নেহার সঙ্গে। মুখ মেলাতে কিছুটা সময় নিলাম। বললাম - তুই এখানে? কতদিন পরে দেখা। কেমন আছিস?
নেহা একটু মুচকি হাসল। বলল - হ্যাঁ, এখানে। তা প্রায় পনের বছর পরে দেখা। কেমন আছিস? বালি পুকুরের পাশে আমাদের ফ্ল্যাট। আয় একদিন।
সেই একই রকম সাজগোজহীন কেয়ারলেস তবে স্টেডি। বললাম - আমি নন্দীপাড়ার ভেতরে থাকি। ছেলে এগিয়ে গেছে পরে কথা হবে। ভাল থাকিস।
নেহা হাত নেড়ে সুইফটে গিয়ে উঠল। গাড়িটা উল্টো দিকে বেরিয়ে গেল।
পালিয়ে এলাম নাকি? না লিপস্টিক না কাজল না জমকালো ছিল না বলে আমার মনে ধরে নি। সম্পর্ক এগিয়ে থমকে গিয়েছিল।
পাশের রেষ্টুরেণ্টের কাছে এসে ছেলে বলল - রোজ রোজ ফার্স্টফুট বা আলু সেদ্ধ বাদ দাও না। কিছু ঝাল ঝোল কর। আর পারছি না!
ঘরে ফিরে হাত পোড়াতে পোড়াতে ভাবছি সাজগোজের বাহারি টানত আমাকে। তাই নেহা পেরিয়ে পূরণ এর পেছন পেছন ঘুরতাম। তারপর সামাল দেওয়া বারো বছরের ফাঁসে এখন বেসামাল।
বাইরে বেরিয়ে পড়া পূরণের মত ছেলেও কিছু দিন বাদে বাদে আসে আর যায়। আজ এল। দরজা বন্ধ।
পূরণ আর আসে না।
একা আমি। আলেয়ার পেছনে ছোটা মরীচিকা।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৯৩৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৫/১২/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সাবিরা শাওন ২২/১২/২০১৬
    ভালো লাগলো লেখা টা
  • ফয়জুল মহী ১৮/১২/২০১৬
    কমনীয় লেখনী
  • বেশ ভাল লেগেছে। চালিয়ে যান।
  • ভাল লাগল। ঝাল ঝোল। হুম
  • ভালো লিখেছেন।
    শুভেচ্ছা।
  • সোলাইমান ১৫/১২/২০১৬
    চমৎকার কথামালায় সুন্দর ছন্দে দারুণ লিখেছেন কবি। ভাল লিখুন ভাল থাকুন।
    • দীপঙ্কর বেরা ১৫/১২/২০১৬
      স্যার, পড়ে মন্তব্য করলে ভাল লাগত। এটি একটি গল্প। অণুগল্প। অনেক বড় ভাবনা আছে। ভাল থাকবেন।
 
Quantcast