www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

হৃদয়ে একাত্তর প্রতিযোগিতা প্রসঙ্গে

এমাসের ১০ তারিখ পর্যন্ত আমরা হৃদয়ে একাত্তর প্রতিযোগিতায় গল্প ও প্রবন্ধ সহ মোট ১২টি লেখা পেয়েছি। লেখাগুলো যাঁচাই করা হচ্ছে, এবং কয়েক দিনের মধ্যেই প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হবে। নিচে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১০টি লেখার তালিকা দেয়া হলো। কারও লেখা যদি আমাদের তালিকা থেকে বাদ গিয়ে থাকে, তবে শিঘ্রই তা যোগাযোগ পাতা থেকে কিংবা এখানে মন্তব্যের মাধ্যমে আমাদের জানাবেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী লেখাসমূহ


তারিখলেখকব্লগ
২৭/১১/২০১৩সুলতান মাহমুদবিজয় দিবসের ভাবনা
২৯/১১/২০১৩ডাঃ প্রবীর আচার্য নয়নসংস্কৃতির অবরোহণ (একশতম পোষ্ট)
৩০/১১/২০১৩ইসমাত ইয়াসমিন২৫ শে মার্চের কালো রাত এবং তারপর
৩০/১১/২০১৩আহমাদ সাজিদএই জীবন মানুষের জন্য মানবতার জন্য
০৫/১২/২০১৩প্রবাসী পাঠকধুলো পরা ডাইরি - একাত্তরের স্মৃতি
০৭/১২/২০১৩আফিয়া খাতুন মলিআজকের প্রজন্ম ও মুক্তিযুদ্ধ
০৭/১২/২০১৩রিফাহ্ তাসনিয়া ২৫আমাদের শিক্ষা সফর ও বাংলাদেশের গৌরবের ইতিহাস
০৯/১২/২০১৩স্বপ্নহীন বালকযে সত্য বিষাদের
০৯/১২/২০১৩সুবীর কাস্মীর পেরেরাএক মুক্তিযোদ্ধার ডায়েরী
১০/১২/২০১৩সুবীর কাস্মীর পেরেরাগল্পের শেষ  নেই
০৮/১২/২০১৩সুমাইয়া বরকতউল্লাহ্বীরের নাতনী
০৩/১২/২০১৩প্রবাসী পাঠকস্বাধীন বাংলা বেতার কেন্দ্র এবং মুক্তিযুদ্ধের শব্দসৈনিক

প্রতিযোগিতার নিয়মাবলী সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন
বিষয়শ্রেণী: বিজ্ঞপ্তি
ব্লগটি ১৫০৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/১২/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সে যাই হোক, আমাদের হৃদয়ের একাত্তরকে নিয়ে অর্থাৎ মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে অন্তত দশটি গল্প/প্রবন্ধ পাওয়া গেছে এতেই মনে হচ্ছে এখনো সংস্কৃতির চুড়ান্ত অবরোহণ ঘটেনি। আসলে কৃষ্ণগহ্বরে হারায় যে তারা তারওতো কিছু স্মৃতি থাকে।
  • বীরের নাতনি নামে একটি গল্প দিয়েছিলাম। তালিকায় নাম দেখছি না যে!
  • আহমাদ সাজিদ ১৪/১২/২০১৩
    খুবই লজ্জিত আর দুঃখিত, মুখে সবাই মুক্তিযুদ্ধের চেতনাধারী আর কথায় কথায় রাজাকারের ধূয়ো তুলি। এই ব্লগে নতুন পুরাতন অনেক ব্লগারই নিয়মিত লেখছেন, তারপরও এই অংশগ্রহণ আমাকে হতাশ করেছে। হায় জন্মভূমি, বিচিত্র তোমার অধিবাসী।
  • আফিয়া খাতুন মলি ১৩/১২/২০১৩
    সবার লেখা অসলেই ভালো লেগেছে।
  • সবার লেখা পড়লাম, খুব উচুমানের লেখা, অনেক কিছু জানলাম লেখাগুলো থেকে।
  • রোদের ছায়া ১২/১২/২০১৩
    সবার জন্য অনেক শুভকামনা ।
    তারুন্যে পাঠক কমে যাওয়া নিয়ে আপনাদের কি কোন বক্তব্য আছে ,ইদানিং তারুন্য ব্লগে পাঠক আশংকাজনক ভাবে কমে গেছে বলে আমার ধারনা।
    • আমি রোদের ছায়ার সাথে একমত। আমিও অনেক দিন পর আসলাম। প্রথম দিকে নিয়মিত লিখলেও কিছু দিন পর একটি বিশেষ কারনে এখানে লেখা ছেড়ে দিয়েছিলাম। কারণ একজন লেখন এখানে জিহাদের ডাক দিয়েছিলেন। আমি তারুণ্যকে অবহিত করলেও তারা কোন ব্যবস্থা নেয়নি। এব্ং আমার অভিযোগের উত্তর পযন্ত দেয়নি। এখন আমি আবার লেখা শুরু করেছি এখানে। ভাল পরিবেশ না পেরে চলে যাব। আমার বাংলা কবিতা অনেক ভাল জায়গা।
      • এডমিন ১৫/১২/২০১৩
        তারুণ্যের যেকোন লেখার বিরুদ্ধে দেয়া অভিযোগই আমরা অত্যন্ত গুরুত্বের সাথে নিয়ে থাকি। তবে কোন লেখা তারুণ্যের নীতিমালার সাথে সাংঘর্ষিক হয়ে থাকলেই আমরা কেবল তার বিরুদ্ধে ব্যবস্থা নেই। শাব্দিক বা আভিধানিক কোনভাবেই "জিহাদ" শব্দ মানেই সাম্প্রদায়িকতা নয় যে লেখায় জিহাদ দেখা মাত্রই তা ব্যান করতে হবে।
      • রোদের ছায়া ১৪/১২/২০১৩
        সুবীর দার সাথে আমিও একমত, আমি বেশ কিছু ব্লগের সাথে তুলনা করে দেখেছি , বাংলা কবিতা অনেক ভালো একটা প্লাটফরম ।
    • এডমিন ১২/১২/২০১৩
      ধন্যবাদ। আপনারা যারা তারুণ্যের শুভাকাংক্ষী, তারা নিয়মিত লিখতে থাকুন, এবং অন্যদের লিখতে উৎসাহিত করুন। সময়ের সাথে সাথে অবশ্যই তারুণ্য আরও প্রাণবন্ত হয়ে উঠবে।
 
Quantcast