www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ধর্ষণ বিষয়ক লেখা সম্পর্কে জরুরি বিজ্ঞপ্তি

ধর্ষণ বর্তমানে আমাদের সমাজের এক কাল ব্যাধিতে পরিণত হয়েছে। প্রায় প্রতিদিনই পত্রিকার পাতা গুলোয় কোন না কোন ধর্ষণের কাহিনী পাওয়া যায়। বিভিন্ন ব্লগিং ওয়েবসাইট ও সোশ্যাল মিডিয়ায় এর বিরুদ্ধে যথেষ্ট আলোড়ন সৃষ্টি করা সম্ভব হলেও দুঃখের সাথে লক্ষ্য করেছি যে অনেকেই এসব অনলাইন মিডিয়া ব্যবহার করেই আবার ধর্ষণের পক্ষে সাফাই গাইছেন। ধর্ষিতার চরিত্র বিশ্লেষণের পাশাপাশি চলে আসছে পর্দা প্রথা ও ধর্ম সহ নানা নিয়ম ও উপাচার। শুনলে মনে হয় যেন ধর্ষণের সব দায় ধর্ষিতার নিজেরই।

এধরণের যে কোনরকম প্রচার, যা পরোক্ষভাবে হলেও ধর্ষণকে গ্রহণযোগ্যতা দিচ্ছে বলে মনে হয়, তা আমাদের ওয়েবসাইটে পুরোপুরি নিষিদ্ধ ঘোষণা করছি আমরা। এমন কোন লেখা পাওয়া মাত্র লেখা সহ লেখকের পুরো একাউন্টই ব্যান করে দেয়া হবে। ধর্ষিতা নয়, একমাত্র ধর্ষণের বিরুদ্ধেই এখানে কথা বলতে হবে।

আমরা কোন ধর্মের বিরোধী নই। তবে যদি দেখি যে ধর্মের একপেশে বিশ্লেষণ দিয়ে শুধুমাত্র ধর্ষিতার কি কি করণীয় ছিল তা বর্ণনা করা হচ্ছে কোন ব্লগে, তাহলেও আমরা লেখাটি সহ লেখকের পুরো একাউন্ট এখন থেকে ব্যান করে দেবো। কোন ধর্মই ধর্ষণকে সাপোর্ট দেয় না। তাই দয়া করে আপনারাও এর সাপোর্টে ধর্ম টেনে আনবেন না। বরং ধর্ষকের ও ধর্ষণের বিরুদ্ধে কোন ধর্ম কি বলেছে তার উল্লেখ করুন আপনার লেখায়।

এছাড়া আমাদের সকল পাঠক ও সদস্যদের বলছি। আপনারা কেউ যদি এমন কোন লেখা দেখে থাকেন আমাদের এই ওয়েবসাইটে, যা উপরে উল্লেখিত নিয়ম লঙ্ঘন করছে, দয়া করে লেখার নিচে "অভিযোগ দিন" নামক লিঙ্কে ক্লিক করে এব্যাপারে আমাদের জানাবেন। সেক্ষেত্রে দ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সম্ভব হবে আমাদের পক্ষে। ধন্যবাদ।
বিষয়শ্রেণী: বিজ্ঞপ্তি
ব্লগটি ১৭৫৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/০৩/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast