www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নির্বাচন কমিশন সমীপেষু

মাননীয় নির্বাচন কমিশনবৃন্দ!
আসসালামু আলাইকুম। আশা করি গণতন্ত্রের শবযাত্রায় অগ্রণী ভুমিকা পালন করে এখন অনেক ভাল আছেন। জাতি আজ আপনাদের নিয়ে খুবই গর্বিত। আপনারা জাতির বহু কষ্ট লাঘব করে দেশের অপচয় রোধ করেছেন। জাতিকে দেখিয়েছেন নতুন এক পথের দিশা। আমরা পুলকিত আমরা চমকিত। আমরা আশান্বিত আপনাদের কর্মকান্ডে। তাই একজন সাধারণ জনতা হিসেবে আপনাদের কাছে আমার সাধারণ আর্জি।

আপনারা সারাদেশে মেয়াদোর্ত্তীর্ণ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। আমরা আশা করব এই নির্বাচনও সুষ্ঠু, আপেক্ষিক, অবাধ ও খোলামেলা হবে। জাতীয় অর্থের অপচয় রোধ কল্পে এই নির্বাচনেও ব্যলটের দরকার হবে না বলে আশা করছি। জনগণের বৃহৎ স্বার্থে ও অর্থনৈতিক কারণে সরকারের সাথে সমঝোতার মাধ্যমে এই নির্বাচন করার আবেদন জানাচ্ছি। যাতে করে বেশিরভাগ উপজেলাগুলোতে বিনাপ্রতিদ্বন্দিতায় প্রার্থিরা বিজিত হতে পারে। এতে জনগণের ভোগান্তি কমবে, অর্থের সাশ্রয় হবে। অনেক উন্নয়ণমূলক কাজ হবে।

অতএব আপনাদের সমীপে বিনীত নিবেদন এই যে, শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে ও জনগণের জানমালের নিরাপত্তার খাতিরে সবকটি উপজেলায় (ক্ষমতার বোঝাপড়ায়) বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজিত হবার ঘোষণা দিয়ে জনগণকে সাময়িক অস্থিরতা থেকে মুক্তি দিবেন।

আমরা নিরীহ জনগণ রাজনীতি বুঝি না, বুঝতে চাই না। কে আমাদের শোষণ করবে এটা বড় কথা নয়, কথা হলো, শান্তিপূর্ণভাবে যেন আমাদের বলৎকার করা হয়। কারা কারা অবৈধভাবে উপার্জন করবে, ক্ষমতা লাভ করবে তা আপনারা (দায়িত্বের খাতিরে) ঠিক করে জনগণকে রেহাই দিন। আমাদের মত সাধারণ জনতাকে কয়েকদিন অতিরিক্ত টেনশনে রাখবেন না, এমনিতে বাকি ৫ বছর আমরা কীভাবে বলৎকারিত হবো তাই নিয়ে সারাক্ষণ মানসিক চিন্তায় থাকি। অতএব অতিরিক্ত চিন্তা থেকে জাতিকে মুক্তি দেবার জন্য জোর দাবি জানাচ্চি।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৪৫৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২২/০১/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast