www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বাংলাদেশ ফেসবুক পার্টি

অদ্ভুত আর বিচিত্র এই নির্বাচনে আমাদের মত সচেতন নাগরিকরা বিশেষ করে যারা লেখালেখি করেন, পড়েন (লেখাপড়া ও অফিসের কর্ম বাদ দিয়ে ঘন্টার পর ঘন্টা অনলাইনে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম আর ব্লগে সময় দিয়ে দেশ উদ্ধার করতে যাচ্ছি) তাদের মনে একটা হতাশা বিরাজ করছে! হতাশা হলো, এই সূবর্ণ সুযোগে আমাদের মত রাজনৈতিক বিমুখ ও হতাশাগ্রস্থরাও ‌"সংসদ সদস্য" হওয়ার একটা চান্স মিস করতে হল।

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কিছুদিন আগে বিরোধীদলের উদ্দেশ্যে ( সিট ভাগ ভাটোয়ারা বা সমঝোতার ব্যপারে) বলেছেন যে, তারা এলেও এভাবে সমঝোতা করে সিট দিতেন আর তারাও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সুযোগ পেতো। বিরোধীদল আসে নি কারণ তারা এই সরকারের অধিনে নয় নিজেরাই ক্ষমতায় আসতে চায় জনগণের ম্যান্ডেটে। আমরাতো আর রাজনীতি করি না বা ক্ষমতা যাওয়ার শখ নেই। তাই অন্ততঃ সরকারের সাথে একটা আপোষের মাধ্যমে সংসদ সদস্য হতে পারতাম। তাই বন্ধুরা একটা নতুন পার্টি খুলেছি (বাংলাদেশ ফেসবুক পার্টি)। বলতে পারেন, ক্ষমতা চাই না তাহলে এমপি পদ কেন?

আসলে এই সুযোগে আমরাও গলাটা ঝালিয়ে নিতে চাচ্ছি। মনে শখ জাগে, ইচ্ছেমত প্রকাশ্যে গালি দিতে, জাতীয় মাছের বাজারে যেতে। অশ্লীল শব্দ আর কিম্ভুত কথায় নতুন শব্দকোষ তৈরি করতে। বানরের খেলা দেখতে।

জাতীয় আর আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানতে পারছি, আসন্ন এই (দশম) সংসদ নাকি গিনেজ বুক ওয়ার্ল্ডে স্থান পেতে যাচ্ছে সেরা আশ্চর্যের এক নম্বরে উঠার জন্য। বিশ্বমশকরা পরিষদেও স্থান পেতে যাচ্ছে জনগণের সাথে ইতিহাসের সেরা মশকরা করার জন্য। ভবিষ্যতে হয়তো জাতীয় যাদুঘরেও স্থান পেতে পারে। বিশেষ এই সংসদের মন্ত্রী পরিষদও নাকি হবে বিশেষ গঠনে। শুনতে পারছি তাতে পাগলদের জন্যও বিশেষ কোটা থাকবে ( সরকারের উদার নীতির কারণে)। আশা করি আমাদের জন্যও কোটা রাখবেন এই সরকার।

হয়তো আপনারা ভাবছেন, কীভাবে এই শেষ সময়ে আমরা নির্বাচনে আসতে পারি?

আসলে সবই সরকারের (ও নির্বাচন কমিশনের) তেলেসমাতি। একটা সমঝোতায় এলে আশা করি অন্ততঃ (দেশের উদিয়মান সমাজের প্রতি বিশেষ নজর দিয়ে) আমাদের জন্য ১৫/৫০টা সিট বরাদ্দ দিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করে আনবেন। সরকারের সাথে সমঝোতায় এলে আমাদের তড়িৎকর্মা নি/ক লোকেরা আমাদের জন্য এই ব্যবস্থা করতে পারবেন। কোন কোন এলাকা দেবেন তা উনারাই ঠিক করবেন। উপযুক্ত আসনেই ( যেখানে হয়তো বিরোধীদলের বিশেষ শক্তির কারণে নির্বাচন করতে পারা যাচ্ছে না, বাঁধা আসবে, ভোটার উপস্থিতি থাকবে না) আমাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করবেন। ব্যালট ছাপানো হয়ে গেলেও, মাঠে ইতোমধ্যে কিছু প্রতিবন্ধী নেমে গেলেও একরাতে নিক ঘোষণা করবেন এইসব আসনে আসলে ওইসব প্রার্থীতা বাতিল বলে ঘোষিত হয়ে আমাদের ফেবু পার্টির প্রতিনিধি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।

সরকারের সাথে আলোচনা চলছে, নিকের সাথে দরবার হচ্ছে (মাল নিয়ে কথা হচ্ছে)। যে সব বন্ধুরা আমাদের ফেসবুক পার্টিতে যোগ দিতে চান তারা অতি সত্বর (৫ তারিখের আগে) যোগাযোগ করুন। বাংলাদেশ ফেসবুক পার্টি, ফেসবুক পেইজ বাংলাদেশ। লাইক দিন আর আমাদের সাথে থাকুন।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬১৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৬/১২/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • এফ সাকি ২৭/১২/২০১৩
    যারা দেশ বিক্রি করছে তাদের সাথে আপোষ নয়,বরং নিজেরা দেশের জন্য কাজ করুন।এটাই কাম্য।
  • אולי כולנו טועים ২৭/১২/২০১৩
    দারুন লিখেছেন।
    আমি আছি আপনার সাথে। কিভাবে যোগ দেয়া যাবে ?
  • প্রবাসী পাঠক ২৬/১২/২০১৩
    ফেসবুক একাউন্ট না থাকলে কি ভাই ফেসবুক পার্টিতে যোগ দেয়া যাবে।
    • আহমাদ সাজিদ ২৮/১২/২০১৩
      নারে ভাই। ফেবুতে একাউন্ট না থাকলে কেমন করে হবে?
      • প্রবাসী পাঠক ২৮/১২/২০১৩
        সাজিদ ভাই তাহলেত সমস্যা হয়ে গেল, আমার ফেবুতে একাউন্ট নেই। যাই হোক কর্মী হিসাবে না থাকলেও সমর্থক হিসাবে আছি আপনাদের পার্টিতে।
 
Quantcast