www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পায়ুপথে বায়ুনির্গমন শব্দ ও একজন অসহায় জনগণ

আমি যে কক্ষে রাত যাপন করি সেখানে আমার আরো দুজন সঙ্গীও আছেন। তারা পরস্পরে দা-কুমড়ো বা সাপে.-নেউলে সম্পর্ক। এই দুই শয‌্যাসাথীর শরীর আর স্বাস্থ্য মাশাল্লাহ সুন্দর আর বিরাট। তাদের একজন আবার নাসিকাসঙ্গীত বা নাক ডাকে আর পায়ুপথের বায়ু নির্গমনে বোমা ফাটায়, স্বপ্নের বিষয়গুলো সুন্দরভাবে ধারাবিবরণীর মাধ্যমে আমাকে শোনায় ঘুমের ঘোরে। আরেকজন হঠাৎ হঠাৎ বায়ুনির্গমনের শব্দ করে; তাকে নাম দিয়েছি বানিশ আর মিহি সুরে নাসিকা বাজায়। যার নাম নাসাঁশি।

ইনাদের এহেন শব্দ দূষণে আমার প্রচন্ডাকারে ঘুমের ব্যাঘাত হচ্ছিল। কখনো ঘুম থেকে তাদের মারাত্মক শব্দ বিস্ফোরণের দ্বারা আমি জেগে উঠি ধরফড় করে। তখন আমার সারা দুনিয়া কেঁপে উঠে। তারা আমার এহেন কষ্টেও কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো আমার কথায় ব্যথিত হয়ে আমাকেই বিচারের সম্মুখিন করে।

তাই একদিন আমি আমার দামি মোবাইলের মাধ্যমে তাদের নাক ডাকা আর বানিশগুলো ভিডিও করে তাদের দেখালে পরস্পর তারা দায়ী করে আর আমাকে মিথ্যাবাদী বলে সাব্যস্ত করে। আমি তো পড়ি মহা বিপদে। আমি এক সাধারণ, কে আমাকে সাহায্য করবে?

একদিন ইনাদের একজনকে ঘুম থেকে জাগিয়ে অপরজনের শব্দদূষণের কার্যকলাপ দেখাই। পরদিন সকালে ইনি উনিকে বিষয়টি বললে পরস্পর রাগারাগি আর যুদ্ধ বাঁধে। এই রাতে আমি আবার উনিকে এনার শব্দদূষণ দেখাই। পরদিন দেখি ওনারা দুজন একজোট হয়ে আমাকেই কক্ষ ছাড়ার হুমকি দেয়।

আমি এহন কী করমু?
আমি যে জনগণ।

শব্দার্থ:-
বানিশ- পায়ুপথে বায়ু বহির্গমন শব্দ।
নাকডাকা- ঘুমের সময় নাক থেকে বিচিত্র শব্দ প্রস্খানের বিষয়।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৭৩৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/১১/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast