www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

১০০ নম্বরে ১০৭

দ্বিতীয় পিরিয়ডে রীণা ম্যাডামের (আমরা তাকে মেঝাফা=মেঝ+আপা ডাকতাম) বাংলা ক্লাস। ক্লাসে এসেই চেয়ারে বসে তার ছেলে (ফার্স্ট বয়!)কে বললেন, তোর খাতাটা দে দেখি। আজ প্রথম পিরিয়ডে অংক ক্লাসে হেড স্যার দ্বিতীয় সাময়িক পরীক্ষার খাতা দেন। তাতে মেঝাফার ছেলে ইমন পায় ১১৭ নম্বর; আমি (দ্বিতীয় ) পাই ৯৯ নম্বর। ইমনের খাতা দেখে তিনি বললেন, খাতা নিয়ে হেডস্যারের কাছে গিয়ে বল কীভাবে ১১৭ পেলি ১০০ নম্বরের মধ্যে?
ইমন খাতা নিয়ে হেডস্যারের কাছে যায়। কিছুক্ষণ ফিরে এসে বলে, স্যার বললেন, ১০ নম্বর ভুলে দিয়েছেন, তিনি ১০ নম্বর কেটে দিয়েছেন। এখন রইল ১০৭ নম্বর। বললেন ১০০ নম্বর অংকের জন্য আর ৭ নম্বর ইমন নামের জন্য! মেঝাফা এই কথা শুনে আশ্চর্য হয়ে তার ছেলের দিকে তাকিয়ে রইলেন বেশক্ষণ। আমরা তার চেয়েও বেশি আশ্চর্য হয়ে তাকিয়ে থাকলাম ম্যাডামের দিকে। সেইদিন আমরা ক্লাস ফোরের ছোট্টরা কিছুই বুঝি নি। এখন বেশ বুঝতে পারি; হেড স্যার মেঝাফার প্রতি এক হাত নিলেন। লেখাপড়ায় তেমন ভাল না হলেও ইমন যে সব সময় ফার্স্ট হত!!!
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৬২০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২০/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আমার লাইফে এমন একটা ঘটনা আছে। আমি একদিন লিখবো।
  • হা হা হা
  • নাজমুন নাহার ২০/০৯/২০১৩
    আসলেই মজার ।
  • ইব্রাহীম রাসেল ২০/০৯/২০১৩
    --মজার লেখন---
  • ওরে মজারে। কী একখান হেড স্যার পাইছিলেন ভাই।
  • Înšigniã Āvî ২০/০৯/২০১৩
    বাহ
  • ভাল মজা পেলাম
 
Quantcast