www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পৃথিবীতে ফুটবে শুধু ভালোবাসার ফুল



পৃথিবীতে ফুটবে শুধু ভালোবাসার ফুল
সাইয়িদ রফিকুল হক


অদ্ভুত একটি কাব্যময় ফুল ফুটেছিলো আমার হাতে। আর কী সুন্দর সৌরভ ছিল তার! ফুলের সৌরভে আমোদিত হচ্ছিলো দশদিক। কত লোক দেখতে আসছিলো সেই ফুল। আর ফুলের সৌরভে ভরে উঠেছিলো আমার কাব্যমালঞ্চ।

অদ্ভুত সেই ফুলের সৌন্দর্যে হেসে উঠেছিলো আমার ভালোবাসার পৃথিবী। মধুময় ফুলের পবিত্র সুবাসে আরও পবিত্র হয়ে উঠেছিলো আমার অনেক সাধের বাগানখানি। আর সবার চোখের মণি হয়ে উঠেছিলো সেই ফুল! আমার মধুস্বপ্নের সেই মধুময় ফুল।

মানুষের ভালোবাসায় কাব্যকলি সুবাস বিলিয়ে ঠাঁই করে নিয়েছিলো সবার হৃদয়মণিকোঠায়। এমন সুন্দর ফুলের সৌন্দর্যে মুগ্ধ হয়ে কেউ বলেছিলো: এটি নিশ্চিত পারিজাত। আবার কেউ বলেছিলো: এ যে স্বর্গীয় অপ্সরীসম পুষ্পকলি! স্বর্গীয় ফুলের তাইতে এতো স্বর্গীয় মহিমা! শুধু এক হিংসুক আড়ালে দাঁড়িয়ে সরোষে আর অপবিত্র চোখে চেয়ে ছিল আমার অনিন্দ্য সুন্দর ফুলের দিকে।

ফুলমণিটাকে কাব্যমালঞ্চে রেখে ঘুমিয়ে ছিলাম পরম নিশ্চিন্তে। আর কী মধুর স্বপ্ন দেখছিলাম রাতভরে। এমনতর আরও কত ফুল ফুটবে আমার কাব্যমালঞ্চে! আর বুকে বড় আশা জেগেছিলো স্বপ্নদেখা রাতগভীরে।

সকালে ঘুম থেকে জেগে উঠে দেখি: আমার কাব্যমালঞ্চ শূন্য। আর আমার অনেক সাধের সেই মোহনমধুর ফুলকলিটাকে গতরাতে ছিঁড়ে ফেলেছে এক নপুংসক! ভালোবাসার ফুল ছিঁড়ে সেই নপুংসক আমার বাগানে রোপণ করতে চায় হিংসাবীজের বিষবৃক্ষ! আমি একটানে উপড়ে ফেলেছি সেই বিষাক্ত-বিষবৃক্ষ। আর সেখানে আবার লাগিয়েছি ভালোবাসার ফুল।

আর পৃথিবীতে ফুটবে শুধু ভালোবাসার ফুল।




সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২১/০৭/২০১৭
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ১৩৪৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/০৭/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • বিপ্লব চাকমা ২২/০৭/২০১৭
    কবি, শুধু কবিদের পক্ষেই সম্ভব। ভালবাসার ফুলে আবার ভরে উঠুক কাব্যমালঞ্চ। শুভকামনায়।
  • চমৎকার লিখেছেন কবি
  • সাঁঝের তারা ২২/০৭/২০১৭
    অপূর্ব
  • সর্বত্র ফুটুক।
  • Tanju H ২১/০৭/২০১৭
    ভালো বলেছেন।শুভেচ্ছা লেখক।।
 
Quantcast