www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

খুব দুঃখ হয় আমাদের চলচ্চিত্র-নায়ক সালমান শাহ’র হত্যাকারীরা আজও বেঁচে আছে



খুব দুঃখ হয় আমাদের চলচ্চিত্র-নায়ক সালমান শাহ’র হত্যাকারীরা আজও বেঁচে আছে
সাইয়িদ রফিকুল হক

মানুষ মরে যায়। আর একমাত্র মানুষই মরে যায় পৃথিবীতে। আর মানুষের হত্যাকারীরা পৃথিবীতে বেঁচে থাকে। কী নির্লজ্জ পৃথিবী আমাদের! আর এটাই বুঝি এই পৃথিবীর রেওয়াজ। আমাদের দেশে শুধু মানুষই মরে যায়! আর মরে না কেবল মানুষরূপীপশুগুলো। এই দেশের শিয়াল, শকুন, হায়েনা, আর কালসাপেরা সহজে মরতে চায় না। এদের আয়ুষ্কাল মনে হয় অনন্তকাল। বিধাতার রাজ্যে এরা বুঝি কখনও মরবে না। তাইতো আমাদের বাংলা-চলচ্চিত্রের অন্যতম সেরা অভিনেতা ও অন্যতম শ্রেষ্ঠ রোম্যান্টিক নায়ক সালমান শাহ আমাদের সমাজের ভদ্রবেশীমুখচেনা কতিপয় শয়তানের তাণ্ডবে মৃত্যুবরণ করেছে। কিন্তু আজও তাঁর প্রতি সামান্য দরদ দেখিয়ে এই হত্যাকাণ্ডের বিচার হয়নি। বরং এখানে, অমানবিক আচরণের বহিঃপ্রকাশ ঘটিয়ে সালমান শাহ-হত্যাকাণ্ডের বিচারের পথ রুদ্ধ করে রাখা হয়েছে। কিন্তু কেন? আর কার স্বার্থে?

বাংলা-চলচ্চিত্রের কিংবদন্তীতুল্য অভিনেতা আমাদের সালমান শাহ। অভিনয়-জীবনের স্বল্পসময়ে মাত্র ২৭টি চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ হয়েছিলো তাঁর। আর এতেই তিনি দর্শক-হৃদয়ে স্থায়ীআসন-লাভ করতে সক্ষম হন। আজও তিনি জননন্দিত-নায়ক। এতে কাদের মনে এতো ভয়? আর কাদের মনে এতো ঈর্ষা?

সালমান শাহ-হত্যাকাণ্ডের পর একদল ভুঁইফোঁড়-তদন্তকারী কাদের ইঙ্গিতে যেন তদন্তের নামে অপপ্রচার করেছিলো: ‘সালমান শাহ আত্মহত্যা করেছে!’ আর তারপর থেকে একই কায়দায় সেই ভাঙ্গা-রেকর্ড বাজানো হচ্ছে। আসলে, এসব বানোয়াট, মিথ্যা ও সম্পূর্ণ ভিত্তিহীন। তিনি আত্মহত্যা করেননি। আর তিনি কখনও আত্মহত্যা করতে পারেন না। আর তাঁর মতো জননন্দিত অভিনেতার আত্মহত্যার কোনো সুযোগ নাই। আসলে, তাঁকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আর তাঁর এই পরিকল্পিত-হত্যাকাণ্ডকে ধামাচাপা দেওয়ার জন্যই বছরের-পর-বছর ধরে শুধু তাঁর নামে আত্মহত্যার এই মিথ্যা-নাটক প্রচার করা হচ্ছে। কবে শেষ হবে এই অপপ্রচার? আর কবে শুরু হবে এই নির্মম-হত্যাকাণ্ডের বিচার?


সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
০৬/০৯/২০১৬
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৫১৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৭/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • কোন হত্যার বিচারই বা হলো?
  • সালমান শাহকে মনে পড়ে
  • সালমান শাহকে মেন পড়ে
  • আনিসা নাসরীন ০৭/০৯/২০১৬
    উনি থাকলে এখনের এই লিপস্টিক দেওয়া নায়ক গুলার চেহারা দেখতে হতো না।
  • দু:খজনক
  • সোলাইমান ০৭/০৯/২০১৬
    হুম, সত্যি ভাই।
 
Quantcast