www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

লঞ্চডুবি

গত বুধবার বেলা সাড়ে ১২ টায় সৈয়দকাঠি ইউনিয়নের দাসের হাট মসজিদবাড়ী পয়েন্টে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ঐশী নামে একটি নৌযান ডুবে যায়। এ পর্যন্ত ২৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। মৃত ব্যক্তিদের আত্মার কল্যাণ কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
লঞ্চ দুর্ঘটনা বাংলাদেশে এটা প্রথম নয়। এর আগে অনেক লঞ্চ দুর্ঘটনা হয়েছে। এ দুর্ঘটনা রোধ কল্পে আমাদের কিছু করণীয় আছে। আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই যে, আমরা অতিরিক্ত যাত্রী হয়ে লঞ্চে উঠবো না। এ কাজ করতে পারলে এ দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে। আমরা আরেকটি প্রতিজ্ঞা করি যে, আমরা পুরাতন অকেজাে লঞ্চ চালাবো না। এ দুটি কাজ করতে পারলে আমাদেরকে সহসা লঞ্চ দুর্ঘটনায় প্রাণহানির খবর শুনতে হবে না।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৫০০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৩/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আব্দুল হক ২৪/০৯/২০১৬
    Disgusting in Bangladesh
  • কালপুরুষ ২৪/০৯/২০১৬
    এটা কোনো সমাধান হোলো না। এমন প্রতিজ্ঞা কেউ করবেনা। প্রথমত পুরনো লঞ্চ বাতিলের কথা লঞ্চ মালিক ভাববেও না কারণ তাহলে আর একটা লঞ্চ কিনতে হবে সেটা খরচ সাপেক্ষ। দিতীয়ত বাস অনেক চলে কলকাতার রাস্তায় কিন্তু আপিস টাইমে একটা বাসও দেখবেননা যেটার নাকি এক চুল জায়গাও খালি আছে। এমনকি ঝুলন্ত অবস্থায়ও অনেকেই থাকে জীবন ঝুঁকি নিয়ে কারণ তাড়া আছে। সত্যি তাড়া আছে কাজের তাড়া। এমনটাই দেখা যায় লঞ্চে সেখানেও কেউ একটা লঞ্চ মিস করতে চায়না ফলে উপচে পড়া ভীড়। আমি লঞ্চেও যাতায়াত করেছি তাই জানি কিরকম ভীড় হয়। এখানে একমাত্র আরো বেশি লঞ্চ সংখা বাড়ানো আর দুর্ঘটনা ঘটলে উদ্ধার ব্যবস্থা যাতে সঙ্গে সঙ্গে শুরু হয় সেদিকে বেশি নজর দেওয়ার মাধ্যমে জীবন গুলো হারিয়ে যাওয়া রোধ করা যেতে পারে। কারণ আমাদের দেশগুলোতে দেখা যায় দুর্ঘটনার পর বেশ কিছুক্ষণ পর উদ্ধারের জন্য প্রশিক্ষিত টিম আসতে তার আগে স্থানীয়রাই উদ্ধার শুরু করে দেয়। ফলে অনেক সময়ই অনেকটা দেরি হয়ে যায়।
  • সোলাইমান ২৪/০৯/২০১৬
    সব মানুষ টাকার পিছনে ছুটছে, আজ তারা টাকার মোহো অন্ধ তাই এমন বিপদ আমাদের জীবনে।
  • রোজারিও ২৪/০৯/২০১৬
    আপনার দেওয়া সমাধানে জাতির কিচ্ছু উপকার হবে না ।কেউ আপনার প্রতিঞ্জা শুনবে না ।জাতির তাড়া আছে ।১৬ কোটি মানুষের নদীমাতৃক দেশে পর্যাপ্ত নৌযান দরকার ।আসন্ন ছায়াচ্ছন্ন বিপদে বাঙালীদের পিছপা হতে দেখা যায় না । আমাদের একটা নৌযান রেনেশা দরকার ,নৌপথে দুর্ঘটনা ঠেকাতে ।
  • আজ একশ্রেণীর মানুষের কাছে জীবনের চেয়ে সময়ের মূল্য বেশি! তাই, এমনটি ঘটছে।
 
Quantcast