www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

করোনা প্রতিরোধে দরকার

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব আমাদের দেশে হয়েছে। এই ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে। বলতে হবে করোন ভাইরাস, আর না, আর না। এ সময় আমাদের নিজেদের সচেতন থাকতে হবে যাতে এ ভাইরাস আমাদের দেশে ছড়িয়ে পড়তে না পারে। যারা বিদেশ থেকে আসে তাদেরকে অবশ্যই কোয়ারেন্টাইনে রাখতে হবে। বিদেশে যারা থাকেন তাদের মাধ্যমে এই ভাইরাস ছড়ানোর সম্ভাবনা বেশী থাকে। তাই প্রবাসীদের এ দেশে আসার পর আইসোলেশনে রাখা অত্যাবশ্যক।
এ সময় আমরা নিজেদের পরিস্কার পরিচ্ছন্ন রাখার চেষ্টা করবো। হাত ধুব ৪ ঘন্টা পর পর। হাঁচি-কাশি মানুষের সামনে দিবো না, আর যদি দিতে হয় তবে মুখ-নাক ঢেকে হাঁচি-কাশি দেবো। বড় বড় জমায়েত বা পাবলিক ট্রান্সপোর্ট এ সময় এড়িয়ে চলবো। এ সময় দেশ বিদেশে ভ্রমণ করা যাবে না। মানুয়ের সাথে হ্যান্ডশেক বা কোলাকোলি করা যাবে না। হ্যান্ডশেকের ৃপরিবর্তে দু’হাত জোর করে নমস্কার দিবো। সকল খাবার ভালভাবে সিদ্ধ করে খাব। মরা পশু-পাখির সংস্পর্শে আসা যাবে না। এ সময় কাজ না ছাড়া ঘরে অবস্থান করাই ভালো।
করোনা প্রতিরোধে ভয়ের কোন কারণ নাই। আমরা নিজেরা সচেতন থাকলে করোনা আমাদের স্পর্শ করতে পারবে না। আমরা বীরের জাতি। আশা করি আমরা এ যুদ্ধেও চীনের মত জয় লাভ করবো।
১৫.৩.২০
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৩৯৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৫/০৩/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast