www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ভালবাসার ব্যাকরণ

আজ বাজার হতে ফিরার সময় মিনু-দি'ও একি CNG করে ফিরছিল। দুহাতে দুটো থলে ভর্তি বাজার, শ্যাম বর্ণ গায়ের রং, মাথায় সিঁদুর হাতে সাখা। নাক-কান খালি। ২৭ বছরের এ যুবতি দিন রাত পরিশ্রম করলেও কখনো তার চোখে মুখে ক্লান্তি ভর করেনা।

এ দু-তিন গ্রামের ঘরের কাজে সব বাড়িতে তার ডাক পড়ে, এসব করেই যা পায় তা দিয়েই সংসার চালায় মেয়েটি। CNG হতে নেমে ভাড়া চুকিয়ে দোকানে বসে থাকা তার পঙ্গু স্বামীকে কাঁধে করে ঘরে ফিরছে। ভাবা যায় এ স্বামী ৬মাস আগে পর্যন্ত এ মেয়েটির উপর অমানবিক অত্যাচার করত। মেয়েটি মুখ ফুটে কখনো প্রতিবাদ করেনি। সয়ে গেছে মুখ বুজে। এখন যখন সে স্বামিটি পঙ্গু হয়ে ঘরে পড়ে আছে- সে প্রতিদিনের মত ঘর পবিত্র করে পুঁজো ভগবানকে দিলেও মাথা স্বামীর পায়ে ঠেকিয়ে রোজ বের হয়।

"এই বুঝি ভালবাসা। যার কোন ব্যাকরণ নেই। তার প্রতিবাদের ভাষা নেই- নেই প্রতিশোধের নেশা।"
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ১৩০৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৫/০৯/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • শ্রীতরুণ গিরি ০৬/০৯/২০১৫
    স্বামীর পায়ে মাথা ঠেকিয়ে !
    এটা না দেখালে কি স্বামীর প্রতি শ্রদ্ধা বা ভালোবাসা দেখান যেত না ?
    • সাইফুর রহমান ১৩/০৮/২০১৬
      আমি শ্রদ্ধার ব্যপারটা জানিনা। তাঁর ভালবাসার রূপটা আমি এখানেই দেখেছি। ঘটনাটা সত্য।নিজের মন গড়া কাহিনি হলে ব্যাখ্যা দিকে পারতাম।
      ধন্যবাদ।
  • স্বামী দেবতার সমান !

    একটি সুন্দর হৃদয়স্পর্শী কাহিনী লেখার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।
 
Quantcast