www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমার ভাবনা

হুম, কথা লিখার অনেক থাকে। মনের দুঃখ-সুখ, স্মৃতি-স্বপ্ন, প্রেম-ভালবাসা হতে শুরু করে জীবন যজ্ঞের প্রত্যেকটি মুহুর্ত মনের মতো করে সবার সাথে বা কেউ একজনের সাথে শেয়ার করা প্রত্যেক মনের সাভাবিক চাওয়া! আমিও এ চাওয়ার বাইরে নই!

তাই আমিও খুঁজি মনের কথা মনের মত অন্যকে বলে যাবার সহজ পন্থা! আর এ সামাজিক যোগাযোগ সাইট সেই খোলা ডায়েরী, যেখানে দায়িত্ববান হোক বা দায়িত্বহীন ভাবে হোক- না বলা মনের কথা গুলো বলে ফেলার বাঁশঝাড়! ঐ বাঁশঝাড়ে সত্য কথনের গল্পটা তো মনে আছে সবার, তাই না?

কম বেসি এখানে সবাই তাইই করে থাকে! তাই সবাই ভাবে, মানে আমার কিছু কাছের বন্ধুও ভাবে, আমিও তেমন! সত্যি বলতে হ্যাঁ, তুমি যেমন, আমিও তেমন! তবে আমিও জীবন নিয়ে লিখি, মন নিয়ে লিখি! কিন্তু আমি জীবন বলতে শুধু আমাকে বুঝিনা! আমি যা বলি সব আমার কথা না! আমি যে মন লালন করি তা শুধু আমার একার না! আমি একটি লিখা লিখলাম বিরহের! সবাই ভাবল ছেঁকা খাইছি! এর কিছুদিন পর প্রথম প্রেম লিখলাম! কমেন্ট এলো- আব্বে তুই না কিছুদিন আগে বিরহের পোষ্ট দিলি? প্রথম প্রেম ছেঁকার পর আসল কি করে??

আসল কথা হচ্ছে, জীবনের কিছু অংশ আমি এখানে শেয়ার করি! এভাবে আমায় বিশ্লেষল করা মানে সাত অন্ধের হাতি দর্শন! আমি যা বলি বা লিখি তার পিছনে অবশ্যই একটি জীবন কাহিনী বা কোন বা কারো স্মৃতি-স্বপ্ন জড়িয়ে আছে! তাই বলে এ শুধু আমার একজীবনের, এক মনের ভাব ভাবলে ভুল করবেন!

একটু লক্ষ্য করে দেখুন বন্ধুরা, হয়তো এ লিখাতে আপনিও জড়িয়ে আছেন, হয়তো এটা আপনার কথা! আমি শুধু বাঁশির রূপ ধারন করেছি! তাই সকলের প্রতি অনুরোধ, একজন গল্পকারের গল্প যেভাবে নেন, কবির কাব্য ও কলামও একি ভাবে নেন! মানুষ কে হৃদয় দিয়ে মাপুন, জীবনের সব মিলিয়ে পরিপূর্ন রূপে বুঝার চেষ্টা করুন! ধন্যবাদ!
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১২৬৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/০২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast