www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমেরিকা ও অন্যান্য

১) আমেরিকা

মোহিত। কিরে মদন, আমেরিকাতে চাকরি পাসনি?
মদন। সকলে যদি তোর মতো ঘর জামাই হয়, তাহলে নিজের মা বাবাকে কে দেখবে!

২) সুইচ

স্বামী। এতো গুলো সুইচ! কোনটা লাইটের?
স্ত্রী। ওপর থেকে দ্বিতীয় লাইন, মাঝখান থেকে ডান দিকে তিনটের পর।
স্বামী। প্রথমটা রেল লাইন-এর লেবেল ক্রসিং। তারপর বড় রাস্তার জেব্রা ক্রসিং।
স্ত্রী। প্রথমটা লুকোচুরি, পরেরটা কানামাছি।

৩) ঝগড়া

বাংলার স্যার। এমন মানুষ আছে, যারা ঝগড়া ছাড়া থাকতেই পারে না, সব সময় পায়ে পা লাগিয়ে ঝগড়া করে বিড়ালের মতো। এই সব মানুষদের এড়িয়ে চলা উচিত। সব সময় বিড়ালের মতো পায়ে পা লাগিয়ে ঝগড়া করা, এক কথায় কি বলে?

ছাত্র। আপনার কি কাকিমার সাথে সকাল সকাল ঝগড়া হয়েছে? আপনি বলতে চাইছেন যে এক কথায় এদের 'কাকিমা' বলে।

বাংলার স্যার। হতচ্ছাড়া, এদের এক কথায় 'ঝগড়ুটে' বলে।

ছাত্র। মানে, স্যার আপনি হলেন হতচ্ছাড়া আর কাকিমা ঝগড়ুটে।

৪) কাঁটা

স্যার। কাঁটা কয় প্রকার ও কি কি?
ছাত্র। স্যার, আপনার বৌয়ের চুলে খোঁপার কাঁটা। আপনার বৌয়ের বয়ফ্রেইন্ড আপনার পথের কাঁটা। তাই আপনার পাতে মাছ বিহীন মাছের কাঁটা। আর আপনার বুকে খোঁচায় উলের কাঁটা।

৫) পোকা

স্যার। পোকা কয় প্রকার ও কি কি?
ছাত্র। যে মানুষ তেল মেরে ওপরে ওঠে, সে তেলাপোকা। যে মানুষ ওপরে উঠতে গিয়ে মুখ থুবড়ে গোবরে পড়ে যায়, সে গুবরে পোকা। যে মানুষ মই বেয়ে ওপরে উঠতেই থাকে নিজের প্রচেষ্টায়, সে উই পোকা। যে মানুষ পথ হারিয়ে মায়ের স্মরণ নেয়, সে শ্যামাপোকা।
বিষয়শ্রেণী: কৌতুক
ব্লগটি ২১৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৫/০১/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast